হোমবলিউড

টরেন্টোর কবরস্থানে চিরঘুমে শায়িত অভিনেতা কাদের খান, দেখুন তাঁর শেষকৃত্যের কিছু ছবি

কাবুলে জন্মগ্রহণ করেন কাদের খান এবং তিনি ছোট থাকতেই তাঁর পরিবার মুম্বাইতে চলে আসে। কাদের খান ১৯৭৩ সালে রাজেশ খান্নার ‘দাগ' সিনেমায় বলিউডে তাঁর অভিষেক ঘটান। সারা জীবনে ৩০০ টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন কাদের।

  | January 03, 2019 15:30 IST (নিউ দিল্লি)
Kader Khan Funeral

মেডোভেল সিমেট্রিতে কাদের পুত্র সরফরাজ ও অন্যান্যরা

Highlights

  • কাদের খানের শেষকৃত্যের ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার হয়েছে
  • গত ১৬-১৭ সপ্তাহ ধরে হাসপাতালেই ভর্তি ছিলেন তিনি
  • ২০১৭ সালের মস্তি নহি সস্তি সিনেমায় শেষবার দেখা যায় তাঁকে

দীর্ঘদিনের অসুস্থতার পর সোমবার মারা যান প্রবীণ অভিনেতা কাদের খান, আজ দুপুরে কানাডার মেডোভেল সিমেট্রিতে তাঁকে কবর দেওয়া হল। কাদের খানের শেষকৃত্যের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। তাঁর ছেলে সরফরাজ এবং পুরো পরিবার কবরস্থানে সমবেত হয়েছিলেন বর্ষীয়াণ এই অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে। সরফরাজ আগেই জানিয়েছিলেন তাঁদের পুরো পরিবার কানাডায় থাকায় সেখানেই অভিনেতার শেষ কাজ সম্পন্ন করবেন তাঁরা। এখানে টরেন্টোর মেডোভেল কবরস্থানে কাদের খানের শেষকৃত্যের কিছু ছবি রইল।(আরো ছবির জন্য ডানদিকে সোয়াইপ করুন)।

কানাডায় আজ দুপুরে শেষকৃত্য সম্পন্ন হচ্ছে অভিনেতা কাদের খানের

 

Funeral prayer of Br. #KaderKhan #ripkaderkhan #kaderkhansaab #Bollywood #comedian #actor


A post shared by Toronto Muslims (@torontomuslims) on


 

সংবাদ সংস্থা আইএএনএকে সরফরাজ খান বলেন, “কাদের খান তাঁর পরিবারের সদস্যদের ঘিরে থাকা অবস্থাতেই মারা যান এবং মারা যাওয়ার আগের মুহূর্ত পর্যন্ত তাঁর মুখে হাসি লেগেছিল। আমার বাবার জীবনের শেষ বছরগুলো তাঁর জন্য খুব বেদনাদায়ক ছিল। এমন একটা অসুখে তিনি ভুগেছেন যে কিছু করার ছিল না। টরন্টোতে তিনি সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা ও সেবা পেয়েছেন।”

প্রয়াত কাদের খান, টুইটারে শোকপ্রকাশ বলিউডের রথী-মহারথীদের

অমিতাভ বচ্চন, ডেভিড ধাওয়ান, অনুপম খের, রবীনা ট্যান্ডনসহ বেশ কয়েকজন বলিউড সেলিব্রিটি সোশ্যাল মিডিয়ায় প্রবীণ এই অভিনেতাকে শ্রদ্ধা জানিয়েছেন। দো অউর দো পাঁচ, মুকাদ্দার কা সিকান্দার, নটওয়ারলাল, সুহাগ, কুলি এবং শাহেনশাহ'র মতো ব্লকবাস্টার চলচ্চিত্রগুলিতে অভিনেতা হিসেবে কাজ করেছেন তিনি। অমিতাভ বচ্চন টুইট করেছেন: “কাদের খান চলে গেছেন। দুঃখজনক খবর। আমার প্রার্থনা ও সমবেদনা রইল। অসামান্য প্রতিভাসম্পন্ন মঞ্চশিল্পী, বিশিষ্ট লেখক; আমার বেশিরভাগ সফল চলচ্চিত্রগুলির চিত্রনাট্য লিখেছেন তিনি। একজন সত্যিকারের বন্ধু এবং গণিতজ্ঞকে হারালাম।”

 

কাবুলে জন্মগ্রহণ করেন কাদের খান এবং তিনি ছোট থাকতেই তাঁর পরিবার মুম্বাইতে চলে আসে। কাদের খান ১৯৭৩ সালে রাজেশ খান্নার ‘দাগ' সিনেমায় বলিউডে তাঁর অভিষেক ঘটান। সারা জীবনে ৩০০ টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন কাদের। তিনি ২৫০ টিরও বেশি চলচ্চিত্রের সংলাপ লিখেছেন। অভিনেতা হওয়ার আগে রণধীর কাপুর-জয় বচ্চনের ‘জওয়ানি দিওয়ানি'র সংলাপও লিখেছিলেন কাদের। খুন ভরি মাং, হিরো নমর ১, বাপ নাম্বারি বেটা দশ নাম্বারি, কিষণ কানহাইয়া, বোল রাধা বোল, আঁখে, দুলহে রাজা ইত্যাদি চলচ্চিত্রে তাঁর অভিনয় স্মরণীয়। ২০১৭ সালের মস্তি নহি সস্তিতে শেষবার দেখা যায় তাঁকে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement