হোমআঞ্চলিক

যশোজিতের জীবনে নতুন ‘অ্যাডভেঞ্চার’, পৈতে হল জোজোবাবুর

যশোজিতের উপনয়নের কার্ডটিও বেশ অন্যরকম। দেখে মনে হচ্ছে ঠিক যেন একখণ্ড নামাবলী কাপড়। তার উপরে লেখা নিমন্ত্রণের বয়ানটি।

  | February 08, 2019 17:38 IST (কলকাতা)
Yashojit Banerjee

উপনয়নের আগে ও পরে যশোজিৎ

Highlights

  • বৃহস্পতিবার অনুষ্ঠিত হল যশোজিতের উপনয়ন অনুষ্ঠান
  • ছেলেকে মা-বাবা ডাকেন প্যাঁও বলে
  • এসেছিলেন পরিচালক রাজ চক্রবর্তী

গতকাল ছিল জোজোর উপনয়ন। ‘অ্যাডভেঞ্চার্স অব জোজো' সিনেমার মূল চরিত্র ছিল জোজো। আর সেই সিনেমায় জোজোর ভূমিকায় অভিনয় করেছিল যশোজিৎ ব্যানার্জী। বৃহস্পতিবার অনুষ্ঠিত হল যশোজিতের উপনয়ন অনুষ্ঠান।

অঙ্কুশের হবু স্ত্রী ঐন্দ্রিলাকে কাঁদালেন বিক্রম চট্টোপাধ্যায়

pg085thc

অনুষ্ঠানে যশোজিৎ ব্যানার্জী

অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় এবং শ্রেয়া বন্দ্যোপাধ্যায়ের একমাত্র ছেলে যশোজিৎ। তবে ভালো নামটি এমন রাশভারী হলেও তার বাড়ির নামটি কিন্তু ভারী মিষ্টি। ছেলেকে মা-বাবা ডাকেন ‘প্যাঁও' বলে।


উপনয়নের দিন কতটা কতটা আনন্দ হলো? উত্তরে যশোজিৎ অবশ্য বললো, ‘‘খুব মজা করেছি। তবে একটু দুঃখও হচ্ছে। সব চুলগুলো চলে গেল।'' তবে পরের মুহূর্তেই হাসিতে ঝলমল করে উঠলো জোজো। সাবলীল ভাবে বললো, ‘‘কোনও ব্যাপার নয়, ও আবার গজিয়ে যাবে।''


ইরাবতীর নতুন ভালোবাসার পথের কাঁটা কি ফেলে আসা প্রেমই

hrmdpo24

বাবা ও মায়ের সঙ্গে যশোজিৎ

যার হাত ধরে সিনেমা জগতে পা রাখলো যশোজিৎ, সেই পরিচালক রাজ চক্রবর্তী কিন্তু ঠিক সময়েই পৌঁছে গিয়েছিলেন আদরের জোজোকে আশীর্বাদ করতে। এসেছিলেন নুসরৎ এবং জিৎ, পল্লবী চট্টোপাধ্যায়।

তবে এ দিনের অনুষ্ঠানে সবথেকে বেশি আনন্দ যশোজিৎ পেয়েছ উপহার পেয়ে। সে জানালো, ‘ইতিমধ্যেই সব উপহার খুলে দেখা হয়ে গিয়েছে।''

5iukq364

দাদু জয়ন্ত বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যশোজিৎ

জোজোর উপনয়ন বলে কথা। তাই সব কিছুতেই ছিল বিশেষত্বের ছোঁয়া। উপনয়নের কার্ডটিও ছিল বেশ অন্যরকম। দেখে মনে হচ্ছে, ঠিক যেন একখণ্ড নামাবলী কাপড়। তার উপরে লেখা নিমন্ত্রণের বয়ানটি।

ecoj307s

অপৈতে ভাত খেতে ব্যস্ত যশোজিৎ

শোনা যাচ্ছে, সমস্ত নিয়ম আচার রীতি মেনেই অনুষ্ঠিত হয়েছে জোজোবাবুর উপনয়ন। যশোজিৎ মাথা ন্যাড়াও করেছে এবং মূল উপনয়ন অনুষ্ঠানের আগের দিন সে অপৈতে ভাতও খেয়েছে।

তবে প্যাঁও কিন্তু জানিয়ে দিয়েছে, এমন ন্যাড়ামাথা নিয়ে এখনই সিনেমা করবে না সে। ক'টা দিন বেশ মন দিয়ে পড়াশোনাটাই করবে। তাই দর্শকদেরও ক'টা দিন অপেক্ষা করতে হবে, ফের আগের মতো এক মাথা ঝাঁকরা চুলে আদরের জোজোকে রূপোলী পর্দায় দেখার জন্য।

আরও খবর দেখুন এখানে


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement