হোমবলিউড

ফর্সা হওয়ার বিজ্ঞাপনে 'না' সাই পল্লবীর?

পল্লবীর মতে, আমার গায়ের রং আমার দেশের রং। এই নিয়ে গর্ব করা উচিত। আফ্রিকানদের নিজস্ব গায়ের রং আছে। ওরা তাতেই সুন্দর।

  | May 30, 2019 19:28 IST (নিউ দিল্লি)
Sai Pallavi

দেখুন সাই পল্লবীর এই ছবি

Highlights

  • সবার মধ্যে খুশি ছড়াতে চান পল্লবী
  • এই মিথ্যে বিজ্ঞাপনের টাকা নিয়ে আমি কী করব? পল্লবী
  • ২০১৫-য় প্রেমাম ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা পান পল্লবী

কঙ্গনা রানাওয়াত, অভয় দেওলের মতো ফর্সা হওয়ার বিজ্ঞাপনে ( Fairness Ad) এবার না বললেন দক্ষিণী নায়িকা সাই পল্লবী (Sai Pallabi)। সম্প্রতি, তিনি হাফপোস্ট ইন্ডিয়া (HuffPost India), পিঙ্কভিল্লা (Pinkvilla) এবং ইন্ডিয়ান এক্সপ্রেসকে (Indian Express) জানান, একটি নামজাদা ব্র্যান্ডের ২কোটি টাকার চুক্তি ছেড়ে দিয়েছেন তিনি। ২০১৫-র প্রেমম খ্যাত নায়িকার যুক্তি, আমরা কি কখনও কোনও বিদেশির কাছে জানতে চাই যে ওঁরা কেন এত ফর্সা! ওঁদের দেশের আবহাওয়া ওঁদের গায়ের রঙের নেপথ্য কারণ। অন্যদিকে, আমাদের দেশের আবহাওয়া অনুযায়ী আমাদের গায়ের রঙ। অনেকেই হয়তো জানেন না, বেশি ফর্সা হওয়ার জন্য বিদেশিরা ত্বকের ক্যানসারে বেশি আক্রান্ত হন। আর প্রত্যেকেই নিজের মতো করে সুন্দর। যেমন, আফ্রিকানরা। ওদের গায়ের রঙ নিয়েই ওঁরা ওঁদের মতো করে সুন্দর। 

দুদিন আগেই শ্বশুর মশাইকে হারিয়েছেন, এবার হাসপাতালে ভর্তি মা, দিশেহারা কাজল

"এই ধরনের বিজ্ঞাপনের টাকা নিয়ে কী করব আমি! আমার তো তিনটে চাপাটি, একবাটি ভাত আর একটা গাড়ি থাকলেই হয়ে যায়। কোনোদিনই আমার বেশি চাহিদা নেই। এই ধরনের বিজ্ঞাপনে মুখ না দেখানোর বদলে যদি এমন কোনও কাজ করতে পারি যা সবার মুখে হাসি ফোটাবে তাহলে সেটাই করব আমি।," পিঙ্কভিল্লা (Pinkvilla) আর ইন্ডিয়ান এক্সপ্রেসকে (Indian Express) এমনটাই জানিয়েছেন তিনি।


A post shared by Sai Pallavi (@saipallavi.senthamarai) on



সাই পল্লবীর আগে ফর্সা হওয়ার বিজ্ঞাপনে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন (refused to endorse a fairness product) অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।(Actress Kangana Ranaut) । অভিনেতা অভয় দেওল তাঁর সহকর্মীদের (Abhay Deol  has called out colleagues) যেমন শাহরুখ খান (Shah Rukh Khan) এবং সোনম কাপুরকে (Sonam Kapoor) এই ধরনের বিজ্ঞাপনে মুখ না দেখানোর অনুরোধ করেছিলেন।  প্রসঙ্গত , এঁরা দু-জনেই ফর্সা হওয়ার ক্রিমের বিজ্ঞাপন করতেন। পরিচালক-অভিনেত্রী নন্দিতা দাশ (Nandita Das) ডার্ক ইজ বিউটিফুল ( 'Dark is Beautiful' campaign) প্রচারে অংশ নিয়েছিলেন। এবম আএএএন(IANS)-কে বলেন: "এই ধরনের বিজ্ঞাপন (about fairness products) দেখে মেয়েরা আরও হীনমন্যতায় ভোগেন। আমি অন্তত তেমনটাই মনে করি। 'ফর্সা না হলে তুমি সুন্দরী হবে না। ভালো বর পাবে না। কাজের দুনিয়ায় সবাই হেয় করবে। মা-বাবাও সন্তুষ্ট হবেন না। বিজ্ঞাপনের এই কথাগুলো দিন মাটি করে দেওয়ার পক্ষে যথেষ্ট (The messaging is actually very dangerous.)" 

‘মেমোরিজ অব মান্ডি' শাবানা আজমী ও স্মিতা পাতিলের সঙ্গে স্মৃতিকথায় আলিয়া ভাটের মা

এক সাক্ষাতকারে সাই পল্লবী (Sai Pallavi) জানান, এবিষয়ে ছোটবেলার একটা কথা খুব মনে পড়ে যাচ্ছে।  আমার পাঁচ বছরের ছোট বোন কিছুতেই ফল, শাক-সবজি খেতে চাইত না। তখন ওকে আমি ভুলিয়ে বলতাম, বেশি করে সবজি ফল খেলে ঝটপট ফর্সা হওয়া যাবে। ওর খুব ফর্সা হওয়ার লোভ ছিল। ফলে, আমার কথা শুনে ও সব মুখ বুঁজে খেয়ে নিত। আজ আমার খারাপ লাগছে, ওকে কীভাবে মিথ্যে বলে ঠকিয়েছি।"

সাই পল্লবীকে (Sai pallavi) শেষ দেখা গেছে আথিরান ছবিতে। তাঁর আগামী ছবি সেলভারাঘবন। ছবির পরিচালক এনজিডিকে। নায়ক সূর্য।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement