হোমবলিউড

জানেন, অমরীশ পুরীর আগে মোগাম্বো চরিত্রে অভিনয়ের ডাক পেয়েছিলেন কে?

শনিবারই জবরদস্ত ভিলেনের জন্মদিন জমিয়ে পালন করেছে গুগল ডুডল। সেইদিনেই এতদিনের এই গোপন তথ্য ফাঁস করেন অনুপম। বলেন, অমরীশ আমার খুব ভালো বন্ধু ছিলেন। সবাই ওঁকে মনে রাখেন মোগাম্বোর জন্য। কিন্তু আজ বলতে বাধ্য হচ্ছি, অমরীশের আগে ওই চরিত্রে অভিনয়ের অফার আমার কাছে এসেছিল।

Anupam Kher

মিস্টার ইন্ডিয়ায় 'মোগাম্বো' অমরীশ পুরী (সৌজন্যে: ইউটিউব)

Highlights

  • "অমরীশ পুরী আমার খুব ভালো বন্ধু ছিলেন," অনুপম খের
  • "ওঁর আগে আমায় মি. ইন্ডিয়ার মোগাম্বো চরিত্র করতে বলা হয়েছিল" জানান অনুপম
  • ১৯৮৭-তে শেখর কাপুর ছবিটি পরিচালনা করেছিলেন

মিস্টার ইন্ডিয়া (Mr India) মানেই মোগাম্বো। আর মোগাম্বো মানেই অমরীশ পুরী। সিনেমা নিয়ে যাঁরা নাড়াঘাঁটা করেন তাঁরা এমনটাই জানেন। কিন্তু, আসল ঘটনা নাকি এমনটা নয়! অমরীশ পুরীর আগেও নাকি এই চরিত্রে অভিনয়ের অফার আরেক অভিনেতাকে দিয়েছিলেন পরিচালক শেখর কাপুর! এবং সেই অভিনেতা অনুপম খের (Anupam Kher)। ছবি মুক্তির ৩২ বছর পরে সেই নিয়ে মুখ খুলেছেন অনুপম স্বয়ং।

ভাইরাল! বাবার সঙ্গে বিমানবন্দরে বিপাকে দীপিকা....কেন?

তাঁর দাবি, মোগাম্বো রোলের জন্য প্রথমে তাঁকেই নাকি বাছা হয়েছিল। শনিবারই জবরদস্ত ভিলেনের জন্মদিন জমিয়ে পালন করেছে গুগল ডুডল। সেইদিনেই এতদিনের এই গোপন তথ্য ফাঁস করেন অনুপম। বলেন, অমরীশ আমার খুব ভালো বন্ধু ছিলেন। সবাই ওঁকে মনে রাখেন মোগাম্বোর জন্য। কিন্তু আজ বলতে বাধ্য হচ্ছি, অমরীশের আগে ওই চরিত্রে অভিনয়ের অফার আমার কাছে এসেছিল।


'Gulabo Sitabo' Look: দেখুন আগামী ছবিতে কেমন দেখবেন অমিতাভকে!


অনুপম আরও জানান, শুধু অফার নয়, মাস দুয়েক ওই চরিত্রে অভিনয়ও করি। তারপরেই আমাকে সরিয়ে ওই চরিত্রে নেওয়া হয় অমরীশকে। শনিবার আগামী ছবি ওয়ান ডে: জাস্টিস জাস্টিস ডেলিভারড-এর প্রচারে গিয়ে এখবর জানান অনুপম।

তাঁর কথায়, যখন একজন অভিনেতার থেকে তাঁর চরিত্র কেড়ে নেওয়া্ হয় তখন খুব খারাপ লাগে।  আমারও হয়েছিল। কিন্তু পরে ছবিতে অমরীশের অভিনয় দেখে মনে হল সেদিন ঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন পরিচালক শেখর কাপুর।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement