হোমটিভি

Bigg Boss 1: বিগ বস সিজন 1 এ জয়ী হন কে? কী করছেন তিনি এখন?

12 বছর আগে শুরু হয়েছিল এই রিয়ালিটি শো। টেলিভিশনে সর্বোচ্চ TRP তোলা এই শো, 2006 সালে শুরু হয়েছিল। প্রথমে সোনি এন্টারটেনমেন্টে সম্প্রচারিত হত এটি। 2006 সালের 3 নভেম্বর থেকে শুরু হয় প্রথম সিজন।  86 দিন টানা চলার পর 2007 সালের 26 জানুয়ারি শেষ হয় বিগবস সিজন 1।

  | September 11, 2018 23:57 IST (নিউ দিল্লি)
Bigg Boss Season 1

Bigg Boss: সিজন 1 এর সঞ্চালক ছিলেন অভিনেতা আর্শাদ ওয়ারসি

Highlights

  • 2006 সালে শুরু হয় বিগ বস
  • প্রথম সিজনের সঞ্চালক আর্শাদ ওয়ারসি
  • জয়ী হন রাহুল রায়

16 সেপ্টেম্বর থেকে শুরু হবে বিগ বস সিজন 12 (Bigg Boss Season 12)। রিয়ালিটি শো বিগ বস 12 এর সঞ্চালক হবেন সলমান খানই। কিন্তু এইবার বিগবসের সেট লোনাভলা (Lonavala) নয় বরং গোয়াতে ( Goa) প্রস্তুত করা হয়েছে। 12 বছর আগে শুরু হয়েছিল এই রিয়ালিটি শো। টেলিভিশনে সর্বোচ্চ TRP তোলা এই শো, 2006 সালে শুরু হয়েছিল। প্রথমে সোনি এন্টারটেনমেন্টে সম্প্রচারিত হত এটি। 2006 সালের 3 নভেম্বর থেকে শুরু হয় প্রথম সিজন।  86 দিন টানা চলার পর 2007 সালের 26 জানুয়ারি শেষ হয় বিগবস সিজন 1 (Bigg boss Season 1)। সেই সময় এটির সঞ্চালক ছিলেন বলিউড অভিনেতা আর্শাদ ওয়ারসি (Arsad Warsi)।

বিদেশের 'বিগ ব্রাদার' শো এর আদলেই এই দেশেও শুরু হয় বিগ বস। অংশগ্রহণ করেন সেলিব্রেটিরা। প্রথম সিজনের ট্যাগলাইন ছিল “বিগ বস- কহিঁ উসকী নজর আপ পর তো নহি?” প্রতি মরশুমেই পালটে যায় এই ট্যাগলাইন।

 


প্রথম সিজনে কারা ছিলেন?


বিগ বসের প্রথম সিজনে মোট 14 জন সেলিব্রিটি অংশগ্রহণ করেছিলেন। রাহুল রায়  (Rahul Roy বলিউড অভিনেতা), ক্যারল গ্রাসিয়াস (Carrol Grasias ভারতীয় মডেল), রবি কিষাণ ( Ravi Kishan ভোজপুরি অভিনেতা), রাখী সাওয়ান্ত ( Rakhi Sawant ভারতীয় নৃত্যশিল্পী), অমিত শাদ (Amit Shad টিভি এবং চলচ্চিত্র অভিনেতা), রূপালী গাঙ্গুলি (Rupali Ganguly টিভি অভিনেত্রী), বাবা সেহগল (Baba Sehgal ভারতীয় র‍্যাপার) , রাগিনী শেঠি (Ragini Shetthy অভিনেত্রী), দীপক তিজোরী (Deepak Tijori বলিউড অভিনেতা), অনুপমা ভার্মা (Anupama Varma টিভি অভিনেত্রী), আর্য বৈদ (Arya Vaid ভারতীয় মডেল), কাশ্মীরা শাহ (Kashmira Shah টিভি অভিনেত্রী), দীপক পরাশর (deepak Parasar টিভি অভিনেতা) এবং ববি ডার্লিং (Bobby Darling মডেল)।

 

প্রথম সিজনের বিতর্ক

রাখী সাওয়ান্ত রইবেন যেখানে সেখানে বিতর্ক হবে না, এটা হতেই পারে না। প্রথম সিজনের সবচেয়ে বড় বিরোধ বাঁধে রাখী সাওয়ান্ত এবং অমিত শাদের মধ্যে। রাখীর একটি কাপ ছিল যাতে লেখা ছিল ‘বোল্ডেস্ট অ্যান্ড সেক্সিয়েস্ট উইম্যান’। সেই কাপ অমিত কেন ব্যবহার করেছিলেন এই নিয়েই ঝামেলা শুরু হয়।

 

প্রথম বিজয়ী কে ছিলেন?

বিগ বসের প্রথম সিজনে জয়ী হন রাহুল রায়। শোতে তাঁর অনুরাগীর সংখ্যা বেশ ভালো রকমের ছিল। রানার আপ হন ক্যারল গ্রাসিয়াস, দ্বিতীয় রানার আপ ছিলেন ভোজপুরি অভিনেতা রবি কিষান।

 

রাহুল রায় কি করছেন এখন?

বিগ বস প্রথম সিজনের বিজয়ী 49 বছর বয়সী অভিনেতা রাহুল রায় সম্প্রতি ভারতীয় জনতা পার্টির হয়ে রাজনীতিতে যোগদান করেছেন। 1990 সালে 'আশিকি' সিনেমার মাধ্যমে তাঁর চলচ্চিত্র কর্মজীবন শুরু করেছিলেন রাহুল। কিন্তু তার পরে রাহুলের আর কোনও চলচ্চিত্রই বিশেষ হিট হয়নি এবং রাহুলও সিনেমার জগত থেকে প্রায় অদৃশ্যই হয়ে যান। পরে অবশ্য কিছু সিনেমাও পরিচালনা করেন তিনি। ভোজপুরি চলচ্চিত্রেও কাজ করার চেষ্টা করেন। কিন্তু কোনওটাতেই সফল হননি।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement