হোমটিভি

সুখবর, শিল্পীদের বকেয়া মেটাতে চলেছে ‘দাগ’

  | June 11, 2019 19:59 IST
Daag

গত সন্ধেয়, প্রযোজনা সংস্থার পক্ষ থেকে রানা সরকার জানান, জি বাংলা, স্টার জলসা আর কালার্স বাংলাকে এনওএস পাঠিয়ে দিয়েছেন তিনি। এর ফলে, চ্যানেলগুলির পক্ষ থেকে শিল্পীদের বকেয়া পারিশ্রমিক মিটিয়ে দেওয়ায় আর কোনও সমস্যাই রইল না।

ছোটপর্দার শিল্পীদের জন্য সুখবর। আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে আজ জানানো হয়েছে, অবশেষে দাগ ক্রিয়েটিভ মিডিয়া (Daag Creative Media) মিটিয়ে দিচ্ছে তাদের পাওনা বকেয়া। গত সন্ধেয়, প্রযোজনা সংস্থার পক্ষ থেকে রানা সরকার (Rana Sarkar) জানান, জি বাংলা, স্টার জলসা আর কালার্স বাংলাকে এনওসি (NOC) পাঠিয়ে দিয়েছেন তিনি। এর ফলে, চ্যানেলগুলির পক্ষ থেকে শিল্পীদের বকেয়া পারিশ্রমিক মিটিয়ে দেওয়ায় আর কোনও সমস্যাই রইল না।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে ছোটপর্দার শিল্পীরা তাঁদের পারিশ্রমিক থেকে বঞ্চিত। একাধিক বার আর্টিস্ট ফোরাম স্পর্শকাতর বিষয়টি নিয়ে আলোচনা করার পরেও মেলেনি কোনও সমাধান সূত্র। বাধ্য হয়ে, গত ২৬ মে প্রসেনজিত চট্টোপাধ্যায়ের (Prasenjit Chatterjee) উপস্থিতিতে ফোরামের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক ডাকা হয়। সেখানে ফোরামের (Artists' Forum) পক্ষ থেকে জানানো হয়, বাংলা মেগা ধারাবাহিকের বেশ কিছু কলা-কুশলী আর্থিক দুর্নীতির শিকার। ধারাবাহিক শেষ হওয়ার পরেও তাঁরা তাঁদের বকেয়া টাকা পাননি। সমস্যার মূলে দাগ ক্রিয়েটিভ মিডিয়া (Daag Creative Media)।

pbltrj28


এর আগেও এই প্রযোজনা সংস্থা দাগ শিল্পীদের পারিশ্রমিক দিতে দেরি করেছে।এবং সেই বিষয়ে ছোটোপর্দার প্রায় সবাই ওয়াকিবহাল। বিষয়টি আর্টিস্ট ফোরামের তরফ থেকে নির্দিষ্ট চ্যানেল কর্তৃপক্ষকে জানানো হলেও আজও সমস্যা মেটেনি। ইতিমধ্যেই জয় বাবা লোকনাথ, প্রথম প্রতিশ্রুতি, আমি সিরাজের বেগম, খনার বচন সহ একাধিক মেগার কলাকুশলীরা তাঁদের প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত।


প্রথম প্রতিশ্রুতি মেগাটি শেষ হয়েছে গত ফেব্রুয়ারিতে। চলছে খনার বচন সহ বাকি মেগার কাজ। তার মধ্যেই বদলেছে প্রযোজনা সংস্থা। কিন্তু শিল্পীরা তাঁদের পারিশ্রমিক পাননি। প্রায় আড়াই মাস ধরে কেউই বিষয়টি নিয়ে উচ্চবাচ্য করছেন না। উপরন্তু, ২০১৮-১৯ আর্থিক বর্ষে অভিনেতা অভিনেত্রীদের পারিশ্রমিক থেকে প্রায় ২০-২৫ লক্ষ টাকা টিডিএস হিসেবে কেটে নিয়েছে দাগ ক্রিয়েটিভ মিডিয়া (Daag Creative Media)। যা সরকারি খাতে আজও জমা পড়েনি। সব মিলিয়ে ঘোরতর অনিশ্চয়তার মধ্যে দিয়েই কাটছিল শিল্পীদের দিন। সেই অস্বস্তি এবার স্বস্তিতে পরিণত হল দাগ মিডিয়ার ঘোষণায়। 




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement