হোমমিউজিক

23 বছর পর দুর্গা পুজোয় আশা ভোঁসলের নতুন গান

  | October 12, 2018 14:45 IST
Durga Puja 2018

23 বছর পর মুক্তি পেল আশা ভোঁসলের পুজোর অ্যালবাম।

Durga Pujo 2018: 23 বছর পর দুর্গা পুজোয় মুক্তি পেল আশা ভোঁসলের নতুন গানের অ্যালবাম।

23 বছর পর দুর্গা পুজোর নতুন গান রেকর্ড করলেন আশা ভোঁসলে। প্রয়াত সংগীত বিশেষজ্ঞ ও স্বামী আর ডি বর্মনের সঙ্গে ও এককভাবে 66 টি পুজোর গান করেছেন আশা। তাঁর নতুন অ্যালবামের নাম "এবার পুজোয় এলাম ফিরে"। গত 8 ই অক্টোবর মুক্তি পাওয়া অ্যালবামের নাম "পুজোয় আশা" যে অ্যালবামে বিখ্যাত সংগীত শিল্পী অমিত কুমারও গান গেয়েছেন। তাঁর গাওয়া গানের নাম "সুরে তুমি"।

"আশা জির সঙ্গে কাজ করতে পেরে স্বপ্ন সত্যি হয়েছে। প্রায় 23 বছর পর তিনি পুজোর অ্যালবামে গান গেয়েছেন। তাঁকে রাজি করাতে সমস্যা হয়েছে যেহেতু তিনি পঞ্চম দার মৃত্যুর পর থেকে বাংলা পুজোর অ্যালবামে গান গাওয়া বন্ধ করে দিয়েছেন", ওই অ্যালবামের অন্যতম কম্পোজার শিলাদিত্য চৌধুরী আইএএনএস-কে জানিয়েছেন।

দেখুন ভিডিও :


1960 এর দশক থেকে বাঙালির কাছে বিনোদনের অন্যতম সেরা আকর্ষণ হয়ে উঠেছিল দুর্গা পুজোর গানের অ্যালবাম। বাঙালির সেরা উৎসব দুর্গা পুজোয় বাংলা গানের অ্যালবাম হয়ে উঠেছিল আনুষঙ্গিক অংশ।


আশা ভোঁসলে, লতা মঙ্গেশকর, আর ডি বর্মন, হেমন্ত মুখোপাধ্যায়, মান্না দে, কিশোর কুমারের পুজোর অ্যালবাম এক সময় অত্যন্ত জনপ্রিয় ছিল।

এছাড়াও মিস্টার চৌধুরী জানান, বাংলা পুজোর গান আশা ভোঁসলে নিজেও খুব পছন্দ করেন।

1963 সালে মুক্তি পাওয়া "আমার খাতার পাতায়" আশা ভোঁসলের গাওয়া প্রথম পুজোর গান, যা মান্না দে কম্পোজ করেছিলেন।

ককিন্তু আজ থেকে 50 বছর আগে 1968 সালে তিনি প্রথম আর ডি বর্মনের সুরে পুজোর গান গেয়েছিলেন। গৌরীপ্রসন্ন মজুমদারের লেখা আর ডি বর্মনের সুরে "এই এদিকে এসো" এবং "যাবো কি যাবো না" তাঁর গাওয়া প্রথম পুজোর গান।

এছাড়াও তাঁর গাওয়া ব্লকবাস্টার গান হল "দুর্গে দুর্গে দুর্গতিনাশিনী" এবং "ময়না বলো তুমি কৃষ্ণ রাধে"।

এবারের পুজোর গান '"এবার পুজোয় এলাম ফিরে" তাঁর 85 তম জন্মদিনের ঠিক এক সপ্তাহ পরেই রেকর্ড করা হয়েছিল।

মিস্টার চৌধুরী জানান, "গান রেকর্ড করার সময় তিনি পঞ্চম দার সঙ্গে তাঁর রেকর্ডিং-এর স্মৃতিচারণ করছিলেন। অনেক দিন পর মানুষ তাঁর গান শুনতে পারবে ভেবে খুব খুশি হয়েছিলেন"। গানের সহকারী কম্পোজার হলেন রাজ রায় এবং গানটি লিখেছেন উৎপল দাস।

অমিত কুমারের 14 বছর পর রেকর্ড করা পুজোর গান "সুরে তুমি"। 1973 সালে তিনি প্রথম তাঁর বাবা কিশোর কুমারের ছত্রছায়ায় "জিনিসের দাম বেড়েছে" এবং "মনে মনে কত দিন" এই দুটো গান রেককর্ড করেছিলেন যা অত্যন্ত সাফল্য লাভ করেছিল।


(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement