হোমআঞ্চলিক

পাত থেকে এবার সটান গানেও হাজির লুচি!

  | August 22, 2018 10:50 IST (কলকাতা)
Windows Production House

ওগো লুচি গানের দৃশ্যে অপরাজিতা আঢ্য।

অমৃতলাল বসু ও রামনিধি গুপ্ত ত্রিভুবনে লুচির মান্যতাকে নিয়ে বেঁধেছেন কালজয়ী এক গান। এবার সেই গানকেই নতুনভাবে হাজির করা হল বাংলা ছবিতে।

লুচির প্রতি বাঙালির এক অমোঘ আকর্ষণ। সাদা সাদা ফুলকো লুচি আর আলুর তরকারির আকর্ষণ থেকে নিজেকে কিছুতেই দূরে রাখতে পারে না সাধারণ মানুষ। বিয়েবাড়ি বা বাঙালির যেকোনও অনুষ্ঠানে আজও লুচি মাস্ট। তবে লুচি খেতে যে সব সময় অনুষ্ঠানের প্রয়োজন হয়, তা নয়। রবিবার কিংবা ছুটির দিন সকালের জলখাবারটা যেন লুচি ছাড়া ঠিক জমে না। তবে, ইদানিংকালে কোলেস্টেরলের চোখ রাঙানীতে লুচিপ্রেমে কিছুটা লাগাম লাগাতে বাধ্য হয়েছে মানুষ। কিন্তু তাতেই বা কি আসে যায়? সব ছেড়ে দিলেও মাছ, ভাত আর লুচি খাওয়া কোনও দিন ছাড়তে পারবে না বাঙালি!

লুচির প্রতি বাঙালির এমন অপ্রতিরোধ্য আকর্ষণ থেকে বহু আগেই গান তৈরি হয়েছে প্রিয় লুচিকে নিয়ে। অমৃতলাল বসু ও রামনিধি গুপ্ত ত্রিভুবনে লুচির মান্যতাকে নিয়ে বেঁধেছেন কালজয়ী এক গান। এবার সেই গানকেই নতুনভাবে হাজির করা হল বাংলা ছবিতে। পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের পরবর্তী ছবি মনোজদের অদ্ভুত বাড়ি। আর সেই বাড়িতেই ঘটে সমস্ত আজব কান্ডকারখানা। প্রাচীনকালে জমিদার বাড়িতে মনোরঞ্জনের উদ্দেশ্যে নর্তকীর নৃত্য-গীতি পরিবেশনের চল ছিল। ও গো লুচি গানেও তেমনই কিছুর আভাস পাওয়া গেল। সৌমিত্র চট্টোপাধ্যায়, ব্রাত্য বসু এবং অন্যান্যদের মনোরঞ্জনের জন্য অপরাজিতা আঢ‍্যকে 'সুস্বাদু' গান বাঁধতে বললে তিনি 'ও গো লুচি' গানের ছন্দে পা মেলাতে শুরু করেন। ওদিকে জমিদারের ভূমিকায় সৌমিত্র চট্টোপাধ্যায়কে গান শুনেই অপ্রস্তুত হয়ে পড়তে দেখা যায়। উপস্থিত সকলকে গরম গরম লুচি পরিবেশন করা হলেও তাঁর কপালে জোটে কেবলমাত্র শশা! ব্যাজার মুখে মজলিশ ছেড়ে শেষমেশ বেরিয়ে আসেন তিনি। 

দেখে নিন ওগো লুচি গানের ভিডিও:



অমৃতলাল বসু এবং রামনিধি গুপ্তের বিখ্যাত গান ওগো লুচিকে এই ছবিতে সুন্দরভাবে উপস্থাপনা করেছেন খনাদা (অনন্যা)। সুরকার শিলাজিৎ। প্রজাপতি বিস্কুটের পর উইন্ডোজ প্রোডাকশন হাউজের প্রযোজনায় পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের পরবর্তী ছবি মনোজদের অদ্ভুত বাড়ি। মুক্তি পেতে চলেছে এই পুজোয়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement