হোমআঞ্চলিক

Kantho First Look: ক্যানসারের বিরুদ্ধে ‘কণ্ঠ’ ছাড়ুন, অনুপ্রেরণা জোগাচ্ছে উইন্ডোজের নতুন সিনেমা

মুক্তি পেল ‘কণ্ঠ’ (Kantho) সিনেমার ফার্স্ট লুক (First Look)। পরিচালনায় থাকছেন শিবপ্রসাদ ও নন্দিতার জুটিই।মুখ্য চরিত্রে দেখা যাবে শিবপ্রসাদ, পাওলি দাম ও জয়া এহসানকে। সামনের গ্রীষ্মেই মুক্তি পেতে চলেছে ‘কণ্ঠ’।

  | March 16, 2019 12:55 IST (কলকাতা)
Kantho

Highlights

  • মুক্তি পেল ‘কণ্ঠ’ (Kantho) সিনেমার ফার্স্ট লুক
  • ল্যারিংসের ক্যানসার নিয়ে এই সিনেমাটি ধূমপান বিরোধী বার্তা দেবে
  • ছবিটির কথা ঘোষণার জন্য বিশ্ব ক্যানসার দিবসকে বাছা হয়েছিল

সিনেমা তো শুধু গল্পই বলে না, গল্পের মাধ্যমে সমাজকে বার্তাও দেয় সচেতনতার। আর বারবার সেই নীতিকেই অনুসরণ করে এসেছেন শিবপ্রসাদ ও নন্দিতা রায়ের জুটি। দিন কয়েক আগেই মুক্তি পেয়েছে তাদের প্রযোজনা হাউস ‘উইন্ডোজ'-এর ‘মুখার্জী দা'র বউ'। আর এ বার মুক্তি পেল ‘কণ্ঠ' (Kantho) সিনেমার ফার্স্ট লুক (First Look)। পরিচালনায় থাকছেন শিবপ্রসাদ ও নন্দিতার জুটিই।

দেখুন ফার্স্ট লুক এখানে:

hgslhqto

সিনেমার ফার্স্ট লুক পোস্টার


 


ক্যানসার রোগ আসলে ঘুণপোকার মতো। শরীরের ভিতরটাকে প্রায় ঝাঁঝরা করে ফেলার পরেই বেশিরভাগ ক্ষেত্রে তা ধরা পড়ে। এ বার সেই রোগের বিরুদ্ধেই ‘কণ্ঠ ছাড়ো জোরে' নীতি নিয়েছে পরিচালক উইন্ডোজ। ল্যারিংসের ক্যানসার নিয়ে এই সিনেমাটি ধূমপান বিরোধী বার্তা ছড়িয়ে দিতে বদ্ধপরিকর। পরিচালক শিবপ্রসাদ মুখার্জী মনে করেন, ‘‘এই সিনেমা মানুষকে অনুপ্রেরণা জোগাবে, সব বয়সের মানুষের কাছেই পৌঁছতে পারবে বিষয় ভাবনার জন্য।''

প্রথম বার ছবিটির কথা ঘোষণার জন্য বিশ্ব ক্যানসার দিবসকে বেছে নিয়েছিলেন শিবপ্রসাদ ও নন্দিতা। তখন এক সাক্ষাতকারে শিবপ্রসাদ জানিয়েছিলেন, প্রয়াত ক্যানসার সার্ভাইভার বিভূতি চক্রবর্তীর জীবনকাহিনীর দ্বারা অনুপ্রাণিত হয়ে সিনেমাটি তৈরি করেছেন তাঁরা।

মুখ্য চরিত্রে দেখা যাবে শিবপ্রসাদ, পাওলি দাম ও জয়া এহসানকে। সামনের গ্রীষ্মেই মুক্তি পেতে চলেছে ‘কণ্ঠ'।

জানা গিয়েছে, এই সিনেমায় মুখ্য চরিত্রটি একজন রেডিও জকির। যে পেশায় কণ্ঠস্বরই প্রধান। তিনি ল্যারিংসের ক্যানসারে আক্রান্ত হওয়ার পরে কী ভাবে রোগের সঙ্গে লড়াই করে নিজের স্বরকে ফিরিয়ে আনেন, সেই ‘স্ট্রাগ‌লের গল্প তুলে ধরা হবে।

কণ্ঠ-র প্রচারের জন্য রাজ্য স্কুল শিক্ষা দফতরের উদ্যোগে ‘তামাক বিরোধী প্রচার' অনুষ্ঠানের সঙ্গেও কিছুদিন আগে যুক্ত হয়েছিল ‘কণ্ঠ'।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement