হোমআঞ্চলিক

রাজার সন্ন্যাসী হয়ে ওঠার গল্প শোনাতে আসছেন সৃজিত !

  | September 01, 2018 12:49 IST (কলকাতা)
Ek Je Chilo Raja

'এক যে ছিল রাজা' ছবির একটা দৃশ্যে সন্যাসী বেশে অভিনেতা যীশু সেনগুপ্ত।

ঐতিহাসিক ভাওয়াল মামলার রায় ও ভাওয়াল রাজার রহস্যাবৃত জীবনকে 'এক যে ছিল রাজা' ছবির মাধ্যমে পর্দায় তুলে আনতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

এই পুজোয় রাজা থেকে সন্যাসী হয়ে ওঠার গল্প শোনাতে আসছেন সৃজিত মুখোপাধ্যায়। তাঁর বহু প্রতীক্ষিত ছবি 'এক যে ছিল রাজা'র পোস্টার মুক্তি পেল আজ। ঐতিহাসিক ভাওয়াল মামলার রায় ও ভাওয়াল রাজার রহস্যাবৃত জীবনকে এই ছবির মাধ্যমে পর্দায় তুলে আনতে চলেছেন পরিচালক। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা যীশু সেনগুপ্ত। কখনও বা সুদর্শন রাজা আবার কখনও বা রুক্ষ চুলে ছাই মাখা অর্ধ নগ্ন সন্যাসী - ছবির গল্পের প্রয়োজনে যীশু সেনগুপ্তকে আমরা বিভিন্ন রূপে দেখতে পাবো। শুটিং-এর অভিজ্ঞতা ভাগ করে নেওয়ার সময় পরিচালক জানিয়েছিলেন যীশু সেনগুপ্তকে কখনও -5° সেলসিয়াস কনকনে ঠান্ডায় খালি গায়ে দাঁড়িয়ে থাকতে হয়েছে আবার কখনও বা 45° সেলসিয়াস তাপমাত্রায় মরুভূমির বালিতে খালি পায়ে হাঁটতে হয়েছে। ছবির টিজার মুক্তির প্রায় দুই সপ্তাহ পর আজ পোস্টার মুক্তি পেল। দেখে নিন:

k81f91gg

 

পোস্টারে পিছনে ছবিতে রাজাকে শিকারের পোশাক পরে বাঘ শিকার করে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। আর সামনেই বসে থাকতে দেখা যাচ্ছে এক সন্যাসীকে। যাদের দু'জনের চেহারায় রয়েছে এক অভাবনীয় সাদৃশ্য। ভাওয়াল রাজা ও সন্যাসী উভয়রূপেই দেখা যাচ্ছে যীশু সেনগুপ্তকে। 


যীশু সেনগুপ্ত ও অন্যান্য চরিত্রের ফার্স্ট লুকও আজ প্রকাশিত হয়েছে। একে একে দেখে নিন ছবির অন্যান্য অভিনেতা অভিনেত্রীকে:


qmacm66

ছবিতে সন্যাসীরূপে যীশু সেনগুপ্ত।

যীশু সেনগুপ্তের এই বিশেষ লুকটা ফুটিয়ে তুলতে তাঁকে নাকি নিয়মিত দুই ঘণ্টা ধরে মেকআপ করতে হতো! আর তাঁর মেকআপ করতেন শিল্পী সোমনাথ কুন্ডু।

rvtmj8l

জয়া আহসানকেও একেবারেই অন্যরকম লুকে দেখা যাবে এই ছবিতে।

iilc7dl8

এই ছবিতে রাজনন্দিনী পালকে দেখা যাবে ভাওয়াল রাজার স্ত্রীয়ের চরিত্রে। 

0eemmf1g

রাজনন্দিনীর কেরিয়ারের দ্বিতীয় ছবি এক যে ছিল রাজা।

এছাড়াও এই ছবিতে উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন শ্রীনন্দা শংকর, অনির্বাণ ভট্টাচার্য, রুদ্রনীল ঘোষ প্রমুখ। 

stbrovu

এক যে ছিল রাজায় অনির্বাণ ভট্টাচার্যকে দেখা যাবে এমন ভাবেই।

ibbftugo

রুদ্রনীল ঘোষকেও দেখা যাবে এক বিশেষ ভূমিকায়।

 

এই ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অঞ্জন দত্ত এবং অপর্ণা সেনকে। তবে ছবিতে তাঁদের লুকে রয়েছে এক চমক, যা সম্পর্কে এখনও কিছু জানাননি পরিচালক। 

একদিকে সিকিমের প্রবল ঠান্ডা, অন্যদিকে রাজস্থানের মরুভূমির 45° তাপমাত্রা, এছাড়াও বারাণসী, কলকাতা ও মুর্শিদাবাদে ঘুরে হয়েছে এই ছবির শুটিং। ছবির শুটিং-এর অভিজ্ঞতা প্রসঙ্গে যীশু আগেই জানিয়েছিলেন, তাঁর জীবনে এই ছবির ভূমিকা অত্যন্ত উল্লেখযোগ্য।

শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজনায় সৃজিত মুখোপাধ্যায়ের পরবর্তী ছবি এক যে ছিল রাজা আগামী 12ই অক্টোবর মুক্তি পেতে চলেছে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement