হোমবলিউড

কেদারনাথ মুভি রিভিউ: সুশান্তকেও ছাপিয়ে গেলেন সারা আলি খান

  | December 07, 2018 12:31 IST
পড়ুন | Read In
Kedarnath Movie Review

কেদারনাথে সারা আলি খান ও সুশান্ত সিংহ রাজপুত

সুশান্ত গোটা সিনেমা শারীরিক শক্তির পরীক্ষা দিলেও এ সিনেমার সেরা প্রাপ্তি সারা আলি খান

অভিনয়ে: সারা আলি খান, সুশান্ত সিং রাজপুত, নীতিশ ভরদ্বাজ, অলকা আমিন, সোনালি সচদেব, পূজা গোর

পরিচালক: অভিষেক কাপুর

রেটিং: পাঁচের মধ্যে দুই


যে দুযোর্গের শিকার হয়েছিল হিমালয়ের অঞ্চল এবং তাতে এক প্রেমিক যুগলের জীবনে যে অসহায়তা নেমে এসেছিল তার ছায়া এড়াতে পারলো না সিনেমাটিও। সিনেমাটি এপিক ড্রামা হতে গিয়েও আটকে গেল কারণ সেই দুর্যোগই তার সবথেকে বড় দুর্বলতা হয়ে উঠল।


তবে ছবিটি দেখতে চোখের আরাম হয়। বরফচূড়া, স্রোতস্বিনী মন্দাকিনী এবং নৈস্বর্গিক পরিবেশকে সিনেমাটোগ্রাফার তুষারকান্তি দারুণ ভাবে ধরেছেন। সিনেমাটিতে হিট হওয়ার সব উপাদানই ছিল। কিন্তু ক্লাইম্যাক্সে গিয়ে সব ঘেঁটে গেল।

কনিকা ধিলোর স্ক্রিনপ্লে মন ভাল হলেও মন ছুঁয়ে যায়নি। ফলে মুসলিম পোর্টার ও হিন্দু পুরোহিতের মেয়ের প্রেম কাহিনী তেমন ভাবে নাড়া দিতে পারেনি।

oq9rdj48

সারা ও সুশান্ত সিনেমার একটি দৃশ্যে। ছবি: ইন্সটাগ্রাম

ইন্টারভ্যালের পরের অংশ দুর্যোগ আর তার থেকে উদ্ধারের গল্পেই কেটে যায়। দুর্গতদের উদ্ধার, প্রকৃতির উপরে মানুষের অবিচার এ সব নিয়েই গল্প এগোয়।

গল্পের শুরুতে এখজন মধ্যবয়স্কা অনেক জিনিস নিয়ে কী ভাবে কেদারনাথের দিকে এগোবেন তা ভাবনার সময় মনসুরের পিঠে উঠতে মন সায় দেয় না যেহেতু সে শিবের উপাসক নয়। মনসুর বলে জন্তুর পিঠে তো উঠুন, ওর তো কোনও ধর্ম নেই। ট্রেকের শেষে অবশ্য দেখা যায় মনসুরের হাত থেকে তিনি খাচ্ছেন।

মনুসের গুপ্ত গুণগ্রাহী মুক্কু। তার বাবার ভূমিকায় নিতিশ ভরদ্বাজ, মায়ের ভূমিকায় সোনালি সচদেব, বড় বোন পূজা গোর ও বাগদত্ত নিশান্ত দাহিয়া। নিশান্ত চায় সেখানে একটি ফাইভ স্টার হোটেল খুলতে। মনসুর এর বিরোধিতা করে। সে বলে তীর্থযাত্রা ও ব্যবসাকে স্বতন্ত্র রাখা উচিৎ। সভ্যতার জন্য প্রকৃতির ক্ষতির বার্তই গোটা সিনেমা জুড়ে রয়েছে। গোটা সিনেমায় বৃষ্টির একটা বড় ভূমিকা রয়েছে।

dbmk3n7

ছবি: ইউ টিউব

 

 

কেদারনাথ দু'ঘন্টার সিনেমা। গোটা সিনেমায় সুশান্ত শারীরিক শক্তির পরীক্ষা দিয়েছেন।


তবে ডেবিউ হিসাবে সারা অনবদ্য। বেশ কিছু জায়গায় তিনি সুশান্তকেও ছাপিয়ে গিয়েছেন। কয়েকটি জায়গায় নো মেকআপ লুকেও তিনি অপূর্ব। তার কাছে ভবিষ্যতে আরও প্রত্যাশা রইল।

বিনোদনের আরও খবর দেখুন এখানে


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement