হোমবলিউড

স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী কে? পরিচালক বিশাল ভরদ্বাজের নিশানায় আসলে কে?

বিশাল ভরদ্বাজ তাঁর টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, “আমার এক বন্ধু আমাকে জিজ্ঞেস করেছে যে, স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী কে? আমি চিন্তাভাবনা করলাম এবং আমি মনে করে স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী গডসেই ছিলেন।” মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের (Nathuram Godse) নাম আবার একবার বিতর্কের আবর্তে নিয়ে এসেছেন বিশাল।

  | April 21, 2019 10:16 IST (নিউ দিল্লি)
Vishal Bhardwaj Tweet

নাথুরাম গডসেকে নিয়ে বিশাল ভরদ্বাজের (Vishal Bhardwaj) টুইট ভাইরাল

Highlights

  • স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী কে?
  • বিশাল ভরদ্বাজ টুইট করে জানিয়েছেন তাঁর মতামত
  • মহাত্মার হত্যাকারীর নাম উঠে এল ফের

নির্বাচনের আঁচ লেগেছে সারা দেশেই। আর সেই আঁচেই বেশ উত্তপ্ত বলিউডও। বাদ পড়েননি পরিচালক লেখক ও গীতিকার বিশাল ভরদ্বাজও। এই নির্বাচনী পরিবেশে টুইটারে বেশ সক্রিয় তিনি। সম্প্রতি পরিচালক বিশাল ভরদ্বাজের (Vishal Bharadwaj) একটি টুইট সোশ্যাল মিডিয়ায় খুবই ভাইরাল হয়েছে। বিশাল ভরদ্বাজ লিখেছেন, তাঁর এক বন্ধু তাঁকে জিজ্ঞেস করেছিলেন স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী কে? এই প্রশ্নের উত্তরে ওমকারা, মকবুল ও হায়দারের মতো চলচ্চিত্রের পরিচালক বিশাল ভরদ্বাজ যে উত্তর দিয়েছেন, সেই উত্তর ঘিরেই সোশ্যাল মিডিয়ায় তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

মোদির কোন সিদ্ধান্তে ক্ষুব্ধ ফারাহ খান? মোদি চোর না চৌকিদার ভাবছে বলিউডও


বিশাল ভরদ্বাজ তাঁর টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, “আমার এক বন্ধু আমাকে জিজ্ঞেস করেছে যে, স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী কে? আমি চিন্তাভাবনা করলাম এবং আমি মনে করে স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী গডসেই ছিলেন।” মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের (Nathuram Godse) নাম আবার একবার বিতর্কের আবর্তে নিয়ে এসেছেন বিশাল। স্বাভাবিকভাবেই বিতর্কিত এই চরিত্রের নাম নিয়ে টুইটারে বহু ধরনের উত্তর পাওয়া গেছে, এবং সাধারণ মানুষও তাঁদের প্রতিক্রিয়া জানিয়েছেন। 

ফর্সা হওয়ার ক্রিমের প্রচারে না! ২ কোটি টাকার প্রস্তাব ফেরালেন অভিনেত্রী



কিন্তু বিশাল ভরদ্বাজ এর পরেও আরও একটি টুইট করেছেন। তিনি আগের টুইটের প্রতিক্রিয়া নানা মানুষের নানা মতের প্রেক্ষিতে উত্তর দিয়েছেন; “আপনি যদি কাউকে তাঁর মতামতের প্রেক্ষিতে হত্যা করে দেন, তাহলে কি আপনার বিরুদ্ধ মতের মানুষদের মধ্যে আপনি আতঙ্ক সৃষ্টি করছেন না? তবে কি আপনিও সন্ত্রাসবাদী নন? যদি তা না হয় তাহলে কী?” গডসের নামের আড়ালে বিশাল ভরদ্বাজ আসলে কি দেশের বর্তমান পরিস্থিতির কথাই তুলে এনেছেন? বিশালের দ্বিতীয় টুইট ঘিরেও তাই স্বাভাবিকভাবেই শুরু হয়েছে জোর জল্পনা!


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement