হোমবলিউড

মৃত্যুবার্ষিকীতে ‘শ্রী’-কে স্মরণ দেবর অনিল কাপুরের

শ্রীদেবীর মৃত্যু বার্ষিকিতে তাঁর স্মরণে চেন্নাইয়ের বাড়িতে পুজোর আয়োজন করা হয়েছিল

  | February 15, 2019 18:08 IST (নিউ দিল্লি)
Sridevi

শ্রীদেবী ও অনিল কাপুর

Highlights

  • শ্রীদেবীর কাজ ছিল দেখার মতো
  • "শ্রীদেবীর মতো মানুষকে ভোলা মুশকিল," বলেন তিনি
  • ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে মারা যান শ্রীদেবী

শ্রীদেবীর মৃত্যুর ঠিক এক বছর পরে বৌদিকে স্মরণ করলেন দেবর অনিল কাপুর। অনিল এবং শ্রীদেবী অজস্র সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন। সম্প্রতি অনিল মুম্বাই মিররকে বলেন, ‘‘সব সময় ওকে মিস করবো। প্রয়াত অভিনেত্রীর প্রতি শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার চেন্নাইয়ে একটি পুজোর আয়োজন করা হয়েছিল। শ্রীদেবীর স্বামী বনি কাপুর, মেয়ে জাহ্নবী এবং খুশি ও অনিল সেখানে উপস্থিত ছিলেন।

শার্ট বিহীন ছবিতে সলমান খান! নতুন করে ‘বুড়ো' বয়সের প্রেমে পড়ে যাবেন আপনিও

অনিল কাপুর বলেন, ‘‘শ্রীদেবী শুধু আমার দাদার স্ত্রী ছিলেন না, আমার স্ত্রীর খুব ভালো বন্ধু ছিলেন। আমাদের যখন যেখানে দেখা হতো হাসাহাস-মজা-আনন্দ লেগেই থাকতো। শ্রী-এর মতো মানুষকে ভোলা খুব মুশকিল। ওর অভিনীত সিনেমাগুঢ়ও এখনো দেখতে অসম্ভব ভালো লাগে।''


২০১৮ সালের ২৪শে ফেব্রুয়ারি দুবাইয়ে এক পারিবারিক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে শ্রীদেবীর মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪। বাড়ির লোকজন ছাড়াও শ্রীদেবীর স্মরণসভায় যোগ দিয়েছিলেন অভিনেতা অজিত কুমার তার স্ত্রী শালিনী, শ্রীদেবীর ইংলিশ ভিংলিশ সিনেমার পরিচালক গৌরি শিন্ডে এবং তার স্বামী আর বাল্কি।


ঐশ্বর্য রাই বচ্চনের ভ্যালেন্টাইন্স ডে-তেও রইল ‘অম্বানি-স্পর্শ'

শ্রীদেবী এবং অনিল কাপুর অজস্র সিনেমায় একসঙ্গে কাজ করেছেন। তার মধ্যে উল্লেখ্য ‘মিস্টার ইন্ডিয়া', ‘লমহে', ‘রূপ কি রানি চোরো কা রাজা', ‘জুদাই'। ২০১২ সালে শ্রীদেবী ‘ইংলিশ ভিংলিশ' সিনেমায় অভিনয় করেন। এর পরে ২০১৭ সালে শেষ বার ‘মম' সিনেমায় কাজ করেন তিনি। সেই সিনেমা তাকে জাতীয় পুরষ্কারও এনে দিয়েছিল।

১৯৯৬ সালে তিনি বনি কাপুরকে বিয়ে করেছিলেন। তাদের বড় মেয়ে জাহ্নবী ‘ধড়ক' সিনেমার মাধ্যমে বলিউডে ডেবিউ করেছেন। 

আরও খবর দেখুন এখানে


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement