হোমবলিউড

সলমান খানের দাবাং 3 এর আগেই মুক্তি পাবে ভারত। জানেন এর পিছনে কী কারণ?

সলমান খানের দাবাং 3 সিনেমা আগামী বছর প্রজাতন্ত্র দিবসে মুক্তি পাওয়ার কথা প্রাথমিকভাবে জানানো হলেও সম্প্রতি মিড-ডে-এর রিপোর্টে জানা গেছে তা পিছিয়ে দেওয়া হয়েছে। আলি আব্বাস জাফরের ভারত, যা আগামী বছর ইদে মুক্তি পাওয়ার কথা, জানা গেছে সেটাই 2019 সালে সলমান খানের প্রথম মুক্তি পাওয়া সিনেমা হবে।

  | June 23, 2018 14:05 IST (নিউ দিল্লী)
Salman Khan Dabangg

মুম্বাইতে সলমান খান

Highlights

  • দাবাং 3 আগামী বছর প্রজাতন্ত্র দিবসে মুক্তি পাওয়ার কথা ছিল
  • ভারত এবং দাবাং 3 এর শুটিং সেপ্টেম্বর মাস থেকে সমান্তরালভাবে শুরু হবে
  • ভারত কবে মুক্তি পাবে জানা যায়নি
সলমান খানের অনুরাগীদের জন্য একটা খবর আছে। সলমান খানের দাবাং 3 সিনেমা আগামী বছর প্রজাতন্ত্র দিবসে মুক্তি পাওয়ার কথা প্রাথমিকভাবে জানানো হলেও সম্প্রতি মিড-ডে-এর রিপোর্টে জানা গেছে তা পিছিয়ে দেওয়া হয়েছে। আলি আব্বাস জাফরের ভারত, যা আগামী বছর ইদে মুক্তি পাওয়ার কথা, জানা গেছে সেটাই 2019 সালে সলমান খানের প্রথম মুক্তি পাওয়া সিনেমা হবে। “দুটো সিনেমার শুটিং-ই সেপ্টেম্বর মাস থেকে সমান্তরাল ভাবে শুরু হবে। কিন্তু ভারত আগে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে”, এক সূত্র থেকে মিড-ডে জানতে পেরেছে। এর কারণ হিসাবে জানা গেছে, অ্যাকশন-থ্রিলার রেস 3 শুরুতে ভাল পারফর্ম করে, মুক্তির পর প্রথম তিন দিন 100 কোটির বেশী আয় করলেও বক্স অফিসে সমতা বজায় রাখতে ব্যর্থ হয়। এই কারণেই নির্মাতারা সিদ্ধান্ত নিয়েছেন দাবাং সিরিজের তৃতীয় গল্প কিছুদিন পরে মুক্তি দেওয়া হবে।
 
বলিউড ট্রেড অ্যানালিস্ট তারান আদর্শ জানান, সাউথ কোরিয়ান সিনেমা অড টু মাই ফাদারের থেকে অনুপ্রাণিত হয়ে হিন্দিতে ভারত সিনেমা তৈরি হতে চলেছে। পরিচালক-অভিনেতার যুগলবন্দীতে এই সিনেমা সাফল্য পাবে। ভারত সিনেমার পরিচালক আলি আব্বাস জাফর। “সলমান এবং আলি আব্বাস জাফরের মজবুত ট্র্যাক রেকর্ড রয়েছে, যা সলমান খানের যে কোনও সিনেমার চেয়ে বেশী সাফল্য পাবে”, মিড-ডে অনুসারে তারান আদর্শের মতামত।
ট্রেড অ্যানালিস্ট আমোদ মেহরা জানান, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে সলমান খানকে “একজন শক্তিশালী অভিনেতা হিসাবে পুনঃপ্রতিষ্ঠা করবার জন্য”। “সলমানকে ভাল গল্পের চরিত্র হয়ে উঠতে হবে, যেমন তিনি বজরঙ্গি ভাইজান (2015) এবং সুলতান (2016) সিনেমায় ছিলেন। তাঁকে একজন ভাল অভিনেতা হিসাবে নিজের ইমেজ আবার ফেরত আনতে হবে”, আমোদ মেহরা জানান।   
 
সলমান খানের রেস 3 বর্তমানে 142.01 কোটির বাণিজ্য করেছে। উইকেন্ডে এই সিনেমা প্রায় 77 কোটি টাকার বাণিজ্য করে। এটা সলমানের চতুর্থ সিনেমা যা মুক্তির পর প্রথম তিন দিনের মধ্যে একশো কোটির বাণিজ্য করে। এর লিস্টে আগের তিনটে সিনেমা হল বজরঙ্গি ভাইজান, সুলতান এবং টাইগার জিন্দা হ্যায়। রেমো ডি’সুজা পরিচালিত রেস 3 সিনেমায় সলমান খানের সঙ্গে অনিল কাপুর, সাকিব সেলিম, জ্যাকলিন ফারনান্দিজ এবং ডেইজি শাহ অভিনয় করেছেন।   
ভারত সিনেমায় সলমান খানকে পাঁচটা আলাদা রূপে দেখা যাবে। এই সিনেমা আবু ধাবি, পাঞ্জাব এবং দিল্লীর বিভিন্ন অঞ্চলে শুট হবে। প্রিয়াঙ্কা চোপড়া যাকে শেষবার 2016 সালে বলিউড সিনেমা জয় গঙ্গাজলে অভিনয় করতে দেখা গিয়েছিল, ভারত সিনেমায় সলমান খানের সঙ্গে তাঁকেও অভিনয় করতে দেখা যাবে। দাবাং 3 সিনেমায় বিখ্যাত চরিত্র চুলবুল পান্ডের জার্নি তুলে ধরা হয়েছে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement