হোমবলিউড

ভারত ট্রেলার: ভালোবাসার বিচ্ছেদ একাকার হয়ে যায় দেশভাগের যন্ত্রণার সঙ্গে

‘ভারত’ সিনেমার ট্রেলারের একদম প্রথমে একজন তরুণ প্রোটাগনিস্ট সামনে আসেন, তিনি একটি সার্কাসের অকুতোভয় স্টান্টম্যান। তার জীবনের ভালোবাসা একজন ট্রাপিজ আর্টিস্ট। সেই চরিত্রে দেখা যাচ্ছে দিশা পাটানিকে। কিন্তু কিছুদিনের মধ্যেই সেই রঙিন যৌবনের দিন অস্তমিত হয় এবং সলমন খানকে দেখা যায় ‘ম্যাডাম স্যার’ অর্থাৎ ক্যাটরিনা কাইফের অধীনে একটি খনিতে কাজ করতে।

  | April 22, 2019 17:07 IST (নিউ দিল্লি)
Bharat Trailer

ভারত-এর ট্রেলারে সলমন খান

Highlights

  • ভারত সিনেমার পরিচালক আলি আব্বাস জাফর
  • সিনেমাটি ৫ জুন মুক্তি পাবে
  • ভারত সিনেমায় বহুদিন পরে একসঙ্গে কাজ করছেন সলমন ও ক্যাটরিনা

অবশেষে মুক্তি পেল বহু প্রতীক্ষিত ‘ভারত' সিনেমার ট্রেলার। আলাদা করে আর বলার দরকার নেই যে গোটা ট্রেলারে সলমন খানের থেকে চোখ ফেরানো যাচ্ছে না। আগেই মুক্তি পেয়েছিল সলমনের ‘ভারত' সিনেমার একটি ডায়লগ, ‘‘যত সাদা চুল আমার মাথায় আর দাড়িতে রয়েছে, তার থেকে অনেক বেশি রঙিন আমার এই জীবন।'' ভারত সিনেমার মুখ্য চরিত্রে রয়েছেন সলমন খান। সিনেমায় তার চরিত্রটির নাম ভারত। ১৯৬০ থেকে ২০১০ পর্যন্ত চরিত্রটির জার্নি এবং অগণিত অভিজ্ঞতার গল্প এই সিনেমা। প্রত্যেকটা অভিজ্ঞতাই যেন তার একটি করে পক্বকেশের জন্ম দিয়েছে। ‘ভারত' সিনেমার ট্রেলারের একদম প্রথমে একজন তরুণ প্রোটাগনিস্ট সামনে আসেন, তিনি একটি সার্কাসের অকুতোভয় স্টান্টম্যান। তার জীবনের ভালোবাসা একজন ট্রাপিজ আর্টিস্ট। সেই চরিত্রে দেখা যাচ্ছে দিশা পাটানিকে। কিন্তু কিছুদিনের মধ্যেই সেই রঙিন যৌবনের দিন অস্তমিত হয় এবং সলমন খানকে দেখা যায় ‘ম্যাডাম স্যার' অর্থাৎ ক্যাটরিনা কাইফের অধীনে একটি খনিতে কাজ করতে।

‘‘দশম শ্রেণির পরীক্ষা দেবে নাইসা, এ বার ওকে একটু রেহাই দিন,'' মা হিসাবে আবেদন কাজলের

srjv5u5o

ম্যাডাম স্যারের সঙ্গে শুরু হয় একটা নতুন অধ্যায়। যে অধ্যায় ভারতের জীবনের শেষ পর্যন্ত চলে। ট্রেলার থেকে জানা গিয়েছে, খনিতে একটি বিস্ফোরণ ভারত এবং তার ম্যাডাম স্যারের মধ্যে বিচ্ছেদ ঘটায়। সেই ক্ষত কোথাও গিয়ে মিলেমিশে যায় দেশভাগের ক্ষতর সঙ্গে। ভারত খুব ছোটবেলায় দেশভাগের শিকার হয়ে বাবা অর্থাৎ জ্যাকি শ্রফের হাত ধরে স্বাধীন ভারতবর্ষে প্রবেশ করেছিল।


বক্স অফিস ভাগ্যে কপালে জুটছে ‘কলঙ্ক'


4rjd80bo

এর পরে দেখা যায় একজন নৌ সেনা অফিসারের ভূমিকায় সলমন খানকে। যিনি মাঝ সমুদ্রে অনুপ্রবেশকারীদের সঙ্গে যুদ্ধে মগ্ন। সলমন এবং ক্যাটরিনার একটি বিবাহ দৃশ্যও দেখা যায় তবে তা স্বপ্ন না বাস্তব বোঝা যায় না। ভারতের ট্রেলার শেষ হয় মুখ্য চরিত্রের কন্ঠে কিছু কথা দিয়ে। যে কথা তাকে তার বাবা বলেছিলেন, ‘‘দেশ তৈরি হয় মানুষকে নিয়ে, প্রতিটি মানুষের পরিচয় তৈরি হয় তার পরিবারে, তোমার মধ্যে পুরো দেশ রয়েছে, ভারত।''

251dkktg

দেখুন ‘ভারত'-এর ট্রেলার এখানে:


আলি আব্বাস জাফর পরিচালিত সিনেমাটিতে সলমন ছাড়াও রয়েছেন সোনালি কুলকার্নি, সুনীল গ্রোভার। ৫ জুন সিনেমাটি মুক্তি পাবে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement