হোমবলিউড

সঞ্জুর পর আগামী বছর মুক্তি পেতে চলেছে সঞ্জয় দত্তের আত্মজীবনীমূলক গ্রন্থ

সঞ্জয় দত্ত জানিয়েছেন আত্মজীবনীতে তাঁর জীবনের অজানা আরও বহু তথ্য জানা যাবে।

  | July 12, 2018 12:16 IST (নিউ দিল্লী)
পড়ুন | Read In
Sanjay Dutt Autobiography

আসন্ন সাহেব, বিবি অউর গ্যাংস্টার 3 সিনেমায় সঞ্জয় দত্তকে দেখা যাবে

Highlights

  • "অনেক চিত্তাকর্ষক ঘটনা জানানো বাকী", বলেছেন সঞ্জয় দত্ত
  • গত 29 শে জুন সঞ্জয় দত্তের বায়োপিক মুক্তি পায়
  • সঞ্জয় দত্তের আত্মজীবনীমূলক গ্রন্থ আগামী বছর প্রকাশ হবে

সংবাদ সংস্থা আইএএনএস-এর রিপোর্টে জানা গেছে সঞ্জয় দত্তের বায়োপিকের পর এবার তাঁর আত্মজীবনী প্রকাশ হতে চলেছে আগামী বছর তাঁর জন্মদিনে। সঞ্জয় দত্ত জানিয়েছেন আত্মজীবনীতে তাঁর জীবনের অজানা আরও বহু তথ্য জানা যাবে। “আমি একটা উল্লেখযোগ্য জীবন কাটিয়েছি, পুরোটা চড়াই-উৎরাইতে ভরা, সেখানে সুখ-দুঃখের অবস্থান পাশাপাশি। এমন অনেক চিত্তাকর্ষক ঘটনা আছে যা আমি কোনওদিনও বলার সুযোগ পাইনি। আমার স্মৃতি এবং আবেগ সকলের সঙ্গে ভাগাভাগি করে নেওয়ার জন্য আমি অপেক্ষা করছি”, আইএএনএস অনুসারে সঞ্জয় দত্ত বলেছেন। এই বইটা “বলিউডের বাইরে সম্ভবত সর্বাধিক, সর্বাধিক ড্রামাটিক এবং একজন তারকার সৎ স্মৃতির বহিঃপ্রকাশ হবে”, প্রকাশক হারপারকলিন্স একটা বক্তব্যে জানিয়েছে।
 
এই বইয়ের নাম এখনও ঠিক হয়নি। অভিনেতার আগামী 60তম জন্মদিনে 29 শে জুলাই 2019 প্রকাশিত হবে। প্রকাশকরা জানিয়েছেন, তাঁর জীবনের বিভিন্ন ঘটনার ঘাত-প্রতিঘাতে “পাঠকরা অভিনেতার মনের গভীরে প্রবেশ করতে পারবে”।
এই বছরের শুরুতে, সাংবাদিক-লেখক ইয়াসের উসমান সঞ্জয় দত্তের জীবনী প্রকাশ করেন, যার শিরোনাম সঞ্জয় দত্তঃ দা ক্রেজি আনটোল্ড স্টোরি অফ বলিউড’স ক্রেজি বয়। বইয়ের কিছু অংশ ভাইরাল হওয়ার পর সঞ্জয় দত্ত সেই বইয়ের থেকে নিজেকে বিচ্ছিন্ন করেন। তিনি টুইট করেন, “আশা করি আরো ভাল বিচারবুদ্ধির উদ্ভব হবে এবং সেখানে এমন কোনও অংশ থাকবে না যা আমাকে এবং আমার পরিবারকে বিচলিত করবে না। আমার আসল আত্মজীবনী খুব তাড়াতাড়ি প্রকাশিত হবে যেখানে কোনও অসত্য তথ্য থাকবে না।“
 

 


সঞ্জয় দত্তের জীবনী অনুসারে তৈরি সিনেমা গত 29 শে জুন মুক্তি পেয়েছে। রাজকুমার হিরানি পরিচালিত এই সিনেমা বক্স অফিসে ইতিমধ্যে 265 টাকার বেশি আয় করে 300 কোটির পথে পা বাড়াচ্ছে। কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের পর অভিনেতা রণবীর কাপুর সকলের অত্যন্ত প্রশংসা লাভ করেছেন। এনডিটিভি-র রিভিউতে শৈবাল চট্টোপাধ্যায় সঞ্জুকে পাঁচের মধ্যে চারটে স্টার দিয়েছেন। সঞ্জয় দত্তের চরিত্রে তাঁর মতোই নিজেকে কীভাবে রণবীর গড়ে তুলেছেন তার অত্যন্ত প্রশংসা করেছেন তিনি এবং পাশাপাশি পরিচালক রাজকুমার হিরানিও অত্যন্ত প্রশংসিত হয়েছেন।
 
রণবীর ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন পরেশ রাওয়াল, ভিকি কৌশল, মনীষা কৈরালা, সোনম কাপুর, অনুষ্কা শর্মা প্রমুখ।
বর্তমানে সঞ্জয় দত্ত প্রস্থানাম সিনেমার শুটিং করছেন। সেখানে তার সঙ্গে অভিনয় করছেন মনীষা কৈরালা এবং জ্যাকি শ্রফ। দেভা কাট্টা পরিচালিত তেলেগু সিনেমার হিন্দি রিমেক করছে সঞ্জয় দত্তের প্রযোজনা সংস্থা। এছাড়াও আগামী দিনে সঞ্জয় দত্তকে সাহেব, বিবি অউর গ্যাংস্টার 3, কলঙ্ক, পানিপাত এবং তরবাজ সিনেমায় খুব শীঘ্রই অভিনয় করতে দেখা যাবে।  



বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement