HomeReview

সঞ্জু রিভিউ: রণবীর কাপুর রুপোলি পর্দা জুড়ে ছড়িয়ে দিলেন সঞ্জয়ের প্রতিবিম্ব

  | June 29, 2018 18:40 IST

সঞ্জু রিভিউ: এই ছবি মনে থেকে যাবে হিরানির গল্প উপস্থাপন করার নিপুণতার জন্য

একটা মানুষই নিজের জীবনকালে কিভাবে এতো গুলো ঘটনার মুখোমুখি হয়েছেন সেটাই বড় প্রশ্ন।

অভিনয়: রণবীর কাপুর, পরেশ রাওয়াল, ভিকি কৌশল, অনুষ্কা শর্মা, সোনাম কাপুরপরিচালক - রাজকুমার হিরানি

রেটিং- 4/5এই ছবি দেখে আসার পর দুইটি সম্পর্ক নিয়ে আপনাকে ভাবতে বাধ্য করবেই। এক বাবা সন্তানের ভালোবাসা আর দুই বন্ধুর মেলবন্ধন জুটি। সঞ্জু ছবি দেখলে এই টুকু হলফ করে বোঝা যাবে, কেন সঞ্জয় দত্ত এই ছবিটি বানানোর জন্য রাজকুমার হিরানিকেই নির্বাচন করেছিলেন। 15 বছর পরিচালক জীবনে এখনো অবধি তিনি 5টি ছবি বানিয়েছেন। আর এই ছবি মনে থেকে যাবে হিরানির গল্প উপস্থাপন করার নিপুণতার জন্য। একটা মানুষ একই জীবনকালে এতো ঘটনার সম্মুখীন হয়েছেন যেটা না দেখলে সাধারণ মানুষেরও বিশ্বাস হবে না।  এই ছবিতে রাজকুমার হিরানি সঞ্জুর চরিত্রে রণবীর কাপুরকে নিয়ে যেই গল্পটা বলেছেন সেটা সাধারণ দর্শকদের ভালো লাগবে। কারণ একটা সিনেমায় যেভাবে কাহিনী বারবার নতুন  দিকে ঘুরতে শুরু করে, এই ছবিতে সঞ্জুর জীবনেও সেই ওঠা নামার অনেক গুরুত্বপূর্ণ একটা গল্প পরিচালক সকলের সামনে তুলে ধরেছেন।
অনুষ্কা শর্মা এই ছবিতে একজন বায়োগ্রাফি লেখকের চরিত্রে অভিনয় করেছেন এবং তিনি এই গোটা গল্প শুনে গোটা বিষয়টি সকলের সামনে তুলে ধরেছেন। আর সঞ্জয় দত্তের স্ত্রীর চরিত্রে দিয়া মির্জা যথাযথভাবে নিজের দক্ষতা দেখিয়েছেন। তবে গল্পের কথা বলতে গেলে সুনীল দত্ত আর নার্গিসের সাথে ছেলে সঞ্জয়ের ঠিক কতটা ভালো সম্পর্ক ছিল সেটা দারুনভাবে এই ছবিতে ফুটিয়ে তুলেছেন হিরানি।আর একটা মানুষই নিজের জীবনকালে কিভাবে এতো গুলো ঘটনার মুখোমুখি হয়েছেন সেটাই বড় প্রশ্ন। আর কিভাবে নিজেকে সেই সব বাঁধা থেকে মুক্ত করেছেন সেটাও একটা বড় দেখার বিষয়।এই ছবিতে মুন্নাভাই এমবিবিএস ছবির একটা দৃশ্য আরেকবার পর্দায় ফুটিয়ে তুলেছেন রণবীর!! আর এই ছবিও সঞ্জুর জীবনে একটা বড় বদল নিয়ে আসে।  যেটা সত্যি দেখার মতো।  বাবা সুনীল দত্তের চরিত্রে পরেশ রাওয়াল এতটাই মানানসই যে কোনো কোনো জায়গা সুনীল দত্তের সাথে আপনি মিল পেয়ে যেতেই পারেন। এই ছবিতে আসল জীবনের চরিত্রে যাদের যাদের নেওয়া হয়েছে সেটা আজকের সময় অন্যতম গুনমান চরিত্রায়ন।
কয়েক বছর ধরে বায়োপিকের একটা নতুন ট্রেন্ড শুরু হয়েছে, সেখানে মহেন্দ্র সিং ধোনি, ভাগ মিলখা ভাগ, যতটা মানুষের পছন্দ হয়েছে ততটাই আজহারকে দর্শকরা পছন্দ করেনি। তবে এই ছবিতে ভিকি কৌশল পরেশ রাওয়াল, জিম সরবরা যেই ভাবে সঞ্জুকে জীবন্ত করেছে সেটা একবার চাক্ষুষ না করলে সত্যি মিস হয়ে যাবে। পুরোনো গানের এক একটা উদাহরণ দিয়ে এই ছবির একটাই উপমা দেওয়া যায়। "এভাবেও ফিরে আসা যায়"
 



Advertisement