হোমমিউজিক

শো চলাকালীন হেনস্থার শিকার গায়িকা সোমলতা আচার্য

  | January 07, 2019 16:08 IST (কলকাতা)
Somlata And The Aces

শনিবার রাতে ক্ষুব্ধ গায়িকা ফেসবুক লাইভে আসেন।

গায়িকা জানান, অনুষ্ঠানে উপস্থিত পুলিশকর্মীরা এবং উদ্যোক্তাদের একাংশের সাহায্যে তিনি ও তার টিম রাত ১০টা ৪৫ নাগাদ বেরিয়ে আসেন। কোনো ক্রমে হোটেলে পৌঁছেই তারা দ্রুত পুলিশের সাহায্যে শিলিগুড়ি রওনা হয়ে যান।

জলপাইগুড়ির ধূপগুড়ি এলাকায় একটি অনুষ্ঠানে গিয়ে সেখানকার উদ্যোক্তাদের বিরুদ্ধে অভব্য আচরণের অভিযোগ আনলেন জনপ্রিয় গায়িকা সোমলতা আচার্য ।  তাঁর অভিযোগ, প্রথম দিকে অনুষ্ঠান ভালোই চলছিল। সেখানকার এক স্কুল শিক্ষক মদ্যপ অবস্থায় মঞ্চে উঠে খারাপ সাউন্ড কোয়ালিটির অজুহাত তুলে উপস্থিত দর্শককে প্ররোচনামূলক মন্তব্যের মাধ্যমে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করেন। অভিযোগ ওই ব্যক্তি নিজেকে একটি বিখ্যাত সংবাদমাধ্যমের সাংবাদিক বলে দাবি করে বলেন, সোমলতাকে যেতে দেওয়া হলেও তাঁর সঙ্গীদের যেতে দেওয়া হবে না। তবে উদ্যোক্তাদের তরফে সব অভিযোগ অস্বীকার করা হয়েছে। সোমলতা শেষে পুলিশের সাহায্য নিয়ে শিলিগুড়ি পৌঁছন। 

মধুচন্দ্রিমা সেরে ফিরে এলেন নবদম্পতি রণভীর ও দীপিকা

শনিবার রাতে ক্ষুব্ধ গায়িকা ফেসবুক লাইভে আসেন। সেখানে তিনি অভিযোগ করেন, তিনি যে স্কুলের গোল্ডেন জুবিলি উপলক্ষে অনুষ্ঠান করতে গিয়েছিলেন সেখানকারই ওই শিক্ষক উপস্থিত প্রাক ১৫ হাজার জনতাকে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করেন। সোমলতা স্বীকার করেছেন যে সাউন্ডের একটা সমস্যার জন্য পিছন দিকের এবং একেবারে সাইডে থাকা শ্রোতাদের শুনতে একটু সমস্যা হচ্ছিল। কিন্তু সেটা একটু সময় দিলেই ঠিক করে নেওয়া যেত।


সোমলতা বলেন, ``অনুষ্ঠান খুবই ভালো ভাবে হচ্ছিল। কিন্তু ওই ব্যক্তি বারবার মঞ্চে পারফর্মারদের মাঝখান দিয়ে হাঁটাচলা করে অসুবিধা সৃষ্টি করছিলেন। অভিযোগ, তিনি ড্রামারের সামনে এসে দাঁড়িয়ে পড়েন, সোমলতার ব্যক্তিগত মাইকও চান। আর এ সবে কাজ না হওয়ায় তিনি উপস্থিত জনতাকে ক্ষেপিয়ে তোলার জন্য বলেন, অনুষ্ঠান শেষে সোমলতাকে ছেড়ে দেওয়া হলেও তাঁর টিমকে ছাড়া যাবে না। তাদের জবাবদিহি করতে হবে সাউন্ডের এই সমস্যা কেন হল।"




সোমলতা ইতিমধ্যেই ৩০টির বেশি সিনেমায় প্লেব্যাক করেছেন। গায়িকা জানান, অনুষ্ঠানে উপস্থিত পুলিশকর্মীরা এবং উদ্যোক্তাদের একাংশের সাহায্যে তিনি ও তার টিম রাত ১০টা ৪৫ নাগাদ বেরিয়ে আসেন। কোনো ক্রমে হোটেলে পৌঁছেই তারা দ্রুত পুলিশের সাহায্যে শিলিগুড়ি রওনা হয়ে যান। পুলিশকে ধন্যবাদ জানালেও সোমলতার ক্ষোভ, ``পুলিশ সবসময়ে এ বারের মতো দ্রুত ব্যবস্থা নিতে সক্ষম নাই হতে পারে। আমরা যারা দূরে অনুষ্ঠান করতে যাই তাদের সুরক্ষা কোথায়?``

নভেম্বরে গায়িকা মেখলা দাশগুপ্ত বাইরে অনুষ্ঠান করতে গিয়ে, শ্রোতাদের পছন্দের গান না গাওয়ার জন্য ক্ষোভের মুখে পড়েছিলেন। সোমলতা সাবধান করেছেন, এ বার থেকে এ ধরণের অনুষ্ঠানে গেলে উদ্যোক্তাদের ব্যাকগ্রাউন্ড চেক করা দরকার।
তবে উদ্যোক্তাদের তরফে একজন জানিয়েছেন, সোমলতা গোটা অনুষ্ঠান শেষ করে বেরিয়েছেন। আর এমন কিছুই হননি। যদি হতো তা হলে গায়িকা কেন পুলিশে অভিযোগ জানালেন না?

বাবার অভাব বোধ করেন কিনা, এই প্রশ্নের উত্তরে কি বললেন সারা আলী

ধূপগুড়ির ওই স্কুলের কিছু বর্তমান ও প্রাক্তন ছাত্র গায়িকার দাবি নস্যাৎ করে রবিবার মিছিল করে। তারা গায়িকাকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি জানান। স্থানীয় পুলিশকে যোগাযোগ করা হলে তারা মুখ খুলতে রাজি হয়নি। শুধু জানিয়েছে, সোমলতা কোনও অভিযোগ দায়ের না করেই চলে গিয়েছেন।


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement