হোমবলিউড

একাকিত্বই কি ‘শ্রীদেবী’র মূল জটিলতা? অভিনেত্রীর মৃত্যু বিতর্ক উস্কে দিল প্রিয়া প্রকাশের ট্রেলার

পরিচালক প্রশান্ত বলেন যে, “শ্রীদেবীর মৃত্যু বাথটবে হয়েছে এর মানে তো এমন নয় যে অন্য কেউ এভাবে মারা যেতে পারেন না! "

  | January 18, 2019 12:06 IST (নিউ দিল্লি)
Priya Prakash Varrier

'শ্রীদেবী বাংলো' (Sridevi Bungalow) সিনেমায় প্রিয়া প্রকাশ ভারিয়র (Priya Prakash Varrier)

Highlights

  • শ্রীদেবী বাংলো সিনেমা দিয়ে বলিউডে পা প্রিয়া প্রকাশের
  • মুক্তি পেল সিনেমার ট্রেলার
  • শ্রীদেবী বাংলো সিনেমার ট্রেলার ঘিরে বিতর্ক

সিনেমা মুক্তির আগেই জনপ্রিয় হওয়া প্রিয়া প্রকাশ ভারিয়রের কাছে বড় বিষয় না। চোখ টেপার এক ক্ষণিকের মুহূর্তই তাঁকে জনপ্রিয় করে তুলেছিল নিমেষে। তবে এবার বলিউডে পা রাখতে গিয়ে বিতর্কের মুখে পড়লেন তিনি। ‘শ্রীদেবী বাংলো' নামের চলচ্চিত্র দিয়ে বলিউডে পা রাখতে চলেছেন প্রিয়া। প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর স্বামী বনি কাপুর এই সিনেমার নাম ও  সিনেমায় তাঁর স্ত্রী সংক্রান্ত যাবতীয় তথ্য মুছে ফেলতে চলচ্চিত্রকার ও তাঁর দলকে আইনি নোটিশ পাঠিয়েছেন। 

প্রয়াত শ্রীদেবীর ভূমিকায় প্রিয়া প্রকাশ ভারিয়ার! ট্রেলর ঘিরে বিতর্ক, নোটিশ পাঠালেন বনি কাপুর

নিজের প্রথম বলিউড চলচ্চিত্র প্রসঙ্গে প্রিয়া প্রকাশ ভারিয়র বলেন, “এই সিনেমায় ‘শ্রীদেবী' শুধু আমার চরিত্রের নাম। এ ধরনের বিতর্ক কেনই বা উঠছে! আমি মনে করি যে, ট্রেলার প্রকাশের পর আমাদের বিষয়টি দর্শকদের হাতে ছেড়ে দেওয়া উচিত।” ‘শ্রীদেবী বাংলো'র ট্রেলারে কোনও সংলাপ নেই এবং প্রিয়া প্রকাশ ছাড়া অন্য কোনও চরিত্রকেও দেখা যায়নি। একাকিত্বের সাথে লড়াই করতে দেখা যাচ্ছে প্রিয়া প্রকাশকে। ট্রেলারে প্রিয়াকে পার্টি করতে দেখা যাচ্ছে, সুইমিং করছেন, দৌড়চ্ছেন কিন্তু এত কিছু সত্ত্বেও তিনি একা, ভীষণ একা! ট্রেলার শেষ হওয়ার সময় কয়েক মুহূর্তের জন্য বাথটাব থেকে অভিনেত্রীর পা বেরিয়ে থাকতে দেখা যায়।


দেখুন ট্রেলার-



 

গতবছর ১৭ ফেব্রুয়ারি দুবাইয়ে একটি হোটেলে বাথটবে ডুবে অভিনেত্রী শ্রীদেবীর মৃত্যু হয়। টাইমস অফ ইন্ডিয়ার মতে, বনি কাপুর শ্রীদেবী বাংলো সিনেমার নির্মাতাদের পাঠানো নোটিশে চলচ্চিত্রের শিরোনাম থেকে শ্রীদেবীর নাম এবং তাঁর জীবন সম্পর্কিত বিষয়গুলি মুছে ফেলতে অনুরোধ জানিয়েছেন। এই বিতর্ক বিষয়ে চলচ্চিত্রের পরিচালক প্রশান্ত বলেন, “বনি কাপুরের পাঠানো নোটিশে আমাদের চলচ্চিত্রের নাম এবং বায়োপিক তৈরির বিরুদ্ধে অনেকগুলি বিরোধিতা করা হয়েছে। তিনি চান যে আমরা ২৪ ঘন্টার মধ্যে সিনেমার নাম পরিবর্তন করে ফেলি। আমরা তাঁকে বিস্তৃতভাবে উত্তর দিয়েছি যে, শ্রীদেবী শুধু একটি সাধারণ নাম এবং এ বিষয়ে আপত্তি তোলার কোনও যুক্তি নেই। এটি একেবারেই কাকতালীয় ঘটনা যে, আমাদের সিনেমার যে চরিত্র তাঁর নামও ঘটনাচক্রে শ্রীদেবী।”

ফারহানের সঙ্গে ‘ক্যাজুয়াল মুভি ডেট' সারলেন প্রেমিকা শিবানী দাণ্ডেকার

পরিচালক প্রশান্ত আরও বলেন যে, “এটি একটি ক্রাইম থ্রিলার চলচ্চিত্র এবং এটি অত্যন্ত জরুরি যে গল্পের রহস্য আর উত্তেজনা ধরে রাখতে হবে। আমি সিনেমার প্লট প্রকাশ করতে পারি না। আমিও শ্রীদেবীর অনেক বড় অনুরাগী এবং আমি তাঁর সম্মান ও প্রশংসা করি। শ্রীদেবীর মৃত্যু বাথটবে হয়েছে এর মানে তো এমন নয় যে অন্য কেউ এভাবে মারা যেতে পারেন না! আমাদের সিনেমাটি মুক্তি পাওয়াতে দিন এবং মানুষকে সিদ্ধান্ত নিতে দিন। আমি এর মোকাবিলা করতে প্রস্তুত এবং আমি জানি যে বায়োপিক তৈরি করার জন্য অনুমতি গ্রহণ করতে হয়। এটি আসলে তো একটি মনগড়া গল্প, এবং এখানে একজন চরিত্রের নাম শ্রীদেবী। লন্ডনে তাঁর জীবনে এমন কিছু পরিস্থিতি উপস্থিত হয় যা তাঁকে সইতে হয়।”

'শ্রীদেবী বাংলো' চলচ্চিত্রের শ্যুটিং এখনও চলছে। আশা করা হচ্ছে যে এটি এপ্রিল মাসে মুক্তি পাবে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement