হোমআঞ্চলিক

বাঁধন ছাড়াদের গল্প বলতে পথে নামছে 'উড়নচণ্ডী'-র দল

  | July 09, 2018 08:28 IST (কলকাতা)
Prosenjit Chatterjee

যারা উড়নচণ্ডী

ট্রেলারে জানা গেল, সিনেমায় চারটে চরিত্র এবং পঞ্চম চরিত্র একটা লরি। চারটে প্রধান চরিত্রে অভিনয় করেছেন চিত্রা সেন, সুদীপ্তা চক্রবর্তী, নবাগতা রাজনন্দিনী পাল এবং নবাগত অমর্ত্য রায়। এরা প্রত্যেকেই বাড়ি থেকে পালিয়েছে।

শহরের নামী পাঁচতারা হোটেল। ঘড়ির কাঁটা জানান দিচ্ছে বিকেল চারটে বেজে পাঁচ। একে একে নামীদামি গাড়ি চড়ে এসে নামছেন তারকা এবং সাংবাদিকরা।

ভিতরে ঢুকতেই দেখা গেল করিডোরে দাঁড়িয়ে বেশ হাসিমুখে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিয়ে চলেছেন 'উড়নচণ্ডী' সুদীপ্তা চক্রবর্তী। করিডোরের আর এক প্রান্তে তখন সাংবাদিকদের জটলা পরিচালক অভিষেক সাহাকে ঘিরে। স্বামী-স্ত্রী তখন আলাদা আলাদাভাবে ব্যস্ত নিজেদের উড়নচণ্ডী জীবনের সঙ্গে উড়নচণ্ডী সিনেমার মিল বোঝাতে।
 

uronchondi

অভিনেত্রী এবং প্রযোজক

খানিক ইতি-উতির পর এনডিটিভি বাংলার কাছে ধরা দিলেন নায়িকা। সিনেমার সঙ্গে নিজের মিল, নিজের চরিত্র ইত্যাদি সাধারণ প্রশ্নের উত্তরের পাশাপাশি অভিনেত্রী জানিয়ে দিলেন, "অভিষেকের প্রথম ছবিতেই সুদীপ্তা অভিনয় করুক তা আমি চাইনি। এতে সুনামের থেকে বদনাম বেশি হয়। শুধুমাত্র বুম্বা দা জোর করাতেই  আমি রাজি হয়েছি।" অন্যদিকে পরিচালকও হাসিমুখে জানালেন, "আমি ব্যক্তিগত জীবনেও উড়নচণ্ডীকেই বেছে নিয়েছি, আর সিনেমার বিষয় হিসাবেও তাই।"

নানারকম আলোচনার মধ্যেই এসে উপস্থিত হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যার জন্যই এতক্ষণ উপস্থিত সকলে অপেক্ষা করছিল। এসেই সোজা প্রবেশ করলেন হোটেলের বড় হল ঘরে। আর উপস্থিত সকলকে তাঁর দিকে ধেয়ে যেতে দেখে যেন মনে হল একঝাঁক মৌমাছি মৌচাকের দিকে উড়ে গেল। মৌচাকই বটে। যে কারণে এত আয়োজন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের এনআইডিয়াস প্রযোজিত এবং নবাগত অভিষেক সাহা পরিচালিত ছবি- 'উড়নচণ্ডী'-র ট্রেলার মুক্তি পেল সুপারস্টার-প্রযোজক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হাত ধরে।
 

team uronchondi

দুই উড়নচণ্ডীর সঙ্গে প্রযোজক এবং মাস্টারমাইন্ড পরিচালক


সিনেমা প্রসঙ্গে তিনি জানালেন সম্ভবত বাংলার প্রথম ছবি উড়নচণ্ডী, যা পুরোটাই রাস্তায় শুট হয়েছে। অর্থাৎ এটা একটা 'রোড ফিল্ম'।

ট্রেলারে জানা গেল, সিনেমায় চারটে চরিত্র এবং পঞ্চম চরিত্র একটা লরি। চারটে প্রধান চরিত্রে অভিনয় করেছেন চিত্রা সেন, সুদীপ্তা চক্রবর্তী, নবাগতা রাজনন্দিনী পাল এবং নবাগত অমর্ত্য রায়। এরা প্রত্যেকেই বাড়ি থেকে পালিয়েছে। রাস্তাতেই পরস্পরের সঙ্গে আলাপ হয়েছে এবং তারপর রাস্তাতেই গল্প এগিয়েছে নিজস্ব পথে।


বর্ষীয়ান অভিনেত্রী চিত্রা সেন বললেন, "অমর্ত্য আর রাজনন্দিনী আমার নাতি নাতনির বয়সী। আর সুদীপ্তা তো আমার মেয়ে। ওদের সঙ্গে কাজ করতে পেরে আমার তো দারুণ লেগেছে।" ট্রেলারে অমর্ত্যকে দেখা গেল লরি চালকের ভূমিকায়। নিজের অভিজ্ঞতা প্রসঙ্গে সে জানালো কীভাবে ডিসেম্বরের শীতে ভোর বেলায় টালিগঞ্জের স্টুডিও থেকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মেক আপ ভ্যান নিয়ে চালাতে বেরিয়ে নিজের চরিত্রের জন্য প্রস্তুতি নিয়েছে।
 

uronchondi

অভিনেত্রী চিত্রা সেন এবং প্রযোজক-অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

এছাড়াও প্রযোজক বিশেষভাবে উল্লেখ করলেন চিত্রপরিচালক সৌমিক হালদারের নাম। তাঁর কথায় "যাকে ছাড়া হতোই না এই সিনেমা।"

দেখে নিন সিনেমার সদ্য মুক্তি প্রাপ্ত ট্রেলার:
 

  
এনআইডিয়াজের পরবর্তী প্রযোজনার গল্পও আগের মতোই ছকভাঙা। আরও একবার বাঁধন ছাড়াদের গল্প বলতে খুব শীঘ্রই আপনাদের নিকটবর্তী সিনেমা হলে আসছে উড়নচণ্ডী। 

বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement