হোমমিউজিক

ডিজে বাপনের 'তুমি নাক বেয়ে নেমে এসো রুমালের বুকে'! সর্দিকাশি নিয়ে এমন গান আগে শোনেননি

  | January 01, 2019 18:06 IST (কলকাতা)
Rap Song

জানুয়ারি হোক বা ডিসেম্বর, না যেন যেতে হয় ডাক্তারের চেম্বার। এই হল ডিজে বাপন ওরফে পেশায় ব্যাঙ্ককর্মী অনিন্দ্য চক্রবর্তীর মূল বার্তা

জীবনে যত কষ্টই হোক না কেন, চোখের জল মোছানোর লোক ঠিক পাবেন, কিন্তু মনে রাখবেন, নাকের জল মোছানোর জন্য কাউকে পাবেন না। আমাদের খুচরো জীবনে এ ধরণের আপাত খিল্লি কতই না শুনি। খিল্লি হলেও এই শীতে এ কথা যে হাড়ে হাড়ে সত্য তাও মালুম হয় অনেক সময়। শীতকাল পড়তে না পড়তেই নাকের জলে, হ্যাঁচ্ছো করতে করতে একাকার হয়ে এ যাকে বলে একেবারে যাতা অবস্থা। বছরের নতুন দিনে আপামর বাঙালিকে তাই শীতকালীন সুস্থতার বার্তা দিতে মজার র‍্যাপ নিয়ে হাজির হয়েছে কলকাতার একমাত্র বাংলা ডিজে। ডিজে বাপন।

গান তো কত্ত রকমেরই হয়, জীবনমুখী, দেশাত্মবোধক, প্রেমের....তবে ডিজে বাপনের ভাষায় এ হল ‘সর্দিকাশি গান'। গানে গানে ডিজে বাপন বলতে চেয়েছেন, ‘তুমি নাক বেয়ে নেমে এসো রুমালের বুকে। নাক বেয়ে যে কী নেমে আসার কথা বলা হচ্ছে তা তো পাঠকমাত্রই টের পাচ্ছেন। তবে এমন বিষয় নিয়ে গান! বাংলায় কেন, কোনও ভাষাতেই কোনও গায়ক, র‍্যাপার এমন গান বেঁধেছেন কিনা তা সত্যিই অজানা। শীতের সকাল থেকে উঠে লাল হয়ে যাওয়া নাকের ডগা আর ছলছলে চোখ নিয়ে কাটাতে হচ্ছে যাঁদের, এই গানে তাঁদের আত্মোপলব্ধির বিশেষ জায়গা করে দিয়েছেন বাটিকের ফতুয়া আর শাল গায়ে ডিজে বাপন।

দেখে নিন বাপনের ‘সর্দিকাশি গান'



নাক বন্ধ, মাথা ব্যথা, গা ম্যাজ ম্যাজ- শীতকালে ঠাণ্ডা লাগা নিয়ে এমন র‍্যাপের উদাহরণ বাংলায় তো নেই, অন্য কোনও র‍্যাপারও এমন বিষয় নিয়ে আগে ভেবেছেন কিনা জানা নেই। শুধু শীতে ঠাণ্ডা লাগার উপসর্গই নয়, ঠাণ্ডা থেকে বাঁচতে কী কী করা যায় সহজেই তাও গানেই বলেছেন শহরের একান্ত নিজস্ব ডিজে।

জানুয়ারি হোক বা ডিসেম্বর, না যেন যেতে হয় ডাক্তারের চেম্বার। এই হল ডিজে বাপন ওরফে পেশায় ব্যাঙ্ককর্মী অনিন্দ্য চক্রবর্তীর মূল বার্তা। এই নতুন বছর সকলের যেন সুস্থ কাটে সেই কামনা করেই তিনি নিজের নতুন গানে দর্শক শ্রোতাদের নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন। তবে শীতকালে বাপনের গান এই নতুন নয়, এর আগেও শীতের লেপের প্রেমের পড়ে চমৎকার গান বেঁধেছিলেন তিনি। দেখে নিন সেই সৃষ্টির এক ঝলক।


 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement