Advertisement
হোমরিভিউস

ভিরে দি ওয়েডিং: কারিনার এন্ড কো এক কথায় ফাটাফাটি- রাজা সেন রিভিউ

  | June 01, 2018 17:10 IST
Veere Di Wedding Movie Review

শিখা তালসানিয়া এবং করিনা কাপুরের অভিনয় অসামান্য। সিনেমার স্টাইল অনুযায়ী প্রথমে সোনম কাপুর এবং স্বরা ভাস্করের চরিত্রকে অনেক বড় মনে হলেও চারজনই এই সিনেমায় নিজ নিজ চরিত্রে অসাধারণ অভিনয় করেছে।

কাস্ট: করিনা কাপুর, সোনম কাপুর, স্বরা ভাস্কর, শিখা তালসানিয়া
পরিচালক: শশাঙ্ক ঘোষ
রেটিং: 3.5 স্টার (5 এর মধ্যে)


“ইউ নো না উসকি মা কৌন হ্যা?” অপ্রত্যাশিত মিলনের পর একটা মেয়ে ফিরে এলে বাকী তিনজন মেয়ে ব্যঙ্গ করে বলে ওঠে- ঠিক যেমন উত্তর ভারতের পুরুষরা বলেন “জানতা হ্যায় মেরা বাপ কৌন হ্যায়?”, যেন নিজেই ভুলে গেছে বা কনফিউসড! ভিরে দি ওয়েডিং, মেয়েদের কমেডি সিনেমা শশাঙ্ক ঘোষ পরিচালিত এবং নিধি মেহরা এবং মেহুল সুরির লেখা। এই সিনেমা ‘হ্যাপিলি এভার আফটার’ এই কথার ওপর চোখ রাঙায়। এটা জানে, বিয়ে মোটেও সহজ জিনিস নয়। বাবা-মায়ের আদরের মেয়েদের বিয়ের পর যে সমস্ত সমস্যার সম্মুখীন হতে হয় তা যেন ফুটে উঠেছে এই সিনেমায়।



সিনেমার চার হিরোইনকে প্রথমে আমরা স্কুল ইউনিফর্মে দেখতে পাই। বন্ধুত্বের পাশাপাশি তাঁরা যেন পরস্পরের বোন। তাঁরা জীবনের সমস্ত পরিস্থিতিতে একে অপরের পাশে থেকেছে। তাদের প্রত্যেকের জীবনে নানা রকম সমস্যা কিন্তু তাঁরা একে অপরের প্রতি প্রচণ্ড কমিটেড।
তাঁরা জানেনা তাঁরা কি চায়। সাক্ষী ডিভোর্সের মধ্যে স্ট্রাগল করছে, মীরা সদ্য মা হয়েছে যে নিজের ব্যাটম্যান পাজামা পড়া সন্তানের দায়িত্ব অভিজ্ঞ কারো হাতে তুলে দিতে পেরে নিশ্চিন্ত। অবনী একজন ডিভোর্স উকিল, যে সত্যিই আবার বিয়ে করতে চায় এবং কালিন্দী এক নিম্নবিত্ত পরিবারের মেয়ে যে অনিচ্ছা সত্ত্বেও বিয়ে করতে রাজি হয়েছে।

 
veere di wedding youtube

Veere Di Wedding Movie Review: It's an all-girl ensemble comedy (courtesy Instagram)

শিখা তালসানিয়া এবং করিনা কাপুরের অভিনয় অসামান্য। সিনেমার স্টাইল অনুযায়ী প্রথমে সোনম কাপুর এবং স্বরা ভাস্করের চরিত্রকে অনেক বড় মনে হলেও চারজনই এই সিনেমায় নিজ নিজ চরিত্রে অসাধারণ অভিনয় করেছে।
​সিনেমার কাস্টিং দুর্দান্ত। করিনা কাপুর কালিন্দী চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন। তাঁর অভিনয় এই সিনেমাকে অন্য মাত্রা দিয়েছে। শিখা তালসানিয়ার মীরা চরিত্র এই সিনেমাকে বস্তবধর্মী করেছে। তাঁর অভিনয় দক্ষতা নিখুঁত। তিনি তাঁর অসামান্য প্রতিভার নিদর্শন দিয়েছেন এই সিনেমায়।  আমরা শীঘ্রই তাকে আরও সিনেমায় দেখতে পাবো আশা করছি।
স্বরা ভাস্কর সাক্ষী চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন। সিনেমায় তাঁর ভাষার জন্য তিনি বন্ধুদের কাছেও তিরস্কৃত।
 
veere di wedding youtube

 


তাঁর নোংরামির জন্য প্রথমে অন্যান্যদের তুলনায় তাঁর চরিত্রকে কার্টুন সদৃশ মনে হয়েছে। কিন্তু ক্রমে তিনি সকলের মন জয় করে নিতে সক্ষম হয়েছেন। এছাড়াও সোনম কাপুর একজন মেসড-আপ মেয়ে অবনীর চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন, যে “নো সেক্স বিফোর দা রিং সেরিমনি” জাতীয় কথা বলতে পছন্দ করে আবার নতুন নতুন পুরুষের সঙ্গে সময় কাটাতেও পছন্দ করে। তিনি তাঁর চরিত্রকে অত্যন্ত সাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন এবং অনেকেই হয়তো বলবেন তাঁর এই ধরণের চরিত্রেই অভিনয় করা উচিত। এর থেকে ভালো কমপ্লিমেন্ট কি আর হতে পারে?

 
veere di wedding youtube

 


 এই চার ভিরে ছাড়াও এই সিনেমায় কেশব চরিত্রে সুকেশ আরোরা, ভাণ্ডারী চরিত্রে বিশ্বাস কিন্নি, কালিন্দীর হবু বরের চরিত্রে সুমিত ব্যাস এবং একবলি খান্না অভিনয় করেছেন।  
​বন্ধুরাই আমাদের নতুন পরিবার। ভিরে দি ওয়েডিং সিনেমায় ভিন্ন মানসিকতার চার বন্ধুর দারুণ সম্পর্ককে ফুটিয়ে তোলা হয়েছে। আমরা এই ধরণের মহিলা চরিত্র আগে বড় পর্দায় দেখিনি। তবে ভবিষ্যতে এই ধরণের আরও বেশী চরিত্র দেখতে পাবো বলে আশা রাখছি। কখনও কখনও অরগাসাম এর সঠিক অর্থ বোঝানোর জন্যও আমাদের একটা সিনেমা দেখার প্রয়োজন হয়!

 
 
Advertisement
Advertisement