হোমবলিউড

সাবালক হল ম্যাডি-রীনার প্রেম! রেহনা হ্যায় তেরে দিল মে’র ১৮ বছর পূর্তিতে সামিল দিয়া-মাধবন

  | October 20, 2019 09:57 IST (নয়াদিল্লি)
Rehnaa Hai Terre Dil Mein

Rehnaa Hai Terre Dil Mein সিনেমার একটি গানের দৃশ্য

#18YearsOfRHTDM: রেহনা হ্যায় তেরে দিল মে আসলে তামিল সিনেমা মিন্নালে’র হিন্দি রিমেক। তামিল সিনেমাতেও অভিনয় করেছিলেন মাধবন। দু’টি সিনেমাই পরিচালনা করেছিলেন সেই সময়ের নবাগত পরিচালক গৌতম মেনন।

আজ থেকে ১৮ বছর আগে ভারতীয় প্রেম, খুনসুটি সবের জগতে সাড়া ফেলে দিয়েছিল একটি সিনেমা! ম্যাডি এবং রীনার প্রেমের সেই গল্প এখনও সব প্রজন্মের মানুষের কাছেই ভীষণই পছন্দের। ম্যাডি ও রীনার চরিত্রে অভিনয় করেছিলেন আর মাধবন (R Madhavan) এবং দিয়া মির্জা (Dia Mirza)। সিনেমার নাম রেহনা হ্যায় তেরে দিল মে (Rehnaa Hai Terre Dil Mein)। সিনেমার ১৮ বছর পূর্তিতে সিনেমার একটি জিআইএফ শেয়ার করেছেন দিয়া মির্জা। তাঁর অনুরাগীদের থেকে এই সিনেমার বিষয়ে তাঁদের প্রিয় স্মৃতিগুলিও শেয়ার করতে বলেছেন দিয়া। “রেহনা হ্যায় তেরে দিল মে- চিরকাল #আরএইচটিডিএম-এর ১৮ বছর! এই প্রেমের গল্পের সঙ্গে যুক্ত আপনার সেরা মুহূর্তগুলি শেয়ার করুন,” ট্যুইট করেছেন দিয়া। তবে মাধবনের উত্তর সবার মন জয় করেছে! “আমার কাছে যেন ঠিক গতকালের মতো স্মৃতি এটা... বিশেষত যেহেতু তুমি একেবারে একই দেখতে রয়েছো!” টুইট করেন মাধবন। যার উত্তরে ফের দিয়া তিনটি হার্ট ইমোটিকন সহ "ম্যাড্ডিইইই" লিখেছেন। 

এশিয়ান গেমসে ভারতের হয়ে সাঁতারে নিজের প্রথম রূপো জয় আর মাধবনের পুত্র বেদান্তের

রেহনা হ্যায় তেরে দিল মে সিনেমার ১৮ বছর পূর্তিতে মাধবন ও দিয়া মির্জার টুইটারে বার্তালাপ দেখুন:


২০০১ সালে প্রথম মুক্তি পেয়েই কিন্তু মাধবন, দিয়া মির্জা, সইফ আলি খান অভিনীত রেহনা হ্যায় তেরে দিল মে সফল হয় নি। তবে বছরের পর বছর ধরে এর জনপ্রিয়তা ক্রমেই বেড়েছে। রেহনা হ্যায় তেরে দিল মে সিনেমার গান এই সিনেমার অন্যতম সম্পদ। সিনেমার সুরকার ছিলেন হ্যারিস জয়রাজ। রেহনা হ্যায় তেরে দিল মে আসলে তামিল সিনেমা মিন্নালে'র হিন্দি রিমেক। তামিল সিনেমাতেও অভিনয় করেছিলেন মাধবন। দু'টি সিনেমাই পরিচালনা করেছিলেন সেই সময়ের নবাগত পরিচালক গৌতম মেনন।

হাসপাতাল থেকে ছাড়া পেলেন অমিতাভ বচ্চন! যকৃতের ৭৫ শতাংশই অক্ষম

রেহনা হ্যায় তেরে দিল মে সিনেমাটি দিয়েই বলিউড অভিষেক ঘটান দিয়া মির্জা এবং আর মাধবন। এর পরে দম, পরিণীতা, লাগে রহো মুন্না ভাই এবং কোই মেরে দিল মে হ্যায় এর মতো একের পর এক সিনেমাতে অভিনয় করেন দিয়া মির্জা। অন্যদিকে মাধবনও বলিউড চলচ্চিত্র শিল্প জগতের এক অন্যতম নাম হয়ে ওঠেন এবং আলাইপেয়ুথে এবং এন্নভালের মতো বিখ্যাত তামিল সিনেমাতেও কাজ করেন তিনি।

আর মাধবনকে শেষ দেখা গিয়েছে বলিউডের সিনেমা জিরো'তে। আগামীতে তাঁর রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট সিনেমাটি মুক্তির অপেক্ষায়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement