হোম

ভারতের 'মুখ' হয়ে দুবাই যাচ্ছেন প্রসেনজিৎ, সঙ্গী ‘বঙ্গ প্রবাসী মিলাপ’

  | November 12, 2019 17:26 IST (কলকাতা)
Dubai

একঝাঁক কলকাতার শিল্পীর উড়ান দুবাইয়ে

যাঁরা কলকাতার বাইরে থাকেন তাঁরা আক্ষেপ করেন সংস্কৃতিপ্রেমী শহরটার জন্য। যাঁরা দেশের বাইরে থাকেন তাঁদের আরও বেশি মনকেমন করে ছেড়ে আসা দেশ-শহরের জন্য।

শুরু ২০১৬ থেকে। এই নিয়ে পরপর তিন বছর ধরে শীত পড়লেই দুবাই (Dubai) উড়ে যাচ্ছে ভারত (India)। দেশের কৃতী সন্তান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে (Prosenjit Chatterjee) সঙ্গে করে। তাঁর সঙ্গী এক ঝাঁক তারকা। দেশের মাটির গন্ধ, শিল্প-সংস্কৃতি-সিনেমা। দু-দিনের জন্য। প্রবাসী বাঙালিদের মন ভরাতে। কারণ, যাঁরা কলকাতার বাইরে থাকেন তাঁরা আক্ষেপ করেন সংস্কৃতিপ্রেমী শহরটার জন্য। যাঁরা দেশের বাইরে থাকেন তাঁদের আরও বেশি মনকেমন করে ছেড়ে আসা দেশ-শহরের জন্য। দূরে বসে হা-পিত্যেশ অপেক্ষা, কবে জন্মভূমিতে ফিরতে পারবেন। কবে বাংলা ছবি দেখতে পাবেন। ফাংশানে বসে শুনবেন নানা স্বাদের বাংলা গান। অংশ নেবেন প্রদর্শনীতে। একই সঙ্গে দুবাইয়ের মানুষদের সঙ্গে মিতালি পাতাতে। তাদের সঙ্গে নিজেদের দেশের ভাবের আদানপ্রদান করতে। সৌজন্যে ‘বঙ্গ প্রবাসী মিলাপ‘ (Bongo Probashi Milap 2019)।

ভেঙে গেল ‘তেরো পার্বণ' জুটি, ভাইকে হারিয়ে শোকে আচ্ছন্ন ইন্দ্রাণী

গত দুবছরের মতো এবছরেও আয়োজনের প্রাথমিক প্রস্তুতি শুরু করে দিয়েছেন অভিনেত্রী এবং ডি-ম্যাক্স এন্টারটেনমেন্টের কর্ণধার পল্লবী চট্টোপাধ্যায়। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এই আয়োজনের মুখ বা ব্র্যান্ড অ্যাম্বাসেডর। পৃষ্ঠপোষক দুবাইয়ের সেন্ট জেভিয়ার্স অ্যালুমনি দুবাই চ্যাপ্টার। এবছর চারটি ছবি দেখানো হবে এই মিলন উৎসবে। 'মিতিন মাসি', 'মুখোমুখি', 'সত্যান্বেষী ব্যোমকেশ' আর 'গুমনামী'। এছাড়াও, বুম্বাদার সঙ্গে দুবাই মাতাতে উড়ে যাবেন অঞ্জন দত্ত, অমিত দত্ত, নীল দত্ত, রূপম ইসলাম, পল্লবী চট্টোপাধ্যায়, সায়ন্তনী ঘোষ এবং আরও অনেকে।

রবিবারেই ‘রবিবার'-এর ঝলক! প্রকাশ্যে জয়া-প্রসেনজিৎ জুটি

৬ ও ৭ ডিসেম্বর, দু-দিনের এই অনুষ্ঠানে প্রথমদিন দেখানো হবে নানা স্বাদের বাংলা ছবি। দ্বিতীয় দিন আসর বসবে গানের। এছাড়াও, থাকবে প্রদর্শনীর আয়োজন। যেখানে বাংলার লোকশিল্প নিয়ে উপস্থিত থাকবেন বঙ্গ তারকারা।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement