হোমআঞ্চলিক

নেপথ্য নায়কদের শ্রদ্ধা জানাতে এবারেও ধুমধাম করে আয়োজিত হল স্টেজক্র্যাফট অ্যাওয়ার্ড

  | September 26, 2018 15:44 IST (কলকাতা)
Stagecraft Award 2018

স্টেজ ক্র্যাফট অ্যাওয়ার্ডে নিজের বক্তব্য রাখার সময় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

ধুমধাম করে আয়োজিত হল পঞ্চম স্টেজ ক্র্যাফট অ্যাওয়ার্ড 2018।

মঞ্চে বা পর্দায় আমরা সব সময়ই দেখতে পাই গ্ল্যামারাস নায়ক নায়িকাদের। কিন্তু সেই সমস্ত নায়ক নায়িকার পোশাক থেকে শুরু করে মেক আপ কিংবা আলো, ক্যামেরা বা শুটিংয়ের সেটটা যদি একটু উনিশ বিশ হয়ে যায় তাহলে আর রক্ষা থাকে না। মঞ্চ বা শুটিং সেট, আলো, মেক আপ, পোশাক ইত্যাদি সমস্ত কিছু নিখুঁতভাবে পরিচালনা করে যে সব মানুষগুলো আমাদের পছন্দের নায়ক নায়িকাকে আমাদের সামনে সুন্দরভাবে উপস্থাপনে সহায়তা করে সেই নেপথ্য নায়কেরাই চিরকাল থেকে যায় পর্দার আড়ালে।

তাই সেই সব নেপথ্য নায়কদের সম্মানিত করতে আজ থেকে প্রায় পাঁচ বছর আগে ঊষা উত্থুপ এক অনন্য উদ্যোগ গ্রহণ করেন। 2014 সাল থেকে শুরু হয় স্টেজ ক্র্যাফট অ্যাওয়ার্ডের জয়যাত্রা। বিগত চার বছরের মতো এই বছরেও সাড়ম্বরে উদযাপিত হয় স্টেজ ক্র্যাফট অ্যাওয়ার্ড 2018। পোশাক, মেক আপ, ক্যামেরা, আলো থেকে শুরু করে মঞ্চ বা স্টেজ সজ্জা ইত্যাদি বিভিন্ন বিভাগে পুরস্কার তুলে দেয়া হয় বিভিন্ন গুণী মানুষজনের হাতে।

এছাড়াও অনুষ্ঠানে মঞ্চ মাতিয়ে দেয় রূপম ইসলাম, সনম পুরী, আকৃতি কাক্কর, অনুপম রায়, লগ্নজিতা চক্রবর্তী, সারেগামাপা-এর খুদে সহ ঊষা উত্থুপ ও অন্যান্যদের বিশেষ পার্ফরমেন্স। তাছাড়া প্রতি বছরের মতোই এবারেও সঞ্চালনার দায়িত্বে দেখা যায় মীরকে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলিউড, টলিউড ও সংগীত জগতের বিশিষ্ট শিল্পীরা। সস্ত্রীক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মুকেশ খান্না, কৌশিক গঙ্গোপাধ্যায়, অরিন্দম শীল, বেনি দয়াল, রাজনন্দিনী পাল, মানবী বন্দ্যোপাধ্যায়, অঙ্কুশ হাজরা প্রমুখ বিখ্যাত শিল্পীর আনাগোনা চোখে পড়ে এই অনুষ্ঠানে।


দেখে নিন অনুষ্ঠানের কিছু বিশেষ মুহূর্ত:

5qn7ql08

 

vkiisj8g

এই বছর যে সকল বিখ্যাত মানুষকে পুরস্কৃত করা হয় তাঁদের মধ্যে সুদর্শন চক্রবর্তী (সেরা কোরিওগ্রাফার), দেবাশীষ দত্ত (সেরা থিয়েটার প্রোডাকশন), মধুমিতা ধাম (সেরা কস্টিউম ডিজাইন) প্রমুখের নাম উল্লেখযোগ্য। হল অফ ফেম পুরস্কারে ভূষিত করা হয় অঞ্জন দাশ (লাইট শিল্পী), দীপঙ্কর হালদারকে (বহুরূপী)। 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com