হোমবলিউড

'প্যারাসাইট'-এর চারটি বিভাগে অস্কার জয়, উচ্ছ্বসিত অভিনন্দন Priyanka Chopra-র

টুইটে অভিনন্দন জানিয়ে দেশি গার্ল-এর মন্তব্য, সমস্ত রেকর্ড ভেঙে দিল একটি ছবি।

  | February 11, 2020 12:30 IST (নয়া দিল্লি)
Oscars 2020

Oscars 2020: প্যারাসাইটকে প্রিয়াঙ্কার অভিনন্দন

Highlights

  • চারটি অস্কারের পালক Parasite-এর মুকুটে
  • পরিচালক Bong Joon-ho
  • এটি একটি ব্যঙ্গ রসাত্মক ছবি

এই বছর অস্কারে অংশ নেননি প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। তবে অস্কার অনুষ্ঠান (Oscars 2020) নিয়ে আগ্রহী ছিলেন। এবং বাকিদের মতোই অভিভূত হয়েছেন দক্ষিণ কোরিয়ার ছবি প্যারাসাইট-এর (Parasite) চারটি বিভাগে অস্কার জয় নিয়ে। বং জুন-হো পরিচালিত এই ছবি অস্কারে সেরা ছবি, সেরা পরিচালক, সেরা মূল চিত্রনাট্য এবং সেরা আন্তর্জাতিক বৈশিষ্ট্য বিভাগে সম্মানিত হয়। টুইটে অভিনন্দন জানিয়ে দেশি গার্ল-এর মন্তব্য, সমস্ত রেকর্ড ভেঙে দিল একটি ছবি।

Oscars 2020: 'জুডি'-র দৌলতে সেরা অভিনেত্রী রিনি জেলওয়েগার

সমস্ত সংজ্ঞা বদলে দেওয়া এই ছবি নিয়ে অভিনেত্রী আরো বলেন: "বাহ! ইংরেজি সীব টাইটেল ছাড়াই কোরিয়ান ভাষায় প্যারাসাইটের মতো একটি আন্তর্জাতিক ছবিকে পুরস্কৃত করার জন্য ধন্যবাদ। অন্য ভাষায় সেরা ছবির পুরস্কার ছিনিয়ে নিয়ে নতুন ইতিহাস লিখল ছবিটি।"

দেখুন প্রিয়াঙ্কার পোস্ট:




আন্তরিক অভিনন্দন জানান প্রিয়াঙ্কা চোপড়া:





প্রসঙ্গত, অর্থনীতি নিয়ে স্যাটায়ার ধর্মী ছবি "প্যারাসাইট"। দুই পৃথক পরিবারের গল্প বলে তীক্ষ্ণ ব্যঙ্গে বিদ্ধ করা হয়েছে রাষ্ট্রের অর্থনীতিকে। বং জুন-হোয় পুরস্কার হাতে নিয়েই দুই সহকর্মী মার্টিন স্কর্সেস তখন  মার্টিন স্কোরসির ছবি নিয়ে পড়াশোনা করেছি। যদিও কোনোদিন ভাবিনি এই সম্মান পাব। মার্কিন যুক্তরাষ্ট্রে লোকেরা যখন আমার ছবির সঙ্গে পরিচিত ছিল না, তখন একমাত্র কোয়ান্টিন সবসময় আমার ছবিকে তাঁর পছন্দের তালিকায় রাখতেন। তাই এই পুরস্কার সবার সঙ্গে ভাগ করে নিচ্ছি।"

নাম ঘোষণার পরেই অস্কার মঞ্চে আলিঙ্গনে লিওনার্দো-ব্র্যাড পিট

অস্কারের আগে, প্যারাসাইট ব্যাপকভাবে সাড়া ফেলে সেরা গোল্ডেন গ্লোব এবং সেরা বিদেশি ভাষার ছবি হিসেবে বাফটা সম্মান পায়। পেয়েছে এসএজি অ্যাওয়ার্ডও। পুরস্কার ছিনিয়ে আনতে প্যারাসাইটকে জোর টক্কর দিতে হয়েছে 1917, ম্যারেজ স্টোরি, ওয়াল্স আপন এ টাইম ইন..... হলিউড, জোজো রাবিট, জোকার, ফোর্ড ভার্সেস ফেরারি, দ্য আইরিশম্যান এবং লিটল উইমেন-এর সঙ্গে। 





বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com