হোমআঞ্চলিক

এবার রানাঘাটের রাণু মন্ডলের বায়োপিক! অভিনয় করবেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী?

  | September 25, 2019 15:26 IST (নয়াদিল্লি)
Ranu Mondal

সুদীপ্তা চক্রবর্তী কি অভিনয় করবেন রাণু মন্ডলের চরিত্রে?

এই বায়োপিকের কিছু অংশের শ্যুটিং রাণু মন্ডলের নিজের শহর রানাঘাটেই করা হবে, আর কয়েকটি দৃশ্যের শ্যুটিং হবে মুম্বাইয়ে। বাকি চিত্রগ্রহণ হবে কলকাতার একটি স্টুডিওয়।

রানাঘাট থেকে মুম্বাই! রাতারাতি ইন্টারনেট সেনসেশন হয়ে ওঠা রাণু মন্ডলের (Internet sensation Ranu Mondal) গল্প এখন সকলেরই অল্প বিস্তর জানা। তবে রাণুকে নিয়ে মাতামাতি কিন্তু হিমেশেই শেষ নয়! খুব শীঘ্রই নাকি রাণু মণ্ডলের (Ranu Mondal) জীবন নিয়ে একটি চলচ্চিত্র তৈরি হতে পারে। স্বতন্ত্র চলচ্চিত্র নির্মাতা হৃষিকেশ মন্ডল (Hrishikesh Mondal) জানিয়েছেন, জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীকে (Sudipta Chakraborty) তাঁর সিনেমায় রাণু মন্ডলের চরিত্রে অভিনয় করার প্রস্তাব দিয়েছেন তিনি! “এই চরিত্রের জন্য সুদীপ্তা চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে তবে তিনি এখনও সম্মতি জানাননি। আমার মনে হয়, যদি কেউ নিখুঁতভাবে চরিত্রটি উপস্থাপন করতে পারেন তবে তিনি সুদীপ্তাই! তিনি একজন অসামান্য অভিনেত্রী,” হৃষিকেশ বলেন। সুদীপ্তা চক্রবর্তী জানিয়েছেন যে, তিনি চিত্রনাট্য পড়ে তবেই এই চরিত্রে অভিনয় করার বিষয়ে সিদ্ধান্ত নেবেন। “আমাকে ছবিটির প্রস্তাব দেওয়া হয়েছে। তবে এখনও আমি কোনও চিত্রনাট্য পাইনি। স্ক্রিপ্টটি পড়েই আমি চরিত্রটিতে অভিনয় করতে চাই কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেব,” বলেন অভিনেত্রী সুদীপ্তা! 

Ranu Mondal: ‘‘নিজের কণ্ঠস্বরের উপরে বিশ্বাস ছিল'' জানালেন রাণু মণ্ডল

রানাঘাট রেলস্টেশনে লতা মঙ্গেশকারের ‘এক প্যায়ার কা নাগমা হ্যায়' (Lata Mangeskar's Ek Pyaar Ka Nagma Hai) গাওয়ার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে রাণু মন্ডল রাতারাতি সেলিব্রিটি হয়ে ওঠেন। তাঁর স্টেশনের গান গাওয়ার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় হু হু করে প্রচার হওয়ার পরে সঙ্গীত রচয়িতা ও পরিচালক হিমেশ রেশমিয়া রাণু মন্ডলকে রিয়েলটি শো সুপারস্টার সিঙ্গারে আমন্ত্রণ জানান এবং তাঁর আগামী সিনেমা ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হীর'-এ রাণুর গলায় দু'টি গান রেকর্ডও করান। 

লতা মঙ্গেশকরকে কি কপি করেন রাণু, কী বললেন হিমেশ রেশমিয়া?


তাঁর সিনেমার প্রয়োজনে গবেষণার জন্য রাণু মন্ডলের সঙ্গে সাক্ষাৎ করেন হৃষিকেশ মন্ডল। তিনি আইএএনএসকে বলেন, মানুষজন রাণু মন্ডলের গল্প সম্পর্কে আরও জানতে আগ্রহী। হৃষিকেশের কথায়, “মানুষ রাণু মন্ডলের জীবন সম্পর্কে জানতে আগ্রহী। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে রাতারাতি তিনি সেনসেশন হয়ে ওঠেন, তাই মানুষজন তাঁর সম্পর্কে আরও জানতে আগ্রহী... আমি রাণু দির সঙ্গে বেশ কয়েকবার সাক্ষাৎ করেছি এবং কথা বলেছি। সব মিলিয়ে আমি যা জানতে পেরেছি তা হল, রাণু দি শিক্ষিত পরিবারের সন্তান, তিনি সঙ্গীত পছন্দ করেন এবং শৈশব থেকেই গান গেয়ে চলেছেন। রাণু দি একজন সরল ও মিষ্টি মানুষ এবং স্বভাবগতভাবেই সংবেদনশীল।”

“রাণু দি আমাকে তাঁর জীবন সম্পর্কে সিনেমায় এমন কিছু না দেখাতে বলেছেন যা তাঁকে আঘাত করতে পারে। এ ছাড়া তিনি তাঁর বায়োপিক সম্পর্কে খুবই সহযোগিতা করেছেন এবং তাঁর জীবন থেকে আমাকে প্রচুর তথ্য এবং কাহিনি জানিয়ে সহায়তা করেছেন। তিনি ঈশ্বরে বিশ্বাসী এক মানুষ এবং সহযোগিতার মানসিকতাও খুবই প্রবল। তিনি আমার প্রতিও খুব নম্র ও সদয়। চিত্রনাট্য লেখার সময় আমি তাঁর মেয়ের সঙ্গেও কথা বলেছি,” বলেন হৃষিকেশ মন্ডল।

অক্টোবরের শেষ দিকে চিত্রগ্রহণ শুরু করার লক্ষ্য নিয়ে নেমেছেন হৃষিকেশ। তিনি জানান এই বায়োপিকের কিছু অংশের শ্যুটিং রাণু মন্ডলের নিজের শহর রানাঘাটেই করা হবে, আর কয়েকটি দৃশ্যের শ্যুটিং হবে মুম্বাইয়ে। বাকি চিত্রগ্রহণ হবে কলকাতার একটি স্টুডিওয়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com