হোমটিভি

অপরাধ থামাতে, অপরাধীদের শনাক্ত করতে সোমবার চালু হচ্ছে ‘সেকশন ৩০২’

  | July 14, 2019 17:58 IST (কলকাতা)
Aakash Aath

আকাশে সেকশন ৩০২

দন্ডবিধির বিশেষ এই ধারায় আপাতত কোনও পরিবর্তন ঘটছে না। আকাশ আট চ্যানেল এই ধারাকে ধারাবাহিকের নামে রূপান্তরিত করে সোমবার থেকে আনতে চলেছে নতুন ক্রাইম থ্রিলার সিরিজ সেকশন ৩০২। যেখানে দেখানো হবে দেশ এবং বিদেশে ঘটে যাওয়া ভয়ঙ্কর অপরাধমূলক ঘটনা। যা পর্দায় দেখে শিহরিত হওয়ার পাশাপাশি সাবধান হবেন আপনি।

শিরোনাম পড়ে মনে হতেই পারে, ভারতীয় দন্ডবিধির ৩০২ ধারায় হয়ত কোনও নতুন পরিবর্তন আসছে। দেশে ক্রমাগত বাড়তে থাকা অপরাধ নিয়ন্ত্রণে আনতে। আপনাদের বলি, দন্ডবিধির বিশেষ এই ধারায় আপাতত সোমবার কোনও পরিবর্তন ঘটছে না। আকাশ আট চ্যানেল এই ধারাকে ধারাবাহিকের নামে রূপান্তরিত করে শো থেকে আনতে চলেছে নতুন ক্রাইম থ্রিলার সিরিজ সেকশন ৩০২। যেখানে দেখানো হবে দেশ এবং বিদেশে ঘটে যাওয়া ভয়ঙ্কর অপরাধমূলক ঘটনা। যা পর্দায় দেখে শিহরিত হওয়ার পাশাপাশি সাবধান হবেন আপনি।

মর্ত্যবাসীর পুজো পেতে ভক্ত খুল্লনার সঙ্গে ধনপতির বিয়ে দেন স্বয়ং মঙ্গলচণ্ডী?

সিরিজ সম্পর্কে বলার আগে ধারা সম্বন্ধে দু-চার কথা। ভারতীয় এই ধারায় মৃত্যুদণ্ড দেওয়া হয় সেই সমস্ত অপরাধীদের যারা অবাধে খুন করে নিরপরাধকে। মৃত্যুদণ্ড বদলে যাবজ্জীবন জেলও হতে পারে আসামী। একই সঙ্গে দিতে হতে পারে অর্থদণ্ড। এই সাজা যে পেয়েছে সে কোনোমতেই জামিন পাওয়ার যোগ্য নয়। তারপরেও দেশে কী করে বাড়ছে খুনের ঘটনা? সেই দিকে প্রশাসনের নজর ফেরাতেই আসছে এই নতুন ধারাবাহিক।

lab1u2go


ধারাবাহিকটি শুরু হচ্ছে 'ঘুণ' নামের একটি ঘটনা দিয়ে। 'ঘুণ'-এর পরে একের পর এক আসবে আরও সত্য ঘটনা। ইতিমধ্যেই একাধিক জনপ্রিয় পরিচালক এই সিরিজ পরিচালনায় আগ্রহ দেখিয়েছেন। এঁদের মধ্যে উল্লেখযোগ্য, রিংগো বন্দ্যোপাধ্যায়, সায়ন্তন মুখোপাধ্যায়, অনির্বাণ চক্রবর্তী প্রমুখ। সিরিজের বিভিন্ন গল্পে অভিনয় করতে দেখা যাবে জয় ভট্টাচার্য, ইন্দ্রজিত মজুমদার, অনিন্দ্য বোস ও তিতাস ভৌমিককে। 

কবে বন্ধ হবে  শিশুশ্রম? উত্তর দেবে ‘এক যে ছিল খোকা'

সিরিজ সম্পর্কে বলতে গিয়ে চ্যানেলের কর্ণধার ঈশিতা সুরানা জানান, 'সমাজে যেভাবে অপরাধ বাড়ছে, ছড়াচ্ছে তাতে প্রতিটি মানুষের উচিত এই বিষয়ে সজাগ হওয়া। দেশে অপরাধের শাস্তি আছে, আইনও আছে। তার মধ্যে ফাঁকও আছে। সেই ফাঁক গলে বেরিয়ে যায় অপরাধী। অপরাধ ঘটে চলে অহরহ। আমাদের লক্ষ্য, সমাজ থেকে অপরাধ এবং অপরাধী---উভয়কেই মুছে ফেলা।' অনুষ্ঠান আরও গুরুত্ব পায় প্রাক্তন আইপিএস অফিসার সন্ধি মুখোপাধ্যায় এবং প্রাক্তন এডিজি, রেলওয়ে ভি কুমারের উপস্থিতিতে।

আপনিও কি অপরাধমুক্ত সমাজ গড়ার দলে? তাহলে সোমবার, সোম থেকে বুধ রাত সাড়ে ন-টায় চোখ রাখুন আকাশ আটের পর্দায়।

  


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement