হোমবলিউড

ভাই ফয়জল সিনেমা পরিচালনা করছেন, জানেন না দাদা অমির খান

অভিনয়ের পাশাপাশি ভাই ফয়জাল (Faisal Khan) সিনেমা পরিচালনায় কথা জানেন না দাদা অমির খান (Aamir Khan)। ফ্যাকটরি (Factory) নামের একটি সিনেমা পরিচালনা করছেন ফয়জল খান।

  | August 28, 2019 20:55 IST (নয়াদিল্লি)
Aamir Khan

মুম্বইয়ের এক অনুষ্ঠানে ভাই ফয়জলের সঙ্গে দাদা আমির খান।

Highlights

  • Faisal Khan has featured with Aamir Khan in Mela
  • Faisal also stars in upcoming film Factory, which he'll direct
  • He said he took over the project after director Sharique Minhaj left

অভিনয়ের পাশাপাশি ভাই ফয়জাল (Faisal Khan) সিনেমা পরিচালনায় কথা জানেন না দাদা অমির খান  (Aamir Khan)। ফ্যাকটরি (Factory) নামের একটি সিনেমা পরিচালনা করছেন ফয়জল খান। নব্বইয়ের দশকে মেলা, মদহোশ সিনেমায় অভিনয় করে লাইম লাইটে আসেন বলিউডে মিস্টার পারফেকশনিস্টের ভাই। এক সাক্ষাৎকারে ফয়জল খান বলেন, ‘দাদা অমির ও মা জিনাত খান জানেন না আমি সিনেমা পরিচালনা করছি। তাঁদের অবাক করার জন্যই আমি এসম্পর্কে কিছু বলিনি। সিনেমার কাজ কিছুটা এগিয়ে ওঁদের সব বলবো।' ফ্যাকটরি সিনেমাটি অভিনয় করছেন ফয়জল। পরিচালনার কথা ছিল শারিক মিনহাজের (Sharique Minhaj)। তবে শ্যুটিংয়ের তারিখ নিয়ে সমস্যা হওয়ায় পরিচালনার দায়িত্ব নিজের কাঁদে নেন আমির খানের ভাই।

পরিচালক ফয়জল খান জানালেন, কোনও না কোনও সময় পরিচালনা করার ইচ্ছে ছিল তাঁর। তবে তার জন্য চেষ্টা করেননি তিনি। খুব স্বাভাবিক প্রক্রিয়ায় স্বপ্ন তাঁর কাছে ধরা দিযেছে বলে মনে করছেন নোব্বই দশকের হিরো।

পরিচালনার সঙ্গেই ফ্যাকটরিতে দর্শকদের কাছে ধরা দেবে ফয়জলের আরও এক সুপ্ত প্রতিভা। সিনেমায় গান গাইছেন তিনি। এর জন্য অবশ্য বন্ধু শারিক মিনহাজকে কৃতিত্ব দিচ্ছেন পরিচালক। শরিকই ফয়জলের গানের জায়গা তৈরি করে দি্য়েছেন। তবে, গায়ক হওয়ার কোনও ইচ্ছে আপাতত নেই বলে দাবি নৱতুন পরিচালকের।

১৯৬৯-এ পেয়াক কা মৌসম-য়ে শিশু অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ ঘটে ফয়জলের। ওই সিনেমায় শশী কাপুরের শিশু অবস্থার অভিনয় করেছিলেন তিনি। এরপর দাদা অমিরের ডেবিউ ফিল্ম 'কেয়ামত সে কেয়ামত তক' খুব ছোট্ট চরিত্রে ছিলেন ফয়জল। 'জো জিতা ওহি সিকান্দার' ও ছিলেন তিনি। তবে সেভাবে দাগ কাটতে ব্যর্থ হন। অমির খান অভিনীত এই দুটি হিট সিনেমার প্রযোজক ছিলেন নাসির খানও পরিচালক মনসুর খান।


বিক্রম ভাট 'মদহশ' ছবিতে প্রথম ফয়জল খানকে মুখ্য চরিত্রে অভিনয় করার সুযোগ দেন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement