হোমবলিউড

অভিনয় থেকে কবে অবসর নেবেন ঘোষণা মিস্টার পারফেকশনিস্ট আমিরের

প্রযোজক হিসাবে, আমির লগান, তারে জমিন পর, জানে তু... ইয়া জানে না, পিপলি লাইভ, ধোবি ঘাট, দিল্লি বেলি, তালাশ, দঙ্গাল এবং সিক্রেট সুপারস্টার সিনেমার প্রযোজনা করেছেন। আমিরের কথায়, তাঁর লক্ষ্য ভালো চিত্রনাট্যকে সমর্থন করা, কেবল অর্থ উপার্জন করা তাঁর লক্ষ্য নয়।

  | March 16, 2019 14:42 IST (মুম্বাই)
Aamir Khan

মুম্বাইয়ে একটি অনুষ্ঠানে আমির খান

Highlights

  • এই মুহূর্তে আমি অভিনয় থামাতে চাই না, বলছেন আমির খান
  • আমির বলেন, অভিনেতা হিসেবেই কর্মজীবন শুরু তাঁর, এটা তাঁর ভালোবাসা
  • আমির খানের আগামী সিনেমা লাল সিং চাড্ডা

চলচ্চিত্র বানাতে গিয়ে প্রবল উত্তেজনা হলেও আমির খান (Aamir Khan) বর্তমানে অভিনয়েই আরো ভালো করে মনোনিবেশ করতে চান। ৫৪ বছর বয়সী এই অভিনেতা ‘তারে জমিন পর' সিনেমা দিয়েই পরিচালক হিসাবে আত্মপ্রকাশ করেন। সম্প্রতি তিনি জানিয়েছেনন, তিনি যেদিন সিদ্ধান্ত নেবেন যে সম্পূর্ণ রূপেই চলচ্চিত্র নির্মাতা হয়ে যাবেন তিনি, সেদিনই অভিনয় থেকে সরে আসবেন। আমির বলেন, “আমি সিনেমা তৈরির প্রতি আকৃষ্ট এবং আমি যৌথভাবে তারে জমিন পর সিনেমার পরিচালনা করেছি। আমি চলচ্চিত্র নির্মাণ এবং অভিনয় দু'টোই ভালোবাসি এবং আমি দু'টোকেই বিচ্ছিন্ন করে দেখতে পারি না কিন্তু এখন আমি এটুকু বলতে পারি যে, একজন অভিনেতা হিসেবেই আমার কর্মজীবন শুরু করেছি এবং আমি যখনই একজন পূর্ণাঙ্গ চলচ্চিত্র নির্মাতা হয়ে উঠব তখন আমি অভিনয় বন্ধ করে দেব। এখন, আমি অভিনয় বন্ধ করতে চাই না, তাই আমি আমার ভিতরে পরিচালক সত্ত্বাকে ধরে রেখেছি।” 

জানেন কবে মুক্তি পাচ্ছে ‘পি এম নরেন্দ্র মোদী'?

প্রযোজক হিসাবে, আমির লগান, তারে জমিন পর, জানে তু... ইয়া জানে না, পিপলি লাইভ, ধোবি ঘাট, দিল্লি বেলি, তালাশ, দঙ্গাল এবং সিক্রেট সুপারস্টার সিনেমার প্রযোজনা করেছেন। আমিরের কথায়, তাঁর লক্ষ্য ভালো চিত্রনাট্যকে সমর্থন করা, কেবল অর্থ উপার্জন করা তাঁর লক্ষ্য নয়।

আমির বলেন, “আমি চলচ্চিত্র তৈরির সময় এটা ভাবিনি যে ঠিক কোন জায়গা থেকে বানানো শুরু করব। সাধারণত, লোকেরা তাঁদের প্রোডাকশন হাউসের ব্যবসা বাড়ানোর জন্য চলচ্চিত্র তৈরি করে। এটা কিন্তু আমাদের প্রাথমিক লক্ষ্য নয়। সৃজনশীলতাই আমাদের কর্মসূচি। যতক্ষণ না আমরা ভালো স্ক্রিপ্ট পাই, আমরা সিনেমা বানাই না।” 


ক্যানসার যুদ্ধ শেষে কি ফের কাজে ফিরছেন ইরফান খান?

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Aamir Khan (@_aamirkhan) on

 

অভিনেতা হিসাবে হলিউডের যাওয়ার আকাঙ্ক্ষা আছে কিনা জিজ্ঞাসা করা হলে আমির জানিয়েছেন, সুযোগ পেলে বিশ্বের যে কোনও অংশে কাজ করতে রাজি তিনি। তিনি বলেন, “আমার কাছে একজন অভিনেতা হিসেবে গুরুত্বপূর্ণ হ'ল যে, সিনেমাটা কী বলতে চাইছে। এটি একজন অভিনেতা হিসাবে আমাকে উত্তেজিত করে। জাপান বা আফ্রিকার কেউ যদি আমাকে কোনও কাজের প্রস্তাব দেন তবেও আমি তা করব।" অভিনেতা তাঁর পরবর্তী প্রকল্প ‘লাল সিং চাড্ডা' (Lal Singh Chaddha), টম হ্যান্সের ১৯৯৪ সালের ফরেস্ট গাম্পের (Forrest Gump) রিমেকের কথা ঘোষণা করেছেন।


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement