হোম

পুজোর আগেই ‘আড্ডা’য় মাতছেন বং তারকারা, সৌজন্যে দেবায়ুশ

  | September 07, 2019 18:02 IST (কলকাতা)
Devayush Chowdhary

টিম আড্ডা

অনেক গল্প-উপন্যাসেও বাঙালির এই আড্ডা-প্রীতি নিয়ে অনেক কথা আছে। কিন্তু আস্ত একটা ছবি! সেটা সম্ভবত আজও হয়নি। পুজোর ঠিক আগ দিয়ে সেই অভাবও এবার পূরণ করতে চলেছে দেবায়ুশ ভট্টাচার্যের প্রথম বাংলা ছবি আড্ডা।

পুজোর আর কতদিন বাকি? আচ্ছা, তাই নিয়ে একটা আড্ডা দিলে হয় না? আড্ডা বস্তুটা বাঙালির এতটাই একচেটিয়া যে কোনটা দিয়ে আড্ডা হয় আর কোনটা দিয়ে নয়, সেটাই বোঝা দায়। স্বদেশে-বিদেশে যেখানেই থাকুক, বাঙালি আড্ডায় মাতবেই। কলকাতায় তো আবার আড্ডা দু-রকমের। উত্তর কলকাতার বনেদি-রকবাজি। দক্ষিণ কলকাতার তুলনায় ‘সফিসটিকেট' আড্ডা। অনেক গল্প-উপন্যাসেও বাঙালির এই আড্ডা-প্রীতি নিয়ে অনেক কথা আছে। কিন্তু আস্ত একটা ছবি! সেটা সম্ভবত আজও হয়নি। পুজোর ঠিক আগ দিয়ে সেই অভাবও এবার পূরণ করতে চলেছে দেবায়ুশ ভট্টাচার্যের প্রথম বাংলা ছবি আড্ডা।

t1q9rhn


সম্প্রতি, কলকাতার এক নামি হোটেলে দেবায়ুশ আড্ডা মারতে বসেছিলেন ছবির একঝাঁক অভিনেতাদের নিয়ে। সেদিনের আড্ডা পরিচালনা করেছিলেন সব্যসাচী চক্রবর্তী। সঙ্গী সায়নী ঘোষ, ইন্দ্রাশিস রায়, সৌরভ দাস, প্রান্তিক বন্দ্যোপাধ্যায়। কথায় কথায় প্রথমেই জানালেন সব্যসাচী, ফুটবলের পরেই যদি বাঙালির কাছে খুব প্রিয় কিছু হয় সেটা আড্ডা। সেই নিয়ে ছবির কথা যখন দেবায়ুশ জানালেন না বলতে পারিনি। তবে এই ছবিতে আমি পুরোটাই ইনভিজিবল। অর্থাৎ, দেখা যাবে না আমাকে। আমার সঙ্গে থাকবে দীপাংশু আচার্য। আমরা কবিতার ছন্দে কথা বলে কলকাতার আড্ডাকে তুলে ধরার চেষ্টা করব। আমি শহরের ভালো দিক, আড্ডার ভালো দিক দেখাব। দীপাংশু মন্দ দিক। তাই পোস্টারে আমি সাদা পোশাকে। দীপাংশু কালো।

icl8f45

এছাড়া, ছবিতে এখনকার আর আগের কলকাতাকেও দেখানো হবে। দেখানো হবে এখানকার বিভিন্ন পরিবারের অন্দরমহলও। দেবায়ুশের জবানিতে, বাঙালির আড্ডাকে চিনতে গেলে তার ভেতরটাও জানতে হবে। তাই আড্ডার ছলে আসলে বাঙালিয়ানাকেই ধরার চেষ্টা করলাম। যা এতদিন কেউ করেননি। এর থেকেই বোঝা গেল, দেবায়ুশ যতই বিলেত ফেরত হোন, শিকড় তাঁর কলকাতায়। তাই শহরের সনাতনী ঐতিহ্যকেই প্রথম ছবিতে ধরে যেন নিজের শহরের প্রতি ভালোবাসা জানাতে চলেছেন প্রকারান্তরে।


আর যাঁরা আড্ডা মারতে গিয়ে নাওয়াখাওয়া ভোলেন তাঁদের দেদার আড্ডার সুযোগ আসছে ১৩ সেপ্টেম্বর। সৌজন্যে ম্যাক্সিম পিকচার্স।





বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement