হোমমিউজিক

‘উড়ান’ দিচ্ছেন শ্রাবন্তী-সাহেব, সুর আকাশে ভাসছে গান

  | January 05, 2020 10:59 IST (কলকাতা)
Uraan

উড়ান দেবেন শ্রাবন্তী-সাহেব?

রোশন সিংকে বিয়ে করার পর থেকেই শ্রাবন্তী ফের স্বমহিমায়। অনেকদিন রুপোলি দুনিয়া থেকে দূরে থাকার পর ব্যাক টু ব্যাক ছবিতে দেখা যাচ্ছে তাঁকে।

রোশন সিংকে বিয়ে করার পর থেকেই শ্রাবন্তী ফের স্বমহিমায়। অনেকদিন রুপোলি দুনিয়া থেকে দূরে থাকার পর ব্যাক টু ব্যাক ছবিতে দেখা যাচ্ছে তাঁকে। ‘টেকো'তে ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে দাপিয়ে অভিনয় করেছেন। বনি সেনগুপ্তের সঙ্গে জুটি বেঁধে কাজ শুরু করেছেন রাজা চন্দের আগামী ছবি ‘আজব প্রেমের গল্প'-এ। চলতি মাসেই Tridib Raman-এর পরিচালনায় মুক্তি পেতে চলেছে শ্রাবন্তী-সাহেব ভট্টাচার্যের ‘Uraan'। সম্প্রতি ছবির একমুঠো গান এসেছে সামনে। ইউ টিউবে প্রত্যেকটি গান ইতিমধ্যেই ভালো ভিউয়ার্স পেয়েছে। রয়েছে রবীন্দ্রগান 'নব আনন্দে জাগো'। তারই মধ্যে বেশি জনপ্রিয় জয় সরকারের সুরে শ্রেয়া ঘোষালের গাওয়া গান 'জেগে জেগে'। শ্রাবন্তীর লিপে সব কটি গানই গেয়েছেন শ্রেয়া। গানগুলি শুনলেই মনে হবে, গানের স্বর্ণযুগ বোধহয় আবার ফিরছে।




'উড়ান'-এর গল্প পৌলমীকে নিয়ে। বছর ছাব্বিশের মেয়েটি খুব ভালো গান করে। এক ভাই আছে তার। কিন্তু সংসারের সমস্ত দায় তার কাঁধে। ভীষণ শান্ত, অল্প কথার মেয়েটি এক এক সময় হাঁফিয়ে ওঠে সংসারের দায়িত্ব পালন করতে গিয়ে। তাঁর গোপন স্বপ্ন, একদিন নামকরা গায়িকা হবে সে। এই সময়েই সে হঠাৎ চাকরি পায় বাড়ি থেকে দূরে। দমবন্ধ করা পরিবেশ থেকে মুক্তি পেতে পৌলমী চলে আসে সেখানে। মিউজিক্যাল স্টোর্সে কাজ করতে করতে আলাপ হয় রোমিতের সঙ্গে। 




চাকরির সূত্রে যে বাড়িতে সে পেয়িং গেস্ট হিসেবে থাকতে শুরু করে যে বাড়িতে সেই বাড়ির মালিকের মেয়ে প্রবাসী। সূদূর আমেরিকায় থাকে। কিছুদিনের মধ্যেই সে 'মেয়ে' হয়ে ওঠে তাঁদের। এদিকে বাড়ির চাহিদা মেটাতে চাকরির পাশাপাশি পৌলমীকে পার্ট টাইমের কাজ নিয়ে হয় রোমিতের হোটেলে। গায়িকা হিসেবে। কাজের সূত্রে কাছাকাছি আসে রোমিত-পৌলমী। সব কিছুই যখন ভালোর দিকে হঠাৎই চাকরির জায়গায় দেখা দেয় মহামারি। এবার কী করবে পৌলমী? ফিরে যাবে বাড়িতে? নাকি কাঁধে কাঁধে মিলিয়ে লড়বে সবার সঙ্গে? উত্তর মিলবে ১৭ জানুয়ারি।

ডালহৌসি চত্বরে খুন পার্সি মহিলা, খুনি কে?

ছবিতে শ্রাবন্তী-সাহেব ছাড়াও আছেন, সুমন্ত মুখোপাধ্যায়, অনুরাধা রায়, সুব্রত দত্ত প্রমুখ। চিত্রনাট্য ও সংলাপে পদ্মনাভ দাশগুপ্ত। গল্পকার স্বয়ং পরিচালক। গান বেঁধেছেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। সম্পাদনায় অর্ঘ্যকমল মিত্র। প্রযোজনায় NTI Media Ltd। নিবেদনে Geeta Singh।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com