হোমটিভি

কোন্দলবাড়িকে শান্তিনিবাস বানাতে আসছে সৌদামিণী

  | June 16, 2019 22:18 IST (কলকাতা)
Soudaminir Sangsar

নাম শান্তি নিবাস। এদিকে ঝগড়ার চোটে কাক-চিল বসেত পারে না বাড়িতে। পাড়ার সবাই তাই আড়ালে বাড়ির নাম দিয়েছে কোন্দল বাড়ি। সেই কোন্দল বাড়ির শান্তি ফেরাতে বউ হয়ে আসে সৌদামিণী। কিছুটা থামাতে পারলেও একেবারে শান্ত হয় কই পরিবারের সদস্যরা?

নাম শান্তি নিবাস। এদিকে ঝগড়ার চোটে কাক-চিল বসেত পারে না বাড়িতে। পাড়ার সবাই তাই আড়ালে বাড়ির নাম দিয়েছে কোন্দল বাড়ি। সেই কোন্দল বাড়ির শান্তি ফেরাতে বউ হয়ে আসে সৌদামিণী (Soudamir Sangsar)। কিছুটা থামাতে পারলেও একেবারে শান্ত হয় কই পরিবারের সদস্যরা?

এদিকে বুড়ো ঠাকুরদার ভেবেছিলেন, কোন্দল বাড়ির ঝগড়া থামাতে পারবে তাঁর সৌদামিণী। কিন্তু তার আগেই মৃত্যু হয় তার। ফলে, মরেও শান্তি নেই ঠাকুরদার। ভূত হয়ে আনাচেকানাচে ঘোরেন আর ভাবেন, শান্তি নিবাস থেকে অশান্তি কি কোনোদিনই দূর হবে না! তাঁর এই ভাবনা জেনেই যেন ওপরওয়ালা ফের সৌদামিণীর পুনর্জন্ম ঘটান। সৌদামিণী ফের আসে শ্বশুরবাড়িতে। এবার সে মিনি। সে কি পারবে ঠাকুর্দার দুঃখ ঘোচাতে? মুক্তি পাবেন ভূত হয়ে ঘোরা মানুষটি? এত রহস্য, মজার সমস্ত সমাধান লুকিয়ে জি বাংলার (Zee Bangla) আগামী নিবেদন সৌদামিণীর সংসার মেগায়। আগামীকাল রাত সাড়ে দশটা থেকে।

সৌদামিণীর কথা বলতে গিয়ে পরিচালক রাজেন্দ্র প্রসাদ দাস বলেন, সৌদামিণী মা-বাবা মরা মেয়ে। মানুষ হয়েছে দাদুর কাছে। তার সঙ্গে বলতে খেলার পুতুল আর রান্নাবাটি খেলনা। এসবের মধ্যেই সে জ্যান্ত মানুষদের খোঁজে। মা-বাবাকে খোঁজে। ঘটনাচক্রে এই সৌদামিণীর বিয়ে হয় দাদুর বন্ধুর বাড়িতে। এখানে এসে একঘর লোকের মাঝখানে যেন হাঁফ ছেড়ে বাঁচে সে। কিন্তু তার পাকাপাকা, স্পষ্ট কথা নতুন করে যেন ঝগড়ার ইন্ধন জোগায় কোন্দল বাড়িতে। তবু হাল ছাড়ে না সৌদামিণী। এই ধারাবাহিকের মধ্যে দিয়ে আমরা আগের সময়ের একান্নবর্তী পরিবার, তখনকা্র মানুষদের চালচলন, সমস্যা এবং তার মধ্যেও মিলেমিশে থাকার চেষ্টাকে তুলে ধরছি এই ধারাবাহিকে।

মেগায় সৌদামিণীর ভূমিকায় দেখা যাবে প্রথম প্রতিশ্রুতি-র সত্যবতী খ্যাত সুস্মিলি আচার্যকে। ধারাবাহিকের প্রথম ভাগে তার সাজ, চলনবলন সত্যবতীর মতোই। দ্বিতীয় ভাগে যখন মিনি হয়ে ফিরবে সে তখন একদম আজকের প্রজন্মের মতোই আপটুডেট। কিন্তু কথার ভঙ্গিমায় সে যেন সৌদামিণীর কার্বন কপি। কেমন লাগছে চরিত্র করতে? জানতে চাইতেই সৌদামিণীর উত্তর, ভালো। অনেকটা প্রথম প্রতিশ্রুতির মতোই। তেমনই খোলা চুল, বেড় দিয়ে শাড়ি পরা। সংসার, একান্নবর্তী শ্বশুরবাড়ি, গুছোনো মেয়ে আর কটকটে কথা। কথায় পুরনো আমলের টান। তবু মজা লাগছে করতে।


পুরনো মদ নতুন বোতলে পরিবেশনের মতোই নতুন আঙ্গিকে পরিবারের গল্প বলার দায়িত্বে শাশ্বতী ঘোষ। ধারাবাহিকে সুস্মিলি ছাড়াও অভিনয় করতে দেখা যাবে বিশ্বজিত চক্রবর্তী, অধিরাজ গাঙ্গুলি, অরিন্দল বাগচি, সমীর বিশ্বাস, দেবপ্রতীম দাশগুপ্ত প্রমুখকে।





বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement