হোমবলিউড

বলিউডের ১৬ হাজার অস্থায়ী কর্মীর পাশে সলমন খান, তাঁদের অ্যাকাউন্টে পাঠালেন টাকা

করোনা (Coronavirus) ভাইরাসের সংক্রমণ রুখতে দেশ জুড়ে লকডাউন (Coronavirus Lockdown) চলছে। ফলে বন্ধ রয়েছে বলিপাড়ার শুটিংও, কাজ হারিয়ে ঘরে বসে চলচ্চিত্র শিল্পের সঙ্গে জড়িত অসংখ্য শ্রমিক। এবার এই অসহায় মানুষদের পাশেই দাঁড়ালেন সলমন খান (Salman Khan)। চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত মোট ২৫ হাজার দিন আনি-দিন খাই শ্রমিকের অ্যাকাউন্টে তাঁদের প্রাপ্য মজুরি হিসাবে অর্থ জোগাবেন বলে ঘোষণা করেন তিনি। ইতিমধ্যেই ১৬ হাজার অস্থায়ী শ্রমিকের অ্যাকাউন্টে পৌঁছেও গেছে বলিউডের দাবাং খানের অনুদান। 

  | April 08, 2020 13:07 IST (নয়া দিল্লি)
Salman Khan

Coronavirus: দেশের করোনা সঙ্কটের সময় সাহায্যের হাত বাড়ালেন সলমন খান (ফাইল চিত্র)

Highlights

  • সলমন খান পাশে দাঁড়ালেন চলচ্চিত্র শিল্পের দিনমজুরদের
  • ওই শ্রমিকদের অ্যাকাউন্টে টাকা পাঠানোর ব্যবস্থা করলেন তিনি
  • বলিউডের দাবাং খানের এই সাহায্যে কৃতজ্ঞ ওই চলচ্চিত্র কর্মীরা

করোনা (Coronavirus) ভাইরাসের সংক্রমণ রুখতে দেশ জুড়ে লকডাউন (Coronavirus Lockdown) চলছে। ফলে বন্ধ রয়েছে বলিপাড়ার শুটিংও, কাজ হারিয়ে ঘরে বসে চলচ্চিত্র শিল্পের সঙ্গে জড়িত অসংখ্য শ্রমিক। এবার এই অসহায় মানুষদের পাশেই দাঁড়ালেন সলমন খান (Salman Khan)। চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত মোট ২৫ হাজার দিন আনি-দিন খাই শ্রমিকের অ্যাকাউন্টে তাঁদের প্রাপ্য মজুরি হিসাবে অর্থ জোগাবেন বলে ঘোষণা করেন তিনি। ইতিমধ্যেই ১৬ হাজার অস্থায়ী শ্রমিকের অ্যাকাউন্টে পৌঁছেও গেছে বলিউডের দাবাং খানের অনুদান। মিডিয়া রিপোর্ট অনুসারে, ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের (FWICE) ১৯,০০০ শ্রমিকের অ্যাকাউন্টের বিবরণ পাওয়া গেছে। তার মধ্যে ১৬,০০০ শ্রমিকের ব্যাংক অ্যাকাউন্ট নম্বর সলমন খানের সংস্থার হাতে পৌঁছে গেছে। বাকিদেরও অ্যাকাউন্টের যাবতীয় বিবরণও সলমনের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা চলছে বলে খবর। করোনা পরিস্থিতিতে যে সব শ্রমিকরা কাজ হারিয়েছেন তাঁরা এখন কার্যত অন্নহীন। ওই শ্রমিকদের ও তাঁদের পরিবারের মুখে অন্ন জোগাতেই এই প্রচেষ্টা সলমন খানের।

প্রধানমন্ত্রীর করোনা তহবিলে দান করলেন আমির খান, দিনমজুরদেরও সাহায্য

ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজসের সাধারণ সম্পাদক অশোক দুবে বলেন, "সলমন খান ২৫,০০০ দিন মজুরের বিশদ বিবরণ চেয়েছিলেন এবং আমরা এর মধ্যে ১৯,০০০ শ্রমিকের বিশদ বিবরণ পেয়েছি। এই তালিকায় অবশ্য যশরাজ ফিল্মসের ৩,০০০ শ্রমিকও রয়েছেন। তাঁরা ইতিমধ্যেই চলচ্চিত্র প্রযোজক সংস্থার থেকে সহায়তা পেয়েছেন, তাই আমরা বাকী ১৬,০০০ দৈনিক শ্রমিকের বিবরণ সলমন খানের কাছে পাঠিয়েছি। তাঁদের অ্যাকাউন্টে অর্থ পাঠানো শুরুও হয়ে গেছে"।



সম্প্রতি এও খবর পাওয়া গেছে যে সলমন খান 'রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই' এই ছবির শুটিং করছিলেন। লকডাউনের জেরে মাঝপথেই বন্ধ হয়ে যায় ওই শুটিং। এরপরেই ওই ছবির সঙ্গে যুক্ত সমস্ত দৈনিক মজুরির কর্মীদের অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেন সল্লু ভাই। ওই ছবির মেকআপ আর্টিস্ট সুভাষ কাপুর বলেন যে সলমন স্যারকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

আগামী এক মাস ১ লক্ষ মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণা করলেন বিগ বি

সলমন খানকে সম্প্রতি দাবাং থ্রি-তে দেখা গেছিল। তাঁর ওই ছবিটি বক্স অফিসে বেশ ভালই আয় করে। তাঁর আগামী ছবি 'রাধে ইওর মোস্ট ওয়ান্টেড'। সেই ছবিতে তাঁকে অভিনেত্রী দিশা পাটানির সঙ্গে জুটি বেঁধে অভিনয় করতে দেখা যাবে। ছবিতে তিনি ছাড়াও আছেন অভিনেতা রণদীপ হুডাও। সলমন খান ফিল্মসের ব্যানারে নির্মিত এই ছবিটি পরিচালনা করছেন প্রভু দেবা।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com