হোমবলিউড

দেরি করে মা হওয়ার সিদ্ধান্ত নেওয়ায় অনেকেই বাঁকা নজরে দেখেছিলেন: মন্দিরা বেদি

"আমার সন্তানের জন্মের পরেও আমি সবসময় আমার ব্যক্তিগত এবং পেশাদার জীবনকে আলাদা রেখেছি", বলেন মন্দিরা বেদি

  | November 20, 2019 10:34 IST (নয়া দিল্লি)
Mandira Bedi

"সমাজ বিবাহিত মহিলাদের নিয়ে আলাদাভাবে চিন্তা করে", বলেন Mandira Bedi (সৌজন্য: ইনস্টাগ্রাম)

Highlights

  • ১৯৯৯ সালে রাজ কৌশলকে বিয়ে করেন মন্দিরা বেদি
  • ২০১১ সালে তাঁদের একটি পুত্রসন্তান হয়
  • "এটা একটা কঠিন সিদ্ধান্ত ছিল যা আমায় নিতে হয়েছিল", বলেন মন্দিরা বেদি

সমাজ এখনও মহিলাদের একটু বিশেষ নজরেই দেখে, আর সেই মহিলা যদি বিবাহিত হন তাহলে তো কথাই নেই, এমনটাই মনে করেন ৪৭ বছরেও 'হট' মন্দিরা বেদি। ওই অভিনেত্রী তথা মডেল (Mandira Bedi) বর্তমানে একটি রিয়্যালিটি সিরিজ শাদি ফিটের সংযোজনা করছেন! ওই শো-তেই তিনি বলেন (Mandira Bedi on Pregnancy) যে, চলচ্চিত্র নির্মাতা রাজ কৌশলকে বিয়ে করার এক দশক পরে যখন তিনি মা হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তখন তাঁকে অনেকেই 'বাঁকা নজরে দেখেছিলেন', জানাল সংবাদসংস্থা আইএনএস । মন্দিরা বেদি বলেন, সন্তান ধারণের বদলে তিনি তাঁর কাজের জগতের প্রতিশ্রুতি পালনে অগ্রাধিকার দেওয়ায় তাঁকে 'কেরিয়ার সর্বস্ব' মহিলা হিসাবেও অনেকে মনে করেছিলেন। "ভারতীয় সমাজে বাস করলে, একজন মহিলা হিসাবে আপনি বেশ কয়েকটি গতানুগতিক ধারণার মুখোমুখি হবেন। বিয়ের পর বিভিন্ন কাজের কারণে যখন আমি দেরি করে গর্ভবতী হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম তখন সেটা আমার কাছে সবচেয়ে কঠিন সিদ্ধান্ত ছিল I কিন্তু আমাকে সেই সময় অনেকেই বাঁকা নজরে দেখতেন, অনেকেই ভাবতেন যে আমি একজন কেরিয়ার সর্বস্ব মহিলা", মডেল-অভিনেত্রীর (Mandira Bedi) বক্তব্য উল্লেখ করে জানিয়েছে আইএএনএস।

জন্মদিনে প্রেমিকের সারপ্রাইজে আপ্লুত বিশ্ব সুন্দরী, দেখুন VIdeo

'শান্তি' অভিনেত্রী বলেন, "আপনারা হয়তো মনে করবেন যে এটা একটা ভাল সিদ্ধান্ত, তবে আমাদের সমাজ কিন্তু বিবাহিত মহিলাদের নিয়ে আলাদাভাবেই চিন্তা করে। যদিও বাস্তবে, আমার সন্তানের জন্মের পরেও আমি সবসময় আমার ব্যক্তিগত এবং পেশাদার জীবন আলাদা রেখেছি" । মন্দিরা বেদি এবং রাজ কৌশল ১৯৯৯ সালে বিয়ে করেছিলেন এবং ২০১১ সালে তাঁদের ছেলে বীর তাঁদের কোলে আসে।



ওই শোয়েই মন্দিরা বেদি বলেন যে সেই সময় একমাত্র স্বামী রাজ কৌশলের সমর্থনের কারণে তিনি ব্যক্তিগত ও পেশাদার জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখতে পেরেছিলেন: "আমার একমাত্র স্বস্তি এটাই যে আমার স্বামী আমাকে সেই সময় সাহস জুগিয়েছিলেন, পাশে থেকেছিলেন এবং আজও তিনি তা করেন। প্রয়োজনে আমাদের ছেলের যত্নও নেন আমার স্বামী, যাতে আমি আমার কাজ ঠিকভাবে করতে পারি"।

বোনের বিবাহবার্ষিকীতে পুরো 'খান'দান, একফ্রেমে নেই ইউলিয়া-সলমন!

বিনোদন জগতে বেশ ভালরকম লড়াই করে নিজের জায়গা ধরে রাখা মন্দিরা বলেন: "আমি মনে করি প্রত্যেক বিবাহিত মহিলার কাছে আমার এই বার্তা পৌঁছনো উচিত যে গতানুগতিক সামাজিক বিশ্বাসের দিকে মন দেওয়ার পরিবর্তে নিজের সক্ষমতার উপর বিশ্বাস রাখা উচিত। আমার কেরিয়ার আমাকে আজ সেই ব্যক্তি হিসাবে গড়ে তুলেছে যখন আমি বলতে পারি যে আমি বিনোদন জগতে লড়াই করে আমার নিজের জায়গা তৈরি করেছি এবং এর জন্যে আমি যথেষ্ট গর্ববোধও করি। "


Happy #GurPurab

A post shared by Mandira Bedi (@mandirabedi) on


বর্তমানে মন্দিরা বেদি রিয়্যাবিটি শো শাদি ফিটের কাজে ব্যস্ত রয়েছেন।  তিনি সিআইডি, টোয়েন্টি ফোর এবং কিঁউকি সাস ভি কখনও বহু থির মতো টেলিভিশন শোগুলিতে অভিনয় করেছেন। তবে শান্তি চরিত্রে তাঁর অভিনয়ের জন্য সবচেয়ে বেশি জনপ্রিয়তা পান তিনি। পাশাপাশি তিনি ফেম গুরুকুল, ইন্ডিয়ান আইডল জুনিয়র এবং ইন্ডিয়াস ডেডিলিস্ট রোডের মতো অনুষ্ঠানও উপস্থাপন করেছেন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com