হোমআঞ্চলিক

কোন মিডিয়ামে অভিনয় করছি তার চেয়ে বেশি কেমন অভিনয় করছি সেটা নিয়েই ভাবি: পার্নো মিত্র

  | April 03, 2019 16:41 IST
Hoichoi Originals

Click to Play

৫ এপ্রিল থেকে হইচই-তে স্ট্রিমিং শুরু হবে চুপকথা ২-এর।

হইচই-তে আগামী ৫ এপ্রিল থেকে স্ট্রিমিং শুরু হবে ওয়েব সিরিজ 'চুপকথা ২'-এর। এর আগের সিরিজে পার্নো মিত্র অভিনীত শিভাঙ্গি চরিত্রটি মন জয় করে নিয়েছিল সকলের। 'চুপকথা ২'-এর স্ট্রিমিং শুরুর আগে নিজের ক্যারিয়ার নিয়ে পরিজা কর্মকারের সঙ্গে কথা বললেন অভিনেত্রী।

'চুপকথা'র পর 'চুপকথা ২'। স্টোরিলাইন কী?

চুপকথা ২-তে প্রচুর রহস্য রয়েছে। প্রথম সিরিজটা পাহাড়ে শুট হয়েছিল। এবারের গল্পটা কলকাতার। আগের গল্পের শেষ যেখানে হয়েছে তার পাঁচ বছর পর থেকে এই গল্পটা শুরু হয়েছে। শিভাঙ্গি অনেকটা 'গো গেটার', 'স্ট্রং হেডেড', 'ইনভেস্টিগেটিভ জার্নালিস্ট', যা চায় সেটা করেই ছাড়ে। এবার পাঁচ বছর পর সে একজন 'সিঙ্গল মাদার'। সে নিজের বাবা আর বাচ্চাটিকে নিয়ে এখন একটা বড় শহরে থাকে। শিভাঙ্গি মানেই তার জীবনে নানা রকম কেস থাকবেই। এবার এক্ষেত্রে শিভাঙ্গির হাতে যে কেসটা রয়েছে সেটা তার ব্যক্তিগত জীবনের সঙ্গে জড়িয়ে। আর সেই যোগসূত্রটা জানতেই 'চুপকথা ২' দেখতে হবে।

ওয়েব, টেলিভিশন আর সিনেমার মধ্যে কোন মাধ্যমটাকে এগিয়ে রাখবেন?

সেভাবে কোনদিন ভাবিনি। কাল যদি কোনও পরিচালক বলেন যে টিভিতে কোনও ইন্টারেস্টিং শো হবে তাহলে আমি করবো। সিনেমা, টিভি বা ওয়েব সিরিজের মধ্যে কোনও একটাকে বেশি গুরুত্ব দেবো সেটা আমার কাজ নয়। আমি একজন অভিনেত্রী। আমার কাজ অভিনয় করা, তাই সেটাকেই গুরুত্ব দিই। তাই কোন মিডিয়ামে অভিনয় করছি তার চেয়ে বেশি কেমন অভিনয় করছি সেটা নিয়েই ভাবি। 


আরও পড়ুনঃ টাইপকাস্ট হয়ে যাওয়ার প্রচন্ড ভয় পাই: ঋতব্রত মুখোপাধ্যায়

আপনাকে পুরোপুরি একটা জ্যঁরে বেঁধে দেওয়া হচ্ছে। পুরোদস্তুর কমার্শিয়াল ছবিতে কেন দেখা যায় না আপনাকে?

ওটা আসলে হয়ে গেছে। তার বাইরে আমি বেরোতে পারি না। ছোটবেলায় আমরা সবাই মাধুরী দীক্ষিতকে দেখে বড় হয়েছি। তাঁর মতো নাচতে চেয়েছি। আমি ব্রেক পেয়েছিলাম 'রঞ্জনা আমি আর আসবো না' সিনেমায়। তারপর আমি আর ভাবিনি অন্য ধরনের ছবি করতে পারবো। আমি জানি কমার্শিয়াল ছবিতে অভিনয় করা ঠিক কতটা কঠিন। আমার অন্যান্য বন্ধুদের তো দেখছি। মিমি, নুসরাত এরা কতটা হার্ড ওয়ার্কিং আমি জানি। আমার মনে হয় আমি যেমন আছি সেটাই ভালো। 

কিন্তু ছোটবেলা থেকে তো মাধুরীর মতো নাচতে চেয়েছিলেন...

ছোট থেকে আমরা সবাই তো বলিউড দেখেই বড় হয়েছি।(হেসে) তবে বড় হয়ে বুঝতে পেরেছি যে আমি এক ফোঁটাও নাচতে পারি না। 

vkf1og0g

'চুপকথা ২'-এর সেটে পার্নো মিত্র।

যদি আজ জানতে পারেন ছোটবেলার পছন্দের কোনও বলিউড সিনেমা যেটা এখন রিমেক করা হচ্ছে আপনাকে কাস্ট করা হবে। কোন সিনেমার রিমেক চাইবেন এবং কোন চরিত্রে অভিনয় করতে চাইবেন?

এই উত্তরটা দুইভাবে দেওয়া যায়। সিরিয়াসলি বললে বলা যায় একজন অভিনেত্রী হিসাবে চাইবো 'আর্থ' সিনেমার রিমেক হোক। সেখানে যেকোনও চরিত্রে আমাকে কাস্ট করা হলেই আমি খুব খুশি হবো। কিন্তু যদি একজন বলিউড-প্রেমী হিসাবে জিজ্ঞাসা করা হয় তাহলে বলবো আমি 'কভি খুশি কভি গম' সিনেমার 'পু'-এর চরিত্রে অভিনয় করতে চাইবো। সত্যি বলতে দুটো পুরো আলাদা জ্যঁর। দুটো করতেই বেশ মজা হবে বলে মনে হয়। 

বলিউডে যাওয়ার কোনও প্ল্যান চলছে?

না সেভাবে ভাবিনি এখনও। কাজ এলে করি না হলে করি না।

গত বছর 'হ্যাপি পিল', 'আলীনগরের গোলক ধাঁধা', 'আহারে মন' ছবিতে দেখা গিয়েছে। আর এই বছর প্রথম কাজ 'চুপকথা ২'। 

এই বছর বুদ্ধদেব দাশগুপ্তের ছবিটা খুব সম্ভবত মুক্তি পাবে। শুট, এডিট সবই প্রায় শেষ হয়ে এসেছে।

আরও পড়ুনঃ মজার ‘রান্নায়' মিশবে থ্রিলার, জি বাংলা অরিজিনালসের নতুন সিনেমায়

কাজ কম কেন করছেন?

(হেসে) পাচ্ছি না। এটা বললে ভালো হবে? না আসলে গত বছরের শেষে বেশ কিছু অফার এসেছিল। কিন্তু চরিত্র পছন্দ হয়নি বলে না বলে ফেলেছি। 



কাজ বাছার সময় বেশি গুরুত্ব কী পায়? কন্টেন্ট, চরিত্র, পরিচালক না প্রযোজক?

আমার মতে চরিত্র আর কন্টেন্ট দুটোই গুরুত্বপূর্ণ। তবে যদি কন্টেন্ট ভাল না হয় তাহলে যত ভালো চরিত্রই হোক  এ কেন সেটা দাঁড়ায় না। এটা তো আসলে একটা টিম ওয়ার্ক। তাই সব কিছু ঠিক হতে হবে।

নেক্সট প্ল্যান কী?

আমি ঠিক জানি না। আমি দার্জিলিং ঘুরতে যাচ্ছি। তারপর এসে ঠিক করবো।

'চুপকথা ২'-এর পর কি 'চুপকথা ৩'-এর প্ল্যান হচ্ছে?

প্ল্যান হচ্ছে। তবে এক্সিকিউশনটা হবে সিজন ২-এর রেসপন্স কেমন হয় সেটা দেখার পর। 

কোনও চরিত্রের রিপিটেশন হচ্ছে বলে মনে হলে তখন কী করেন?

গত বছর যে অফারটা এসেছিল সেই চরিত্রটা অনেকটা 'রঞ্জনা আমি আর আসবো না', 'সাহেব বিবি গোলাম' দুটোর মিশেলে তৈরি। এবার একটা চরিত্রের বিভিন্ন শেড থাকে। সেগুলোর নেপথ্যে বিভিন্ন গল্প থাকে। চরিত্রগুলো বিভিন্নভাবে করাই যায়। কিন্তু আমি তো মানুষটা একটাই। আমি একটা চরিত্রকে ভেঙে চার রকমভাবে করতে পারি। কিন্তু সেটা করতে করতে বোরিং লাগে। তাই অনেক সময় না বলে দিই। আবার কিছু কিছু সময় অনেক পরিচালক একই ধরণের চরিত্রকে অন্যভাবে উপস্থাপনা করেন। সেই চরিত্রটার নেপথ্য কাহিনী আলাদা থাকে। সুতরাং বিষয়টা পুরোটাই ডিপেন্ড করে।

বিয়ে কবে করবেন?

(হেসে) বিয়ে করে কী করবো? আমি এখনও অনেক ছোট!





বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement