হোমবলিউড

শৈশবে হেনস্থার শিকার বুঝতে সময় লাগল সতেরো বছর, জানালেন অভিনেত্রী পার্বতী

আমি পুরুষ না নারী সেটা বড় কথা নয়। আগে আমি একজন মানুষ বাকি বিভাজন পরে। কিন্তু এই স্ট্রাগল প্রায় প্রতিদিন আমাদের মানুষ হিসাবে চালিয়ে যেতে হচ্ছে।

  | October 31, 2018 14:12 IST (নিউ দিল্লি)
Parvathy Sexual Assault Story

ফিল্ম ফেস্টিভালে বক্তব্য় রাখছেন পাবর্তী

Highlights

  • "আমি ন চাইলেও হেনস্থার শিকার হতে হয়েছে" বলেন পাবর্তী
  • কন্নর, তামিল, মালায়ালমে তিনি কুড়িটিরও বেশি সিনেমা করেছেন
  • ২০১৭ সালে করিব করিব সিঙ্গলের মাধ্যমে তার বলিউডে ডেবিউ হয়

দক্ষিণী অভিনেত্রী পার্বতী মঙ্গলবার জিও মামি মুম্বই ফিল্ম ফেস্টিভালে এসে জানান, তিন বা চার বছর বয়সে তিনি হেনস্থার শিকার হয়োছিলেন, আর তা বুঝতে সতেরো বছর লেগে যায়। তারও বারো বছর পরে তিনি মুখ খোলেন— আইএএনএস এ প্রকাশিত। ভারতে চলা মিটু আন্দোলনের প্রেক্ষিতে পার্বতীর এই মন্তব্য। পার্বতী আরও বলেন, ‘‘কী ঘটেছে তা বুঝতেই সতেরো বছর পেরিয়ে যায়। আমার বয়স ৩ কি ৪ ছিল। তখন নিগ্রহ করা হয়েছিল। আর তা নিয়ে মুখ খুলতে আমার আরও বারো বছর লেগে গেল।'' এই ফিল্ম ফেস্টিভ্যালের কয়েক সপ্তাহ আগে উদ্যোক্তার নতুন করে সিনেমার তালিকা সংশোধন করেন। যাতে মি টু-এ অভিযুক্ত কারও কোনও সিনেমা সেখানে না থাকে।

‘‘এ নিয়ে কথা বলার ক্ষেত্রে ক্ষেত্রে আমি পুরুষ না নারী সেটা বড় কথা নয়। আগে আমি একজন মানুষ বাকি বিভাজন পরে। কিন্তু এই স্ট্রাগল প্রায় প্রতিদিন আমাদের মানুষ হিসাবে চালিয়ে যেতে হচ্ছে। আমাদের বাবা মায়েদের তার সঙ্গে অ্যাডজাস্ট করতে হচ্ছে। প্রতিদিন এই খাটনিটা অসম্ভব একটা বিষয়।''—বলেন পার্বতী।

পার্বতী কুড়িটিরও বেশি কন্নড়, তামিল, মালায়ালম সিনেমায় অভিনয় করেছেন। ‘মিলানা' এবং ‘অন্দর বাহার' এ অভিনয়ের জন্য তিনি বিখ্যাত। এ ছাড়াও ‘মারিয়ান অ্যান্ড পু', ‘ব্যাঙ্গালোর ডেজ', ‘এন্নু নিনতে মইডিন', ‘টেক অফ' তার বিখ্যাত সিনেমা। ২০১৭ সালে ইরফান খানের বিপরীতে করিব করিব সিঙ্গল দিয়ে তিনি বলিউডে ডেবিউ করেন।

পার্বতী মালায়লম ফিল্ম ইন্ডাস্ট্রিতে উওমেন ইন সিনেমা কালোকটিভ সংস্থার সদস্য।


ভারতে মি টু আন্দোলন উচ্চতা পায় নানা পটেকরের বিরুদ্ধে তনুশ্রী দত্ত যৌন হেনস্থার অভিযোগ আনার পরে। তার পরে আরও অনেকের নাম অভিযুক্ত হিসাবে উঠে এসেছে, যেমন, অলোক নাথ, রজত কাপুর, সুভাষ ঘাই, সাজিদ খান প্রমুখ


(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com