হোমবলিউড

শিখ সম্প্রদায়ের আপত্তির জেরে বিতর্কিত দৃশ্য বাদ পড়ল জিরো থেকে

রেড চিলিজ এন্টারটেনমেন্টের তরফে জানানো হয়েছে, তারা শিখ সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত দিতে চান না। তাই ভিজ্যুয়াল পরিবর্তন করে সেটিকে তরবারি করে দেওয়া হয়েছে।

  | December 20, 2018 17:03 IST (নিউ দিল্লি)
Zero Kirpan Scene

জিরোর একটি পোস্টার

Highlights

  • চিত্র নির্মাতারা জানিয়েছেন শাহরুখের হাতে প্রকৃত কৃপাণ ছিল না
  • "এটা ছিল খেলনা কৃপাণ"," মন্তব্যে বলেন তারা
  • "ওই অংশটি পরিবর্তন করে দেওয়া হয়েছে" বলে জানান তারা

জিরো-র নির্মাতারা বম্বে হাইকোর্টে বুধবার একটি হলফনামা দাখিল করে জানালেন, পোস্টারের যে দৃশ্য নিয়ে শিখ সম্প্রদায়ের আপত্তি ছিল সেটা তারা বাদ দিয়ে দিয়েছেন। পোস্টারের একটি দৃশ্যে দেখা গিয়েছিল কৃপাণ হাতে দাঁড়িয়ে রয়েছেন শাহরুখ খান। সংবাদ সংস্থা এএনআই কে জানানো হয়েছে, তারা দৃশ্যটি বদলে দিয়েছেন। বুধবার এক মন্তব্যে চিত্র নির্মাতা জানান, এটা খেলনা কৃপাণ ছিল। রেড চিলিজ এন্টারটেনমেন্টের তরফে জানানো হয়েছে, তারা শিখ সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত দিতে চান না। তাই ভিজ্যুয়াল পরিবর্তন করে সেটিকে তরবারি করে দেওয়া হয়েছে।

সান্তা সেজে হাসপাতালে ভর্তি শিশুদের মন ভোলালেন বারাক ওবামা

এ বছরের শুরুতে মুক্তি পেয়েছিল পোস্টারটি। সেখানে তিপ্পান্ন বছরের অভিনেতাকে দেখা গিয়েছিল হবু বর হিসাবে গলায় টাকার মালা পরে।

 

 

নভেম্বরের শুরুতে আনন্দ এল রাই পরিচালিত জিরো-র নির্মাতাদের বিরুদ্ধে অমৃতপাল সিং খালসার তরফে একটি পিটিশন ফাইল করে আপত্তি জানানো হয় বলে এএনআই জানিয়েছে। ওই সংবাদ সংস্থার মন্তব্য অনুযায়ী, সেখানে বলা হয়েছিল শাহরুখের হাতে যে কৃপাণসম জিনিসটি আছে তার অসম্মানজনক প্রদর্শন হচ্ছে তাই বাদ দিতে হবে।

কেপ টাউন থেকে খ্রিস্টমাসের আগাম শুভেচ্ছা পাঠালেন সইফ, করিণা ও তৈমুর

শিরোমনি আকালি দল এমএলএ মনজিন্দর সিং শীর্ষও অভিযোগ দাযের করেন. নভেম্বরে পুলিশের তরফে পোস্টারটি অবিলম্বে প্রত্যাহার করতে বলা হয়। তার পরে নিজের ফেসবুক পোস্টে অমৃতপাল জানান, ‘‘শাহরুখ খান ও সিনেমাটির প্রযোজক গৌরী খানকে অবিলম্বে পোস্টারটি প্রত্যাহার করতে হবে। না হলে আমরা আইনি ব্যবস্থা নেবো।'' নির্মাতারা অবশ্য দ্রুত ব্যবস্থা নেন। মনজিন্দর সিং শীর্ষ নিজের টুইটে সে কথা স্বীকারও করে নেন।

 

 

আনন্দ এল রাই পরিচালিত জিরো সিনেমায় শাহরুখ একজন বামনের চরিত্রে। অনুষ্কা শর্মা বিশেষ চাহিদাসম্পন্ন বৈজ্ঞানিক এবং ক্যাটরিনা কাইফ অ্যালকোহলিক সুপারস্টার।

শুক্রবার মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত জিরো।

বিনোদনের আরও খবর দেখুন এখানে


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com