হোমবলিউড

প্রথম দিন বক্স অফিসে বাজিমাৎ, তবুও ‘কলঙ্ক’-এর ভবিষ্যৎ নিয়ে সন্দেহ

প্রযোজক করণ জোহরের বিগ বাজেট সিনেমা ‘কলঙ্ক’ মুক্তি পেয়েছে গতকাল বুধবার। প্রথম দিনেই সিনেমাটি ২০১৯ সালের এখনও পর্যন্ত সর্বোচ্চ আয় করা সিনেমার তকমা পেয়ে গেল ভারতীয় বক্স অফিসে। প্রথম দিনের ব্যবসা ভালো হলেও আগামী দিনে ‘কলঙ্ক’ কতটা আয় করবে তা নিয়ে সন্দিহান বক্স অফিস।

  | April 18, 2019 10:53 IST (নিউ দিল্লি)
Kalank Box Office

কলঙ্ক-এর একটি দৃশ্যে বরুণ ধাওয়ান ও আলিয়া ভাট

Highlights

  • প্রথম দিনে কলঙ্ক সিনেমায় আয় হয়েছে ২১-২২ কোটির মতো
  • সিনেমায় রয়েছেন মাধুরী দীক্ষিত, সঞ্জয় দত্তও
  • কলঙ্ক সিনেমার বাজেট ছিল ৮০ কোটি

প্রযোজক করণ জোহরের বিগ বাজেট সিনেমা ‘কলঙ্ক' মুক্তি পেয়েছে গতকাল বুধবার। প্রথম দিনেই সিনেমাটি ২০১৯ সালের এখনও পর্যন্ত সর্বোচ্চ আয় করা সিনেমার তকমা পেয়ে গেল ভারতীয় বক্স অফিসে। বিভিন্ন সংবাদ সংস্থার রিপোর্টে প্রকাশিত, আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, মাধুরী দীক্ষিত, আদিত্য রায় কাপুর, সোনাক্ষী সিনহা এবং সঞ্জয় দত্ত অভিনীত সিনেমাটিকে নিয়ে প্রথম থেকেই আশায় বুক বেঁধেছিল বক্স অফিস। তবে এখনও সঠিক আয় কত হয়েছে তা হিসেব করা হয়নি। মোটামুটি ভাবে বলা যাচ্ছে, প্রথম দিনের বক্স অফিস আয় ২১ থেকে ২২ কোটি। ভারতীয় বক্স অফিসের তরফে জানানো হয়েছে, ‘কলঙ্ক' সিনেমাটি বরুণ ধাওয়ান এবং আলিয়া ভাট অভিনীত ‘জুড়ুয়া টু'-কে পিছনে ফেলে ‘হায়েস্ট ওপেনিং ডেট ওভার'-এর তকমা পেয়ে গিয়েছে। অভিষেক বর্মন পরিচালিত সিনেমাটি ৮০ কোটি টাকায় তৈরি করা হয়েছিল।

জিমে গিয়ে ওজন তোলার বদলে এ কী তুললেন শিল্পা শেট্টি? দেখুন ভাইরাল ভিডিও

কিন্তু একই সঙ্গে ঘনিয়েছে আশঙ্কার মেঘ। কারণ প্রথম দিনের ব্যবসা ভালো হলেও আগামী দিনে ‘কলঙ্ক' কতটা আয় করবে তা নিয়ে সন্দিহান বক্স অফিস। ভারতীয় বক্স অফিসের তরফে এক মন্তব্যে জানানো হয়েছে, ‘‘সিনেমাটি প্রথম দিনে খুবই ভালো চলেছে এটা ঠিকই। কিন্তু তরুণ প্রজন্মের কাছে গল্পটা কতটা পৌঁছবে তা নিয়ে সন্দেহের অবকাশ রয়েছে। প্রথম দিনের এই সাফল্য কতটা স্থায়ী হবে তা বোঝা যাবে দিন কয়েক পরে। মহাবীর জয়ন্তীর দিন ছুটি থাকায় হয়তো ব্যবসা ২৫ শতাংশ বাড়তে পারে। সাম্প্রতিককালে এত বড় বাজেটের আর কোনও সিনেমা মুক্তি পায়নি।

টিকটকহীন দেশ! আদালতের নির্দেশে ভারতে টিকটক ডাউনলোড বন্ধ করে দিল গুগল


বুধবার মুক্তি পাওয়ার পরে ‘কলঙ্ক' মোটামুটি ভালোই মন্তব্য পেয়েছে চলচ্চিত্র সমালোচকদের কাছেও। এনডিটিভি-র হয়ে সিনেমাটির রিভিউ করার সময় শৈবাল চ্যাটার্জী একে ৫ এর মধ্যে ৩ স্টার দিয়েছেন। ‘কলঙ্ক'-কে তিনি প্রায় নিষ্কলঙ্ক সিনেমা আখ্যা দিয়ে লিখেছেন, ‘‘শুধুমাত্র কি বলেছে তার জন্যই নয়, কী ভাবে বলেছে গল্পটি সেটা জানার জন্যও সিনেমাটি দেখা উচিত।'' শৈবাল ব্যানার্জি অবশ্য আলিয়া ভাট, মাধুরী দীক্ষিত এবং বরুণ ধাওয়ানের বিশেষ প্রশংসাও করেছেন। ‘কলঙ্ক' আসলে রূপ এবং জাফরের অবৈধ ভালোবাসার গল্প।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement