হোমটিভি

বৃহন্নলার মেয়ে Phirki বাড়ির বউ হতে পারবে?

অতি আধুনিক ভাবনা বৃহন্নলা মায়ের মেয়ের বিয়ে। মা যেমনই হোন, তিনি যে শুধুই মা--- আজও সমাজ তা মানতে পারে না।

  | February 02, 2020 14:00 IST (কলকাতা)
Phirki

বৃহন্নলা মায়ের মেয়ে বাড়ির বউ হয় না! (সৌজন্যে জি বাংলা)

Highlights

  • বৃহন্নলা মায়ের মেয়ে ফিরকি
  • ফিরকির কি বিয়ে হবে?
  • জানতে পারবেন সোমবার থেকে রোজ রাত ৯টায়

নামটা ভারী অদ্ভুত, Phirki। মায়ের দেওয়া নাম। আপনার-আমার কানে বাজলেও ফিরকি এই নামেই সন্তুষ্ট। তারই বিয়ের জন্য দেখতে এসেছেন পাত্রপক্ষ। কিন্তু মা যে নিজেকে লুকিয়ে রেখেছেন পর্দার আড়ালে! ফিরকির কথায়, দিনরাত এক করে খেটে তাকে বড় করেছে তার মা। আজ সে যেটুকু সবটাই মায়ের জন্য। কিন্তু মা যে কিছুতেই সামনে আসছেন না। কারণ, তিনি এলেই বিয়ে ভাঙবে মেয়ের। কেন?

দর্শকরাও চ্যালেঞ্জ করতে পারবেন শিল্পীদের, ‘Super Singer' সিজন ২-এ

‘নতুন ছন্দে লিখব জীবন'---এই ধারণা মনে থাকলে এখনও বহু সংস্কার ভাঙেনি সমাজের। যেমন, বিয়ের পাত্রী মানেই ঘরোয়া, সুশীলা, গৌরবর্ণা। অসম ধর্মে প্রেম আজও সমাজের চোখরাঙানিতে থমকে যায়। তেমনি অভাবনীয় ঘটনা বৃহন্নলা মায়ের মেয়ের বিয়ে। কিন্তু একুশ শতক যে বলছে, নতুন শতক আসার আগে ভেঙে যাক যুগ যুগ ধরে চলে আসা সামাজিক কুসংস্কার। যেমন, পাত্রী শ্যামলা-ফর্সায় বাছবিচার চলবে না। ধর্মের দোহাই দিয়ে ভালোবাসা নকশিকাঁথা বুনতে দেওয়া যাবে না। কিংবা ঘরের বউ যদি ত্রিনয়ন দিয়ে ভবিষ্যত দেখে দুষ্টের দমন শিষ্টের পালন করতেই পারে তবে তাকে সাহায্য করতে হবে সেই পথে এগিয়ে যেতে। জয়গান গাইতে হবে নারীশক্তির। পাশাপাশি, মা যেমনই হোন, তিনি যে শুধুই মা--- বুঝতে হবে সবাইকে। সেই প্রয়োজনীয়তা বুঝেই এমন গুরু দায়িত্ব তুলে নিয়েছে Zee Bangla চ্যানেল। তাদের আগামী মেগা 'ফিরকি' দিয়ে। ৩ জানুয়ারি থেকে রোজ সোম থেকে শনি রাত ৯টায় বৃহন্নলা মা আর তাঁর পালিত মেয়ের গল্প চোখে আঙুল দিয়ে দেখাবে, মায়ের নেই যে তুলনা।


hr8p5cdo


যদিও বৃহন্নলা দেখে হতবাক পাত্রপক্ষ। তখনই তাদের সামনে মায়ের সম্মান বাঁচাতে ঢাল হয়ে দাঁড়ায় ফিরকি। সরাসরি প্রশ্ন করে হবু শাশুড়িকে, 'আপনিও মা, আমার মাও আমাকে মানুষ করেছেন। তাহলে তফাৎ কোথায়?' এরপর মাকে সঙ্গে নিয়েই মেয়ে পা রাখে বাইরের দুনিয়ায়। পারবে কি বৃহন্নলার মেয়ে কারোর বাড়ির বউ হতে?

১০ বছর পরে ছোটপর্দায় পার্নো, ঋষি কৌশিকের সঙ্গে নতুন জুটি

ধারাবাহিক 'বকুল কথা'-র জায়গা সম্প্রচারিত হবে এই নতুন ধারাবাহিক। যার ট্যাগলাইন #সম্মানসম্মান, সবাই সমান। মেগার মূল চরিত্র লক্ষ্মী ট্রাফিকে দাঁডি়য়ে থাকা গাড়ি থেকে টাকা তুলে, সেলাই করে বহু কষ্টে মানুষ করে তার পালিত মেয়ে ফিরকিকে। ছোটপ্রদায় লক্ষ্মীকে জীবন্ত করেছেন বাংলা ছবি Uronchandi-খ্যাত Arjaa Banerjee। ছোট ফিরকি হিসেবে দেখা যাবে Mahi Singh-কে। ফিরকির বড়বেলা ফুটিয়ে তুলবেন Sampriti Poddar।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com