হোমবলিউড

ধর্ষণের অভিযোগ, ‘স্বীকার বা অস্বীকার’ কোনওটাই করল‌েন না অলোকনাথ

অলোকনাথ বলেন, ‘‘আমরা মনে করি মেয়েরা দুর্বল, তাই শুধুমাত্র তাদের কথাই এ বিষয়ে শোনা হবে।’’

  | October 09, 2018 17:30 IST (New Delhi)
Alok Nath

সোনু কে টিট্টু কে সুইটির একটি দৃশ্যে অলোকনাথ

Highlights

  • তারা সিরিয়ালের লেখিকা অলোকনাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন
  • অলোকনাথ বলেন, এক সময়ে বিনিতা তাঁৱ ভাল বন্ধু ছিলেন
  • ‘আমি এ নিয়ে বেশি কথা বলতে চাই না’— বলেন অলোকনাথ

সোশ্যাল মিডিয়া ইতিমধ্যেই দু’দশক আগে বিনিতা নন্দকে ধর্ষণে অভিযুক্ত হিসাবে ‘সংস্কারী’ অভিনেতা অলোকনাথকে চিহ্নিত করেছে। এর মধ্যেই ওই বর্ষীয়ান অভিনেতা আত্মপক্ষ সমর্থনে একটি ‘দুর্বল’ যুক্তি খাড়া করলেন। এবিপি ন‌িউজের সঙ্গে কথা বলার সময়ে অলোকনাথ বলেন, ‘‘তিনি বিনিতা নন্দের অভিযোগ স্বীকার বা অস্বীকার কোনওটাই করছেন না। অন্য কেউ হয়তো ধর্ষণের মতো কাজ করেছেন। আর এ ধরনের হেনস্থাকর অভিযোগে প্রত্যুত্তর দিয়ে লাভ নেই। কারণ একজন মহিলা যাই বলবেন, তাই লোকে বিশ্বাস করবেন।’’তিনি আরও বলেন, ‘‘আজ বিনিতা নন্দ যা হয়েছেন তা অলোকনাথের জন্যই হতে পেরেছেন। লোকজনের ট্রোল সম্পর্কে উড়িয়ে দিয়ে তিনি বলেন, লোকে এরকম নানা কথা বলে।

অভিযোগ ১৯ বছর আগে বিনিতা নন্দকে ধর্ষণ করেন অলোকনাথ। তবে অলোকনাথ বলেন, ‘‘ধর্ষণ হলেও তা অন্য কেউ করেছে। এ নিয়ে বেশি কথা বললে অকারণ বিষয়টি টানা হবে, আমরা মনে করি মেয়েরা দুর্বল তাই এ সব অভিযোগে শুধু তাদের বক্তব্যই শোনা হয়।’’

তবে অলোকনাথ হয়তো জানেন না। আমাদের সমাজে ধর্ষিতাদের কী পরিমাণ সামাজিক বাধা, হেনস্থার শিকার হতে হয়। বিনিতা ফেসবুকে লিখেছেন, ‘‘যতবারই এ নিয়ে কথা বলতে গিয়েছি দেখেছি কাজ পাওয়া মুশকিল হয়ে গিয়েছে।’’ অলোকনাথ বেশিরভাগ সময়ে সিনেমা ও টিভিতে ‘সংস্কারী বাপু’ ধরনের চরিত্রে অভিনয় করেছেন। এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘তিনি বলেন লোকে যা ইচ্ছা বলে, আমার চরিত্রের সঙ্গে এ সব কথা একেবারেই বেমানান।

বিনিতা নন্দ আরও দাবি করেছেন‌ যে ‘তারা’-র সহ অভিনেতা নবনীত নিশানকেও অলোকনাথ হেনস্থা করতেন।


নবনীত এ দিন বলেন‌, ‘‘তিনি চার বছর ওই হেনস্থা সহ্য করেছেন। শেষে একদিন তিনি সহ অভিনেতাকে কষিয়ে এক থাপ্পড় মারলে এ সব বন্ধ হয়। নব্বইয়ের দশকে ‘তারা’-তে নবনীত ও অলোকনাথ একত্রে কাজ করেছিলেন। ইন্টারনেট অবশ্য ১৯৯৪ সালের ইন্ডিয়া টুডে কাগজের অংশ জোগাড় করে দেখিয়ে দিয়েছে অলোকনাথের বিরুদ্ধে তখনই নবনীত খারাপ ব্যবহারের অভিযোগ এনেছিলেন। অলোকনাথকে শীঘ্রই সিনটার তরফে কারণ দর্শানোর নোটিস পাঠানো হবে বলে জানা গিয়েছে। সিনটার সদস্য সুশান্ত সিং রাজপুত ইতিমধ্যেই বিনিতা নন্দকে সম্পূর্ণ সমর্থনের আশ্বাস দিয়ে অভিযোগ দায়েরের পরামর্শ দিয়েছেন।

সপ্তাহ দুয়েক আগে নানা পাটেকরের বিরুদ্ধে তনুশ্রী দত্ত যৌন হেনস্থার অভিযোগ আনলে বলিউডে মি টু আন্দোলন শুরু হয়। বিকাশ বহেল, রজত কাপুর এবং কৈলাশ খেরের বিরুদ্ধেও সম্প্রতি হেনস্থার অভিযোগ ওঠে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement