হোমআঞ্চলিক

জীবনে ঘটে যাওয়া একের পর এক ঘটনা লৌকিক না অলৌকিক? উত্তর পাবেন আজ রাত আটটায়

  | July 13, 2019 20:42 IST (কলকাতা)
Aloukik Na Loukik

টিম 'লৌকিক না অলৌকিক', পাশে প্রসেনজিত চট্টোপাধ্যায় (সৌজন্য:স্টার জলসা)

স্বাভাবিক ভাবেই উত্তর মিললে সেটা লৌকিক। কিন্তু লৌকিক-অলৌকিক বলে আদৌ কি কিছু আছে? নাকি কিছু ভণ্ড, প্রতারক আমাদের মতো সাধারণ মানুষের সরলতার সুযোগ নিয়ে ঠকিয়ে যাচ্ছে দিনের পর দিন। এতগুলো প্রশ্নের সমস্ত উত্তর নিয়ে আজ থেকে প্রতি উইকএন্ডে আসছে স্টার জলসা। তাদের নতুন ফিকশন শো ‘অলৌকিক না লৌকিক’ নিয়ে।  

সবার জীবনেই এমন অনেক ঘটনা আছে, যার উত্তর হয়ত চট করে মেলে না। জবাব হাতড়াতে গিয়ে তার সন্ধান না পেলে একসময় সেই ঘটনাকে ফেলে দেওয়া হয় অলৌকিক ঘটনার তালিকায়। স্বাভাবিক ভাবেই উত্তর মিললে সেটা লৌকিক। কিন্তু লৌকিক-অলৌকিক বলে আদৌ কি কিছু আছে? নাকি কিছু ভণ্ড, প্রতারক আমাদের মতো সাধারণ মানুষের সরলতার সুযোগ নিয়ে ঠকিয়ে যাচ্ছে দিনের পর দিন। এতগুলো প্রশ্নের সমস্ত উত্তর আজ থেকে প্রতি উইকএন্ডে নিয়ে আসছে স্টার জলসা (Star Jalsha)। তাদের নতুন ফিকশন শো (Fiction Show) ‘অলৌকিক না লৌকিক' (Aloukik Na Loukik) নিয়ে।

ধারাবাহিকটি শুরু হচ্ছে পাঁচ বন্ধুকে নিয়ে। দলপতি বিক্রম চ্যাটার্জী তরুণ বিজ্ঞানে স্নাতক।  একটি ঘটনার পরে সে তার বন্ধুদের নিয়ে যায় স্ব-ঘোষিত দেব-পুরুষের কাছে। প্রস্তাব দেয় তাদের জীবন পরিবর্তন করে দেওয়ার জন্য। বিক্রম ও তার বন্ধুরা সেই জাল স্বঘোষিত ধর্মগুরুর সমস্ত ভন্ডামি একের পর এক তুলে ধরে সাধারণের সামনে। যদিও অপরাধীরা বিক্রম ও তার বন্ধুদের থামাতে অনেক চেষ্টা করে। কিন্তু বিক্রমের বৈজ্ঞানিক শিক্ষার কাছে হার মানে তাদের জারিজুরি। এবং ভন্ড সাধুবাবারা অপরাধী হিসেবে চিহ্নিত হয় আইনের চোখে।  

moengjq8

গাঁটছড়া বাঁধলেন কৌশিক-নন্দিতা-শিবপ্রসাদ; উজান এবার ‘লক্ষ্মী ছেলে'


প্রবীর ঘোষের জনপ্রিয় বই ‘অলৌকিক না লৌকিক' থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি এই সিরিজে থাকছে ১৬টি গল্প।  প্রতিটি গল্পই টানটান উত্তেজনায় ঠাসা। একদম ভিন্ন ভাবনায় তৈরি এই সিরিজের প্রযোজনায় রয়েছে প্রসেনজিত চ্যাটার্জি-র নাইডাস ক্রিয়েশনস অ্যান্ড প্রোডাকশনস প্রাইভেট লিমিটেড। প্রসঙ্গত, এর আগে স্টার জলসায় একদম অন্য স্বাদের ধারাবাহিক 'গানের ওপারে' এনেছিল এই সংস্থা। সিরিজে বিক্রম চ্যাটার্জীর ভূমিকায় অভিনয় করবেন ঋদ্ধিশ চৌধুরী। বিক্রমের বাকি বন্ধুরা হলেন সোহিনী ব্যানার্জী, সৌম্যরূপ সাহা, রাজর্ষি রায়, কার্তিক ত্রিপথী, দেবপ্রিয়া মুখার্জী। এছাড়াও দেখা যাবে, সৌমিত্র চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, শুভাশিস মুখোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, দেবেশ রায় চৌধুরীর মতো টলিউডের প্রথম সারির অভিনেতাদের।

জীবনের ঘুম ভাঙাবে, ভুল ভাঙাবে শমীকের ওকিয়াগারি

চ্যানেলের মতোই সিরিজ নিয়ে আশাবাদী প্রযোজক প্রসেনজিত চট্টোপাধ্যায়ও। তাঁর কথায়, স্টার জলসা সব সময়েই তাদের ট্যাগ লাইন চলো পাল্টাই-কে মেনে চলার চেষ্টা করেছে।  গানের ওপারে তার অন্যতম উদাহরণ। এবারেও সেই ব্যতিক্রমী চিন্তাভাবনা থেকে এই সিরিজ। বিজ্ঞান না তুকতাক--- কোন পথ অবলম্বন করবেন একুশের মানুষ? এই চিন্তা ভাবনা থেকেই তৈরি লৌকিক না অলৌকিক। চ্যানেলের কর্ণধার সাগ্নিক ঘোষ জানান, "বাঙালি দর্শকের পছন্দ ক্রমাগত পাল্টাচ্ছে। সেই পরিবর্তনের সঙ্গে তাল নিলিয়েই আলৌকিক না লৌকিক সিরিজ তৈরি হয়েছে। আশা, সিরিজের প্রত্যেকটা গল্প উপভোগ করবে দর্শক। "

সিরিজের গ্রিপপিং শিরোনাম ট্র্যাকটি বানিয়েছেন সুরকার ইন্দ্রদীপ দাশগুপ্ত। কথায় শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। গানে রূপংকর বাগচি। একটি স্থায়ী  ইন্ডোর সেট ছাড়াও গ্রামাঞ্চলেও শুট করা হয়েছে। সিরিজটি দেখা যাবে আজ থেকে প্রতি শনি ও রবিবার স্টার জলসা চ্যানেলে, রাত ঠিক আটটায়। 




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement