হোমবলিউড

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের রৌপ্যজয়ন্তীতে অনুপস্থিত অমিতাভ, কারণ অসুস্থতা?

বৃহস্পতিবার রাত থেকেই অসুস্থ তিনি। তাই ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হল কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) ছাড়াই।

  | November 09, 2019 13:12 IST (নয়া দিল্লি)
Amitabh Bachchan

মুম্বইয়ের এক অনুষ্ঠানে অমিতাভ বচ্চন

Highlights

  • আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত ছিলেন বিগ বি
  • অসুস্থতার জন্যই তিনি অনুপস্থিত
  • চলচ্চিত্র উৎসবের রৌপ্যজয়ন্তীর উদ্বোধক শাহরুখ খান

গত কয়েক বছর ধরেই তাঁর উপস্থিতি আলাদা মাত্রা দিয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে ( 25th Kolkata International Film Festival)। প্রতি বছরের মতো এবছরেও সিনেপ্রেমী কলকাতাবাসী অপেক্ষায় ছিল তাঁর। তার ওপর এবছর উৎসবের রৌপ্যজয়ন্তী বর্ষ। কিন্তু শরীর তাঁর বশে নেই। বৃহস্পতিবার রাত থেকে তিনি বেশ অসুস্থ। তাই ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হল কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) ছাড়াই। খবর, শুক্রবার উৎসব মঞ্চে দাঁড়িয়ে একথাই জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর কথায়, বৃহস্পতিবার রাত থেকে অসুস্থ হয়ে পড়েন অমিতজি। ফলে, আপাতত তাঁকে বাড়িতেই বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। সেই নির্দেশ মেনেই এবছরের উৎসব অমিত-হীন।

কলকাতা চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পাননি, জানালেন রাজ্যপাল

শহরবাসীর সঙ্গে সঙ্গে কিঞ্চিত আশাহত মুখ্যমন্ত্রী নিজেও। ভাষণে তিনি বলেন, যতবার আমন্ত্রণ জানিয়েছেন ততবার সেই আমন্ত্রণ বিনয়ের সঙ্গে রক্ষা করেছেন অমিতজি। এবছরেও তাঁকে আশা করেছিল তিলোত্তমা। কিন্তু অন্তরায় অভিনেতার অসুস্থ শরীর। অমিতাভ বচ্চনের অনুপস্থিতিতে প্রদীপ প্রজ্জ্বলনের দায়িত্ব এরপর তিনি দেন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খানকে। রৌপ্যজয়ন্তী বর্ষ প্রদীপের আলোয় ঝলমলিয়ে ওঠে তাঁর হাত দিয়েই। উৎসব চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত।

এই প্রসঙ্গে মমতা আরও বলেন, "শাহেনশা-র পাশাপাশি জয়া বচ্চনও না আসতে পারার জন্য ফোনে আন্তরিক দুঃখপ্রকাশ করেন। অমিত-জয়া ছাড়া উৎসব যেন অসম্পূর্ণ। আমরা কায়মনোবাক্যে অমিতজির দ্রুত আরোগ্য এবং দীর্ঘজীবন কামনা করছি। যদিও জানি, তিনি শারীরিক ভাবে উপস্থিত থাকতে না পরালেও মানসিকভাবে তিনি আমাদের মধ্যে, আমাদের সঙ্গেই আছেন।"


KBC 11: বিতর্কে কেবিসি, কেন উঠল শো বয়কটের দাবি?

প্রসঙ্গত, দীপাবলির আগেই লিভারের সমস্যা নিয়ে বিগ বি চারদিন ভর্তি ছিলেন মুম্বইয়ের নানাবতী হাসপাতালে। তখনই তাঁকে কিছুদিনের জন্য অতিরিক্ত পরিশ্রম থেকে দূরে থাকার নির্দেশ দেন হাসাপাতালের চিকিৎসকেরা। তাঁদের মতে, বেশ কিছু সমস্যা রয়েছে অমিতজির শরীরে। তাই আপাতত বেশি দৌড়ঝাঁপ তাঁর না করাই শ্রেয়। অতি সম্প্রতি অভিনয় জীবনের ৫০ বছর পূরণ করলেন অমিতাভ বচ্চন। কল্লোলিনী তাই স্বপ্ন দেখেছিল, সোনার ছোঁয়ায় আরও উজ্জ্বল হবে রুপোর আলো। সেই আশা দূরাশাই থেকে গেল...।

(তথ্যসূত্র IANS)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement