হোমবলিউড

"অমাবস্যায় রোগ-জীবাণু-অশুভ শক্তি বাড়ে"! ট্রোলিংয়ের ধাক্কায় টুইট মুছলেন বিগ বি

বিগ বি টুইটে লিখেছিলেন, রবিবার অমাবস্যা। এই দিন রোগ-জীবাণু, অশুভ শক্তি বাড়ে। শাঁখ, ঘণ্টা, কাঁসর বাজালে শব্দমাত্রা যত বাড়বে ততই দ্রুত ধ্বংস হবে এসব।

  | March 24, 2020 10:39 IST (নয়া দিল্লি)
Amitabh Bachchan

বিগ বি-ও ট্রোলড! (সৌজন্যে ইনস্টাগ্রাম)

Highlights

  • নেটিজেনের কাছে ট্রোলড বিগ বি!
  • সোমবারে বাধ্য হয়ে পোস্ট মোছেন শাহেনশা
  • নেটবিশ্ব অবাক বিদ বি-র এই ধরনের মন্তব্যে

বিগ বি বৃদ্ধ হয়েছেন? তাই তাঁর মুখে এখন অমাবস্যা, তিথি-নক্ষত্রের কথা শোনা যাচ্ছে? অনুরাগীরা স্পষ্ট বলছেন, মতিভ্রম হয়েছে অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan)। তাই তিনি শনিবার টুইট শেয়ার করেন যেখানে লেখা ছিল, রবিবার অমাবস্যা। এই দিন রোগ-জীবাণু, অশুভ শক্তি বাড়ে। শাঁখ, ঘণ্টা, কাঁসর বাজালে শব্দমাত্রা যত বাড়বে ততই দ্রুত ধ্বংস হবে এসব। তাই নাকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ২২ মার্চ জনতা কার্ফুর পাশপাশি বিকেলে সবাইকে শাঁখ, কাঁসর, ঘণ্টা বাজাতে বলেছেন। যদিও প্রকৃত কারণ অন্য। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের নিরলস শ্রমের স্বীকৃতি দিতেই এই পদক্ষেপ সবাইকে নিতে বলেছিলেন তিনি। বচ্চন পরিবারও রবিবার বিকেলে ছাদে উঠে এই উদ্যোগে সামিল হন, করতালি, ঘণ্টা বাজিয়ে। কিন্তু তার আগেই বিগ বি-র এই ব্যাখ্যা পড়ে চোখ কপালে নেট নাগরিকদের।

নাক পকোড়ার মতো! তাই রণভীরকে "স্ন্যাকস" নাম দীপিকার?

অমিতের ভক্তেরা জানেন, প্রবীণ অভিনেতা যথেষ্ট সংস্কারাচ্ছন্ন। ছেলে অভিষেকের বিয়ে দেওয়ার সময় ঐশ্বর্য রাই মাঙ্গলিক জানার পর আগে গাছের সঙ্গে বিয়ে দেন অ্যাশের। তারপর ছেলের সঙ্গে। সেই মানসিকতারই প্রতিফলন এই টুইটেও। তিনি বিস্তারিত ব্যাখ্য সহ লিখেছেন, ২২ শে মার্চ "আমাবস্যা"। মাসের অন্ধকারতম দিন। এই দিন ভাইরাস, ব্যাকটিরিয়া, অশুভ শক্তি প্রবল হয়! তালি মারা, শঙ্খধ্বনি শব্দের ডেসিবেল বাড়িয়ে ধ্বংস করে তাদের। এতে রক্ত সঞ্চালনও ভালো হয়।" ব্যাস আর যায় কোথায়! সোশ্যালে এই টুইট ছড়াতেই অমিতাভকে অনুরাগীরা রে রে করে ট্রোল করতে থাকেন। 


nrv9pi2o

দেখুন বিগ বি-র টুইটের স্ক্রিনশট

করতালি দিতে দিতে রাস্তায় জনজোয়ার, ক্ষুব্ধ সলমনের দাবি, 'এটা উৎসব নয়'

ক্ষুব্ধ টুইটারেত্তিদের ব্যঙ্গোক্তি, সবাইকে বাহাত্তুরে-তে ধরে। অমিতকে সাতাত্তুরেতে ধরেছে! কেউ কেউ কড়া ভাষায় আক্রমণ শাণিয়েছেন, এভাবে কুসংস্কার ছড়ানোর কোনও প্রয়োজন ছিল? কারোর মতে, "ভারতবাসীর জীবনে প্রচণ্ড ঝুঁকি। এমন টুইট শেয়ারের আগে আপনার আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিল।" 











এরপরেই টুইট সরিয়ে নিতে বাধ্য হন বিগ বি।



এই টুইট শেয়র করে অমিতাভ বচ্চন আর সাইনা এনসিই কেবল দায়িত্বহীনতার পরিচয় দেননি। এই টুইট আরও একাধিক ব্যক্তির দ্বারা ফরোয়ার্ড হতে হতে এতটাই ভাইরাল যে, PTI থেকেও প্রতিবাদ জানানো হয়। 


এর আগে করোনা নিয়ে অনেক ভালো পোস্ট শেয়ার করেছেন বিগ বি। এরপরেই এই ধরনের পোস্ট শেয়ার করায় হতাশ বলিউডও। এদিকে ভারতে করোনা ভাইরাস (COVID-19) কত দ্রুত বাড়তে পারে সে বিষয়ে একটি আনুমানিক পরিসংখ্যান দিল সরকার (Government)। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ-এর (Indian Council of Medical Research) জার্নালের ২৭ ফ্রেব্রুয়ারির প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে কোভিড -১৯ সংক্রমণ দ্রুত বাড়ছে। আগামী কিছুদিনের মধ্যেই দিল্লিতে এই সংখ্যা ছোঁবে দেড় মিলিয়ন। কলকাতা এবং বেঙ্গালুরুতে এই সংখ্যা হতে পারে ৫০ হাজার। সমীক্ষা আরও বলছে, আগামী ৫০ দিনের মধ্যে একলাফে এই পরিসংখ্যান বেড়ে দাঁড়াবে দিল্লিতে প্রায় ১০ মিলিয়ন এবং মুম্বইতে ৪ মিলিয়ন। 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com