হোমবলিউড

ছিলেন বিগ বি হয়ে গেলেন পাক প্রধানমন্ত্রী! হ্যাক হল অমিতাভ বচ্চনের টুইটার

  | June 11, 2019 11:56 IST (মুম্বাই)
Amitabh Bachchan

সোমবার রাতে তুরস্কের হ্যাকার গোষ্ঠী (Turkish hacker group) আয়েলডিজ টিম (Ayyildiz Tim) বিগ বি’র অ্যাকাউন্ট হ্যাক (Twitter account hacked) করে বলে খবর। এই গোষ্ঠীই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের (Pakistan Prime Minister Imran Khan) একটি ছবি বসিয়ে দেয় অমিতাভ বচ্চনের (Megastar Amitabh Bachchan) প্রোফাইল ছবির জায়গায়

ছিল রুমাল হয়ে গেল বেড়াল! রুমালের বেড়াল হওয়ার মতোই রাতারাতি বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন (Megastar Amitabh Bachchan) হয়ে উঠেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান! অন্তত বিগ বি'র টুইটার অ্যাকাউন্ট তো তাই বলছে। শাহেনশার টুইটারের প্রোফাইল পিকচারে এখন স্বমহিমায় পাক প্রধানমন্ত্রী ইমরান খান। বস্তুত, সোমবার রাতে তুরস্কের হ্যাকার গোষ্ঠী (Turkish hacker group) আয়েলডিজ টিম (Ayyildiz Tim) বিগ বি'র অ্যাকাউন্ট হ্যাক (Twitter account hacked) করে বলে খবর। এই গোষ্ঠীই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের (Pakistan Prime Minister Imran Khan) একটি ছবি বসিয়ে দেয় অমিতাভ বচ্চনের (Megastar Amitabh Bachchan) প্রোফাইল ছবির জায়গায় এবং “লাভ পাকিস্তান” (Love Pakistan) এবং তুর্কি পতাকার একটি ইমোজি যোগ করে বায়োডাটাও পরিবর্তন করে দেয়।

মুম্বাই পুলিশের একজন মুখপাত্র পিটিআইকে জানান, সাইবার ইউনিটকে জানানো হয়েছে এবং বিষয়টির তদন্ত করা হচ্ছে। অমিতাভ বচ্চনের অ্যাকাউন্টের কভার ফটোয়, যা পরবর্তীতে মুছে ফেলা হয়েছিল, একটি ঈগল ফ্লাইটের ছবি দেখা যাচ্ছিল। 

সামনে এল 'ভূত'-এর ফার্স্ট লুক: রাতের ঘুম কাড়বে ভিকির ভয়ঙ্কর মুখ

“এটি সমগ্র বিশ্বের জন্য একটি গুরুত্বপূর্ণ আহ্বান! আমরা তুরস্কের ফুটবলারদের প্রতি আইসল্যান্ড প্রজাতন্ত্রের বৈষম্যমূলক আচরণের নিন্দা জানাচ্ছি। আমরা নরম কথা বলি কিন্তু বড় আঘাতের অস্ত্রও নিয়ে রাখি এবং এখানে সাইবার আক্রমণ সম্পর্কে আপনাকে অবহিত করি। যেমন আয়েলডিজ টিম তুর্কি সাইবার আর্মি (Ayyildiz Tim Turkish Cyber Army)।" সোমবার ১১.৪০ নাগাদ সাইবার অ্যাট্যাকের পরে প্রথম টুইট ছিল এটিই। কয়েক মিনিট পরে ভারতের মুসলমানদের বিষয়ে আরেকটি টুইট করা হয়। হ্যাকার গোষ্ঠীটি তাঁদের অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজের লিঙ্কটিও টুইট করেছে, যদিও সেটি যাচাই করা হয়নি। তাঁরা লিখেছে, "আমরা আপনাদের সমর্থনের জন্য অপেক্ষা করছি।" 


৪৩ বছরের বন্ধু গিরিশ কারনাডের প্রয়াণে বাকরুদ্ধ শাবানা আজমি

মুম্বাই পুলিশের মুখপাত্র পিটিআইকে বলেন, “আমরা সাইবার ইউনিট এবং মহারাষ্ট্র সাইবারকে হ্যাক করা টুইটার অ্যাকাউন্ট সম্পর্কে জানিয়েছি। তারা বিষয়টির তদন্ত করছে। আরও বিশদ তথ্যের অপেক্ষায় রয়েছি।" একই গোষ্ঠী আগে অভিনেতা শাহিদ কাপুর এবং অনুপম খেরের টুইটার অ্যাকাউন্টও হ্যাক করেছিল। টুইটার অ্যাকাউন্টটি আধ ঘণ্টার মধ্যে পুনরুদ্ধার করা হয়েছিল।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement