হোমবলিউড

প্রেমে পাগল Sara Ali Khan, Kartik Aryan এর চুম্বন থেকে ঘনিষ্ঠ মুহূর্তে কার এত আপত্তি?

অন্তরঙ্গ মুহূর্তের দৃশ্যকে প্রকট ভাবে না বোঝাতে সেটিকে আবছা করে রাখা হয়েছে।

  | February 12, 2020 21:33 IST (নয়াদিল্লি)
Love Aaj Kal

লাভ আজ কাল ' এ পড়েছে সেন্সরের কোপ

Highlights

  • ভ্যালেন্টাইনস ডে-তে মুক্তি পাচ্ছে ' লাভ আজ কাল
  • ছবিতে কিছু আপত্তিজনক শব্দকে mute করার পরিবর্তে বদলে দেওয়া হয়েছিল
  • 'লাভ আজ কালকে ' U/A সার্টিফিকেট দিয়েছে সেন্সর বোর্ড

আবারও ইন্টারনেটে ট্রেন্ড করছে সারা আলি খান এবং কার্তিক আরিয়ান। কারণ তাদের ছবি 'লাভ আজ কাল '(Love Aaj Kaal) এ  পড়েছে সেন্সরের কোপ(Censor Board)। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন ছবিটিতে অনেক পরিবর্তন করেছে এবং এডিট করেছে অনেক অংশ।  'লাভ আজ কালকে ' U/A সার্টিফিকেট দিয়েছে সেন্সর বোর্ড। একাধিক এডিট করা হয়েছে ছবিতে। সিবিএফসির অফিশিয়াল সাইটেই এডিটিং এর তালিকা দেখা যাচ্ছে। সিবিএফসির অফিশিয়াল সাইট অনুযায়ী অতি সংস্কারি বলে প্রসিদ্ধ এই সংস্থাটি, সারা এবং কার্তিকের একটি চুম্বনের দৃশ্যকে কম দেখানোর জন্য ফ্ল্যাশ ব্যাবহার করেছে। অন্তরঙ্গ মুহূর্তের দৃশ্যকে প্রকট ভাবে না বোঝাতে সেটিকে আবছা করে রাখা হয়েছে। এমন কী বাদ দেওয়া হয়েছে অন্তরঙ্গ মুহূর্তে তাদের পোশাক খোলার দৃশ্যটি।
লাভ আজকালে কিছু শব্দকেও পরিবর্তন করা হয়েছে সেন্সর বোর্ডের দ্বারা।
 


ইমতিয়াজ আলি পরিচালিত ' লাভ আজ কাল'(Love Aaj Kaal) নামক লাভ স্টোরিতে দুটি চরিত্রে অভিনয় করছেন কার্তিক আরিয়ান। আজকের সময়ের আধুনিক ভালোবাসার গল্প নিয়ে তৈরি লাভ আজকাল ২০২০ তে কার্তিক অভিনয় করছেন সারা আলি খানের সঙ্গে। আবার নব্বইয়ের দশকের কার্তিককে এই ছবিতেই প্রেম করতে দেখা যাবে আরুষি শর্মার সঙ্গে।

কোন ছবিতে কিছু পরিবর্তন এবং এডিট করার এক্তিয়ার রয়েছে সেন্সর বোর্ডের। যাকে অনেক সময় ভয়ঙ্কর বলে আখ্যা দেন  ফিল্ম বিশেষজ্ঞরা এবং ছবি নির্মাতারা। গতবছর আলিয়া ভাট এবং রণবীর সিংয়ের গাল্লি বয়ে ১৩ সেকেন্ডের একটি চুম্বনের দৃশ্যকে এডিট করা হয়েছিল। ক্লোজ শট এর পরিবর্তে ওয়াইড অ্যাঙ্গেল শট নেওয়া হয়েছিল সেই চুম্বন দৃশ্যের। ঋত্বিক রোশনের সুপার থার্টিতে একটি রাজনৈতিক চরিত্রের কিছু দৃশ্য এবং রামায়ণ সম্পর্কে কিছু কথা এডিট করে দেওয়া হয়েছিল।২০১৮ তে ভিরা দি ওয়েডিং  ছবিতে কিছু আপত্তিজনক শব্দকে mute করার পরিবর্তে বদলে দেওয়া হয়েছিল,সেন্সর বোর্ডের তরফ থেকে ।
 


ভ্যালেন্টাইনস ডে-তে মুক্তি পাচ্ছে ' লাভ আজ কাল ।'


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com