হোমবলিউড

AndhaDhun: সফল সিনেমা অন্ধাধুন আদতে নাকি ‘ছোট্ট একটি পাগলামির আইডিয়া’, বললেন পরিচালক

‘‘সিনেমাটা বানানোর সময়ে টাকা বা জনপ্রিয়তার কথা মাথায় ছিল না। এখন কিন্তু খুব ভালো লাগছে।’’— বলেন রাঘবন।

  | December 19, 2018 18:16 IST (নিউ দিল্লি)
Andhadhun Sriram Raghavan

অন্ধাধুন-এৱ একটি দৃশ্যে আয়ুষ্মাণ খুরাণা

Highlights

  • এখন কিন্তু খুব ভালো লাগছে।— বলেন রাঘবন
  • স্টার সিনেমা অ্যাওয়ার্ডসে সিনেমাটি চারটে বিভাগে পুরষ্কৃত হয়
  • সিনেমায় আয়ুষ্মাণ খুরাণা, রাধিকা আপ্তে, তাব্বু রয়েছেন মুখ্য চরিত্রে

চিত্রনির্মাতা শ্রীরাম রাঘবন সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন তার সাম্প্রতিক ছবি অন্ধাধুন, যেটা সমালোচক ও দর্শকদের বিপুল প্রশংসা কুড়িয়েছে, সেটা আদতে ছিল বদলাপুরের পরে মাথায় আসা ‘‘ছোট্ট একটা পাগলামির আইডিয়া''। তিনি পিটিআই-কে জানিয়েছেন, বদলাপুরের পরে একটা ‘নির্ঝঞ্ঝাট' ফলোআপ বানাতে চেয়েছিলেন। ‘‘আমি অন্ধাধুন সে কারণেই বানাই। একটা পাগলামো থেকে একটা সিনেমার জন্ম।''— বলেন রাঘবন। ‘‘সিনেমাটা বানানোর সময়ে টাকা বা জনপ্রিয়তার কথা মাথায় ছিল না। এখন কিন্তু খুব ভালো লাগছে।''— বলেন রাঘবন।

নেতিবাচকতাকে দূরে সরিযে রাখার চেষ্টা করি সব সময়ে, বললেন সানি লিওন

অন্ধাধুন সিনেমায় আয়ুষ্মাণ খুরাণা, রাধিকা আপ্তে, তাব্বু রয়েছেন মুখ্য চরিত্রে। সিনেমাটি ৩২ কোটি টাকায় তৈরি করা হয়েছিল বলে খবর, শোনা যাচ্ছে এখনও পর্যন্ত বিশ্বে ১০০ কোটির বেশি ব্যবসা করে ফেলেছে অন্ধাধুন।

শ্রীরাম জানিয়েছেন, এটি একটি ফরাসী শর্ট ফিল্মের দ্বারা অনুপ্রাণিত। তাঁর কাছে সেই শর্ট ফিল্মের রাইটও রয়েছে। এ ছাড়াও তারই ২০১৬ সালের সিনেমা এজেন্ট বিনোদের একটি গানের দৃশ্যও অনুপ্রেরণা জুগিয়েছে। ‘‘অনেকেই এজেন্ট বিনোদ দেখেননি। সত্যিই ওটা একটু বেশি বড় দৈর্ঘ্যের সিনেমা ছিল। কিন্তু এই সিনেমাটা আপনি চোখের পলকে দেখে ফেলতে পারবেন।''

ঝলমলে পার্ক স্ট্রিটে খ্রিস্টমাস পালনে মুখ্য আকর্ষণ বাস্কারেরা

শ্রীরাম রাঘবন জনি গদ্দার, এক হাসিনা থি-এর মতো সিনেমার মাধ্যমে নিজের পরিচিতি তৈরি করেছেন। তবুও তার মনে হয় না নিজস্ব সিগনেচার মার্ক রয়েছে কোথাও। ‘‘শুধু এটুকুই চেষ্টা করি, যাতে কম বাজেটে ভালো গল্প বলা যায়।''— পিটিআই-কে বলেন তিনি।


অক্টোবরে অন্ধাধুন মুক্তি পেয়েছিল। তারপরে সিনেমাটি অনেকগুলো পুরস্কার পেয়েছে। সম্প্রতি স্টার সিনেমা অ্যাওয়ার্ডসে সিনেমাটি চারটে বিভাগে পুরষ্কৃত হয়।

বিনোদনের আরও খবর দেখুন এখানে

 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement