হোমবলিউড

চিনের বক্স অফিসে ২০০ কোটির ব্যবসা করল আয়ুষ্মান খুরানার কোন সিনেমা

আয়ুষ্মান বলেন, ‘‘যে কোনও অভিনেতার পক্ষেই এটা খুবই পরিতৃপ্তিকর অভিজ্ঞতা, যে তার সিনেমা শুধুমাত্র দেশেই নয় বাইরের দেশের দর্শকের কাছেও প্রশংসা পেয়েছে এবং বক্স অফিস থেকে যথেষ্ট পরিমাণে ব্যবসাও এনে দিচ্ছে। ‘অন্ধাধুন’-এর প্রতি মানুষের অসামান্য ভালোবাসা দেখে আমি মুগ্ধ।

  | April 17, 2019 18:47 IST (মুম্বই)
Andhadhun Box Office China

অন্ধাধুন-এৱ একটি দৃশ্যে আয়ুষ্মান খুরাণা

Highlights

  • ‘বক্স অফিসে সফল সিনেমা খুবই পরিতৃপ্তি দেয়,’ বলেন আয়ুষ্মাণ
  • ‘এত মানুষের ভালোবাসা পেয়ে আমি মুগ্ধ,’ বলেন অভিনেতা
  • ‘চিনে অন্ধাধুন যে ভালোবাসা পেয়েছে, সিনেমাটি আমার কাছে স্পেশ্যাল হয়ে থাকবে

‘অন্ধাধুন' সিনেমার অভিনেতা আয়ুষ্মান খুরানার আনন্দের শেষ নেই। কারণ তার সিনেমা অন্ধাধুন ভারতের বাইরে চিনের বক্স অফিসে ২০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। এই মুহূর্তেটাকে উদযাপনে অভিনেতা বলেন আমার কাছে সবসময়ই মুহূর্তটা একটা স্মরণীয় ঘটনা হয়ে থাকবে। শ্রীরাম রাঘবন পরিচালিত ‘অন্ধাধুন' একটি থ্রিলার সিনেমা। অভিনয়ে ছিলেন আয়ুষ্মান খুরানা, তাব্বু এবং রাধিকা আপ্তে। সিনেমাটি চিনে ‘পিয়ানো প্লেয়ার' নামে মুক্তি পায় এবং ১৩ দিনের মধ্যেই সেটি ২০০ কোটির বেঞ্চমার্ককে স্পর্শ করে ফেলে।

জিভের ডগায় ব্লেড নিয়ে ‘আত্মহত্যা'র কথা ভাবছেন ‘মেন্টাল' কঙ্গনা রানাউত!

আয়ুষ্মান বলেন, ‘‘যে কোনও অভিনেতার পক্ষেই এটা খুবই পরিতৃপ্তিকর অভিজ্ঞতা, যে তার সিনেমা শুধুমাত্র দেশেই নয় বাইরের দেশের দর্শকের কাছেও প্রশংসা পেয়েছে এবং বক্স অফিস থেকে যথেষ্ট পরিমাণে ব্যবসাও এনে দিচ্ছে। ‘অন্ধাধুন'-এর প্রতি মানুষের অসামান্য ভালোবাসা দেখে আমি মুগ্ধ। ভারত এবং চিন উভয় জায়গা থেকে প্রচুর সমর্থন পেয়েছি।''

আয়ুষ্মান বলেন, ‘‘সিনেমার অ্যাচিভমেন্ট হল এটা আসলে একটা বিশ্বজনীন গল্পকে বলে। কোনও সীমানায় তাকে বাধা যায় না।''


তিনি বলেন, "অন্ধাধুন যে ভাবে চিনের বক্স অফিসে ২০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে তাতে ওই দেশটি সব সময় আমার কাছে খুব স্পেশাল হয়ে থাকবে। শ্রীরাম রাঘবন বিশ্বকে এমন একটি সিনেমা উপহার দিয়েছেন যে, ভাষা তার পথে বাধা হয়ে দাঁড়াতে পারেনি। সিনেমার যে বিশ্বজনীন আবেদন রয়েছে তা প্রমাণ করলো ‘অন্ধাধুন'"।

আলিয়া ভাট ও বরুণ ধাওয়ানের কলঙ্ক-মুক্তি

সিনেমার নির্মাতারা জানিয়েছেন, ‘‘ভারত থেকে চিনে গিয়ে যে সব সিনেমা দুর্দান্ত ব্যবসা করেছে সেই তালিকায় পঞ্চম স্থান অধিকার করেছে অন্ধাধুন। শীর্ষে রয়েছে ‘দঙ্গল', তারপরে ‘সিক্রেট সুপারস্টার', ‘বজরঙ্গি ভাইজান' এবং ‘হিন্দি মিডিয়াম'।

শ্রীরাম রাঘবন বলেন, ‘‘আমাদের ছোট্ট একটা পরীক্ষামূলক সিনেমা বিশ্বের এত জায়গায় প্রশংসিত হবে, সত্যি ভাবিনি। আমার গোটা টিম খুব ভালো কাজ করেছে।''

সমালোচকদের কাছে বিপুল প্রশংসা পেয়েছে সঞ্জয় রাউতরেজ ম্যাচবক্স পিকচার্স প্রযোজিত এই সিনেমাটি। ভারতেও সিনেমাটি ১০০ কোটির উপরে ব্যবসা করে ফেলেছিল।


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement