হোমবলিউড

'ইন্ডিয়ান আইডল' থেকে বহিষ্কৃত অনু, 'সত্যের জয়'-এ খুশি সোনা

"অবশেষে সত্যের জয় হল। বিশ্বাস করুন, ভীষণ খুশি। দীর্ঘদিন ধরে চলতে থাকা মেয়েদের ওপর যৌন অত্যাচার-অবিচারের যেন সুবিচার হল,"

  | November 22, 2019 09:09 IST (মুম্বই)
Anu Malik Indian Idol

Sona Mohapatra shared this picture. (Image courtesy: sonamohapatra)

Highlights

  • ইন্ডিয়ান আইডেল থেকে বহিষ্কৃত অনু মালিক
  • "খুব খুশি জানালেন সোনা মহাপাত্র
  • "অন্যায়ের প্রতিকার চেয়েছিলাম" সোনা

"অবশেষে সত্যের জয় হল। বিশ্বাস করুন, ভীষণ খুশি। দীর্ঘদিন ধরে চলতে থাকা মেয়েদের ওপর যৌন অত্যাচার-অবিচারের যেন সুবিচার হল," ইন্ডিয়ান আইডল-এর (Indian Idol) বিচারকের আসন থেকে সুরকার (Anu Malik) সরিয়ে দেওয়ার পর এভাবে তা উদযাপন করলেন গায়িকা সোনা মহাপাত্র (Sona Mohapatra)। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে সোনা আরও বলেন, "একা আমি নই, সেই সমস্ত মেয়েরা খুব খুশি, যাঁরা অনুর খপ্পরে পড়েছিলেন। দীর্ঘদিন পরে সুবিচার হল অন্যায়ের। একের পর এক অপরাধ করার পরেও ওই লোকটি (অনু মালিক) বহাল তবিয়তে ন্যাশনাল প্ল্যাটফর্মে কাজ করে যাচ্ছিল। যা দেশের ভাবমূর্তির পক্ষে মোটেই ইতিবাচক প্রভাব ফেলছিল না। এবার যদি টনক নড়ে অনুর মতো বাকি লোকেদের।" 

গোলাপি রঙে মিশছে রানি? Eden এবার দেখবে ‘মর্দানি'

একই সঙ্গে তিনি আরও জানান, এই জয় সবার মনোবল আরও বাড়িয়ে দিল। তবে এটা যুদ্ধের শেষ নয়। শুরু। অনুর মতো বাকিদেরও যাতে এভাবে সরতে হয় সেই যুদ্ধে নামতে হবে সমস্ত মেয়েকে।

.ঘটনার শুরু ২০১৮-য়। ওই বছর সোনা প্রথম যৌন হেনস্থার অভিযোগ আনেন অনু মালিকের বিরুদ্ধে। তার জেরে গত বছরের সিজন ১০ থেকে সরে যেতে বাধ্য হন অনু। সোনার প্রতিবাদ আস্তে আস্তে পায়ের তলায় জমি পায় যখন গায়িকা নেহা ভাসিন, শ্বেতা পণ্ডিতকে পাশে পান তিনি। চলতি বছরের সিজন ১১-য় চ্যানেল কর্তৃপক্ষ ফের অনুকে নিলে আবার প্রতিবাদ জানাতে থাকেন সোনা। এবার শুধু অনু নয়, চ্যানেল কর্তৃপক্ষের বিরুদ্ধেও। দেখতে দেখতে সেই প্রতিবাদ মুখর হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেন এবার সোনাকে সমর্থন জানালে বৃহস্পতি চ্যানেলের পক্ষ থেকে জানানো হয়, বহিষ্কৃত করা হয়েছে অনু মালিককে। যদিও অনুও সোনার প্রতিবাদে সোশ্যালে বলেন, মিথ্যে অভিযোগে ফাঁসানো হচ্ছে তাঁকে। সুবিচার প্রার্থী তিনিও। এই ধরনের ঘটনা তাঁকে প্রচণ্ড মানসিক যন্ত্রণা দিচ্ছে।


জন্মদিনে আবার মামা হচ্ছেন সলমন খান?

অনুকে অপসারণের আগে সোনা নারী ও শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানিকে খোলা চিঠিতে লেখেন, "আমি আপনাকে এবং আপনার কাজের ধারাকে যথেষ্ট সম্মান করি। একা আমি নই, আমার মতো অসংখ্য মহিলা ব্যক্তিগতভাবে চিঠি লিখেছেন আমাকে। জানিয়েছএন, কীভাবে দিনের পর দিন অনুর হাতে নির্যাতনের স্বীকার হয়েছেন তাঁরা। সবার হয়ে তাই আমার অনুরোধ, দয়া করে পদক্ষেপ নিন এই অপরাধীর বিরুদ্ধে।" এরপরেই সিজন ১১ থেকে সরিয়ে দেওয়া হয় অনু মালিককে।



সোনার চিঠি পাওয়ার পরেই জাতীয় মহিলা কমিশন অনু মালিককে সরিয়ে দেওয়ার নির্দেশ দেয় সোনি টিভিকে। কমিশন তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলেও তাদের নোটিশ শেয়ার করে। ক্যাপশন: "এনসিডব্লিউ এই বিষয়টি নিয়ে সোনি টেলিভিশনকে নোটিশ পাঠিয়েছে।" বিজ্ঞপ্তিতে কমিশন সোনার মহাপাত্রের টুইটের কথাও উল্লেখ করে।



সোনার খোলা চিঠিই কি চ্যানেলকে এত বড় সিদ্ধান্ত নিে বাধ্য করল? প্রশ্নের উত্তরে গায়িকা জানান, তিনি ছোট্ট জগতের বাসিন্দা। জানেন না, তাঁর চিঠিতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা। যদি তেমনটাই ঘটে তাহলে তিনি কৃতজ্ঞ স্মৃতি ইরানির কাছে।

IFFI 2019: ৫০-এ পুরস্কৃত 'থালাইভা', সম্মানিত Big B

একই সঙ্গে চ্যানেল কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত তিন সপ্তাদের ছুটিতে রয়েছেন অনু। সমস্যায়র সমাধান হলে আবার ফিরবেন তিনি।


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement