হোম

৫০ বছর পর মুখোমুখি সেলিম-মাধুরী, ছেলে মানবে এই সম্পর্ক?

  | October 29, 2019 17:28 IST (কলকাতা)
Aparna Sen

আবহমান থেকে এই প্রেম বহমান!

না, না.... এঁরা অমল-মৃন্ময়ী নন। এঁরা সেলিম-মাধুমী। ৫০ বছর আগে একে অপরকে ভালোবাসতেন অন্ধের মতো।

না, না.... এঁরা অমল-মৃন্ময়ী নন। এঁরা সেলিম-মাধুমী। ৫০ বছর আগে একে অপরকে ভালোবাসতেন অন্ধের মতো।কিন্তু মিলন হয়নি। কারণ, যুগ যতই এগোক, এখনও সমাজ হিন্দু-মুসলিম প্রেম মেনে নেয় না। যতই জেট গতি আসুক নেটের কল্যাণে, মায়ের প্রেমিককে মেনে নেওয়ার মতো উদার মন এখনও হয়নি ছেলের। তাই ৫০ বছর পরে সেলিম-মাধুরী এক হতে চাইলেও বেঁকে বসে সুব্রত। তার কথায়, মাকে নিয়ে কোনও 'থার্ড পার্সন'র সঙ্গে আলোচনায় বসতে রাজি নয় সে। কিন্তু ৫০ বছর পরে প্রেম ফিরে এলে কী করে একজন নারী? আরেক নারী পরামর্শ দেয়, আপন করে নাও হারানিধিকে। কে এই সমমনস্ক? মাধুরীর বউমা জয়িতা! মাধুরী এবার কী করবে? সেলিমকে বরণ করবে, ছেলের মুখ চেয়ে নীরব থাকবে না বউমার প্রেরণায় নিজের মতো করে যাপন করবে জীবন? এই দোটানা সত্যিই বড়ই সমস্যার।

8qsf4jf8


এই মা-ছেলে-বউমা আর হারানো প্রেমিক সেলিমকে নিয়ে পরিচালক অনুমিতা দাশগুপ্তের (Anumita Dasgupta) দ্বিতীয় ছবি বহমান। পরিচালকের কথায়, সম্পর্কের স্রোত যুগে যুগে বদলালেও বহমান (Bahaman) আবহমান। তাকেই লেন্সে ধরার চেষ্টা করা হয়েছে। তিন দশক আগে দেখা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)-অপর্ণা সেনের (Aparna Sen) পর্দার রসায়ন চোখে লেগেছিল। তাকেই আরও একবার নতুন করে পর্দায় ফোটানোর চেষ্টা।

4hqki87g


অভিনেতা সোহাগ সেন এখানে অপর্ণার বন্ধু। জানালেন, সম্পর্ক যেমন ভাঙেগড়ে এই ছবিও তেমনি বহু বাধার পথ পেরিয়ে অবশেষে মুক্তি পাবে নভেম্বরে। সম্পর্কের গল্পে যে টানটান বাঁধুনির দরকার তার স্বাদ দর্শক এই ছবিতে পাবেন বলেই সবার আশা।

s1193e1o


একের পর এক ছবি নিয়ে ব্যস্ত অর্পিতা চট্টোপাধ্যায়। তার মধ্যে অন্যতম অনুমিতার 'বহমান'। নিজের চরিত্র নিয়ে অর্পিতার মত, রীণাদি-সৌমিত্র জ্যেঠুর সঙ্গে কাজ করতে পারা ভাগ্যের ব্যপার। সেটাই সম্ভব এই ছবিতে। শাশুড়িৃৃ-বউমাও যে বন্ধু হতে পারে, শাশুড়িকে নিজের মতো করে বাঁচতে সাহায্য করতে পারে---সেটাই দেখাবে  এই ছবি।

সুমনে সুর মেলালেন অরিন্দম, দীপাবলিতে ২৫-এ পা ‘মিতিন মাসি'র

অপর্ণার রিল লাইফ ছেলে সুব্রত ব্রাত্য বসুর কথায়, সম্পর্ক শুধুই মধুর, এমন ভাবা ঠিক নয়। অতীত যখন আচমকাই সামনে এসে দাঁড়ায় অনেক সময়েই তা অস্বস্তির কারণ হতে পারে। সেই গল্পই বলবে বহমান। আর মাধুরী-সেলিম! তাঁরা কী বলছেন? সৌমিত্র-অপর্ণা কথা বলার চেয়ে কাজে করে দেখানোয় বেশি বিশ্বাসী। তাই তৃপ্তির হাসি হেসে জানিয়েছেন, ছবি বলবে সমাপ্তির সম্পর্ক বহমান থাকবে আবহমান? নাকি বহমান থাকবে আজীবন। ছবির গান হেঁশেল সামলেছেন তন্ময় বোস। ছবির ট্রেলার, পোস্টার লঞ্চ হয়েছে সম্প্রতি। বহমান মুক্তি পাবে ২৯ নভেম্বর। প্রযোজনায় পিএসএস প্রোডাকশন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement